বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কাতার ইকোনমিক ফোরামে যোগ দিতে দোহায় প্রধানমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ২৩ মে ২০২৩, ০০:০০
কাতার ইকোনমিক ফোরামে যোগ দিতে দোহায় প্রধানমন্ত্রী

কাতার ইকোনমিক ফোরামে যোগ দিতে দোহায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার স্থানীয় সময় বিকাল ৫টা ৩২ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৮টা ৩২ মিনিট) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট দেশটির হামাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানান কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম। এর আগে সোমবার বিকালে রাজধানী ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে ফ্লাইটটি।

এদিকে, সোমবার প্রধানমন্ত্রীর কাতার সফর নিয়ে সংবাদ সম্মেলন করেন পররাষ্ট্র মন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্র মন্ত্রী জানান, ২৩-২৫ মে প্রধানমন্ত্রী কাতার সফর করবেন। ২৩ মে সকালে প্রধানমন্ত্রী কাতার ইকোনমিক ফোরামের উদ্বোধনী সেশনে অংশগ্রহণ করবেন। এ অধিবেশনে কাতারের আমির থাকবেন। এরপর প্রধানমন্ত্রী কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি সমাবেশে যোগদান করবেন এবং উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গে বাংলাদেশের উন্নয়ন অভিজ্ঞতাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন। একই দিন দুপুরে কাতারের জ্বালানি প্রতিমন্ত্রী এবং সৌদি আরবের বিনিয়োগ বিষয়ক মন্ত্রী প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য

সাক্ষাৎ করবেন।

তিনি জানান, ২৪ মে সকালে ফোরামে অংশগ্রহণকারী প্রতিনিধিদের উপস্থিতিতে প্রধানমন্ত্রী 'ইন কনভারসেশন ইউথ প্রাইম মিনিস্টার শেখ হাসিনা' শীর্ষক একটি সাক্ষাৎকার ভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করবেন। একই দিন কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর দ্বি-পাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর আলোচনার বিষয়ে মোমেন জানান, গত মার্চে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠকের ধারাবাহিকতায় পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলে ধারণা করা যাচ্ছে।

মোমেন জানান, কাতারের আমিরের সঙ্গে বৈঠকের পর প্রধানমন্ত্রী কাতার ফাউন্ডেশনের আওতাধীন আওসাজ একাডেমি নামক বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য পরিচালিত একটি বিদ্যালয় পরিদর্শন করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে