সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড

প্রথম দিন অনুপস্থিত ৫৫১৫ জন, বহিষ্কৃত ২৯

যাযাদি ডেস্ক
  ২৮ আগস্ট ২০২৩, ০০:০০

রোববার থেকে শুরু হওয়া মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ছিলেন ৫ হাজার ৫১৫ জন পরীক্ষার্থী। এই দিন অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত হয়েছেন ২৯ জন।

রোববার বিকালে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১০ দিন পর শুরু হওয়া মাদ্রাসা বোর্ডে ৩ হাজার ৯২৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন, অনুপস্থিতির হার ৪ দশমিক ১৩ শতাংশ। বহিষ্কৃত হয়েছেন তিনজন। কারিগরি বোর্ডে অনুপস্থিত ছিলেন ১ হাজার ৫৮৮ জন। পরীক্ষার্থীদের অনুপস্থিতির হার ১ দশমিক শূন্য ৮ শতাংশ। এই বোর্ডে বহিষ্কৃত হয়েছেন ২৬ জন পরীক্ষার্থী।

রোববার সকাল ১০টা থেকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ইংরেজি প্রথম পত্র, কারিগরি শিক্ষা বোর্ডে হিসাববিজ্ঞান নীতি ও প্রয়োগ-২, ব্যাংকিং ও বীমা, অর্থনীতি এবং রসায়ন বিজ্ঞান-২ পরীক্ষার মাধ্যমে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। এদিন চট্টগ্রাম বোর্ডেও এসএসসি পরীক্ষা শুরু হয়। সেখানে প্রথম দিনে অনুপস্থিতির হার ছিল শূন্য দশমিক ৪৮ শতাংশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে