রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

কক্সবাজারে যায়যায়দিনের মিলনমেলা

যাযাদি রিপোর্ট
  ০১ অক্টোবর ২০২৩, ০০:০০
আপডেট  : ০১ অক্টোবর ২০২৩, ০০:৩৬
যায়যায়দিনের ব্যবস্থাপনা পরিচালক হালিফ রাঈস চৌধুরীর হাত থেকে শুক্রবার কক্সবাজারে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে 'বেস্ট পারফরম্যান্স অ্যাওয়ার্ড' গ্রহণ করেন আমাদের কুমিলস্নার স্টাফ রিপোর্টার আবদুল জলিল ভূঁইয়া হ আরও ছবি পৃষ্ঠা-৩ -যাযাদি

'পূর্ণ জোৎস্নার বাঁধভাঙা জোয়ারে ভাসলো আনন্দের ভেলা। গান-বাজনা, হৈ-হুলেস্নাড়ে কাটল বর্ণিল সারাবেলা। উৎসব-আয়োজনে গা ভাসিয়ে ভাঙল মধুর মিলনমেলা।' সমুদ্রসৈকত কক্সবাজারে উদযাপিত হলো পাঠকনন্দিত যায়যায়দিনের তিন দিনব্যাপী প্রতিনিধি সম্মেলন। এতে অংশ নেন দেশের বিভাগীয় শহর, জেলা-উপজেলা এবং প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিনিয়ত তাজা খবর তুলে আনা পত্রিকাটির একঝাঁক সাহসী কলমসৈনিক।

এদিকে

শুক্রবার চিকিৎসাধীন অবস্থায় যায়যায়দিনের চট্টগ্রাম বু্যরো প্রধান হেলাল উদ্দিন চৌধুরীর মৃতু্যতে সম্মেলনে উপস্থিত সবাই শোকাহত হয়ে পড়েন। এ দিন অনুষ্ঠান চলাকালে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন হেলাল উদ্দিন চৌধুরী। পরে সহকর্মীরা তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

অন্যদিকে, দীর্ঘ এক বছর পর সাগরপাড়ের একই ভেনু্যতে প্রিয় সহকর্মীদের সঙ্গে গ্রম্নপ ছবি, সেলফি, হাসি-আড্ডা আর গল্পে কখন যে সময় পেরিয়ে গেছে, তা যেন টের পায়নি কেউই। তাই শেষ মুহূর্তে অনেকটা তড়িঘড়ি করেই জানাতে হয়েছে বিদায় সম্ভাষণ। আনন্দের সুরে তাল-লয় কেটে পা বাড়াতে হয়েছে নিজ নিজ গন্তব্যে। তবে স্বল্প সময়ের এই মিলনমেলায় যায়যায়দিনের অভিভাবকদের নানা পরামর্শ ও দিকনির্দেশনা আগামীর পথচলায় নতুন সাহস জোগাবে- এই প্রত্যাশা সবার।

কক্সবাজারের সমুদ্রসৈকতের সুসজ্জিত হোটেল সী ওয়ার্ল্ডে ২৮-৩০ সেপ্টেম্বর পর্যন্ত টানা তিন দিন ধরে চলে প্রতিনিধি সম্মেলন। এই মিলনমেলা জমকালো আর আনন্দময় করে তুলতে নানা প্রস্তুতি গ্রহণ করে যায়যায়দিন কর্তৃপক্ষ। অনুষ্ঠানের প্রথম দিন প্রতিষ্ঠানটির সার্কুলেশন ম্যানেজার বিলস্নাল হোসেন ও সিনিয়র হিসাবরক্ষক মো. রইছ উদ্দিন দেশের সব জেলা-উপজেলা থেকে আসা প্রতিনিধিদের সংবর্ধনা জানান এবং পরে টি শার্ট ও বিভিন্ন উপহারসামগ্রী তাদের হাতে তুলে দেন।

২৯ সেপ্টেম্বর সকালে যায়যায়দিনের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. নুরুল হকের নেতৃত্বে হোটেল সী ওয়ার্ল্ডের সামনে থেকে বের করা হয় বর্ণিল আনন্দ শোভাযাত্রা। নগরীর বিশেষ বিশেষ স্থান প্রদক্ষিণ করে কক্সবাজার লাবনী পয়েন্ট বিচে গিয়ে ফটোসেশনের মাধ্যমে শোভাযাত্রা শেষ হয়।

'আমরাও পারি-আমরাই সেরা' এই স্স্নোগানে জমে ওঠে মধুর মিলনমেলা। হোটেল সী ওয়ার্ল্ডের সপ্তম তলার সম্মেলনকক্ষে আয়োজন করা হয় প্রতিনিধি সম্মেলনের মূল পর্ব। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন যায়যায়দিনের চট্টগ্রাম লোহাগাড়া প্রতিনিধি আব্দুল জব্বার। শুরুতেই স্মরণ করা হয় যায়যায়দিনের ফ্রেন্ডস ফোরাম ও তাদের পরিবারের সদস্যদের। পরে যায়যায়দিন পরিবারের যারা না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন, তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

প্রতিনিধি সম্মেলনে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিনিধিরা তাদের জ্ঞানগর্ভ বক্তব্য তুলে ধরেন। এ সময় তাদের বক্তব্যে যায়যায়দিনের কাছে প্রত্যাশা, প্রাপ্তি, সমস্যা এবং সম্ভাবনার নানা কথা উঠে আসে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিনিধিরা তাদের পরিচয় দিয়ে একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে যায়যায়দিনের ব্যবস্থাপনা পরিচালক হালিফ রাঈস চৌধুরী বলেন, সবাইকে নিয়ে আরও দৃঢ়পদক্ষেপে সামনের দিকে এগিয়ে যেতে চায় সময়ের এই সাহসী কণ্ঠস্বর। যায়যায়দিনকে গড়ে তুলতে চান সারা দেশের সবচেয়ে নির্ভরযোগ্য আস্থাশীল পত্রিকা হিসেবে। খবরের অন্তরালের খবর পৌঁছে দিয়ে দেশের ১৭ কোটি মানুষের অন্তরের অন্তঃস্থলে ঠাঁই করে নিতে চান দৃঢ় পদক্ষেপে। যার দুঃসাহসিক পদযাত্রায় সঙ্গী হবে টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত প্রতিটি শহর-গ্রামে কর্মরত যায়যায়দিনের প্রতিনিধিরা। এই দুর্গম পথচলায় সব বাধা-বিঘ্ন অতিক্রম করে সময়ের সঙ্গে তাল মিলিয়ে সামনে এগিয়ে যেতে সাহসী কলমসৈনিকদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন হালিফ রাঈস চৌধুরী।

প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন- যায়যায়দিনের সহকারী ব্যবস্থাপক (প্রশাসন) মো. ইকবাল হোসেন, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মো. নুরুল হক, উপ-ব্যবস্থাপক (বিজ্ঞাপন) ইব্রাহিম খলিল স্বপন, মফস্বল ইনচার্জ মাইমুনা আক্তার লিনা, সিনিয়র সহ-সম্পাদক আবু জাফর মো. সোহেল, সার্কুলেশন ম্যানেজার বিলস্নাল হোসেন এবং প্রধান হিসাবরক্ষক মো. রইছ উদ্দিন প্রমুখ।

জেলা ও উপজেলা প্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন- কুমিলস্নার স্টাফ রিপোর্টার আব্দুল জলিল ভূঁইয়া, পটুয়াখালীর স্টাফ রিপোর্টার আব্দুস সালাম আরিফ, পিরোজপুরের স্টাফ রিপোর্টার জহিরুল হক টিটু, মাদারীপুরের স্টাফ রিপোর্টার মঞ্জুর হোসেন, নেত্রকোনার স্টাফ রিপোর্টার চন্দন চক্রবর্তী, খাগড়াছড়ির স্টাফ রিপোর্টার রিপন সরকার প্রমুখ।

অনুষ্ঠানের শেষাংশে দেশের বিভাগীয়, জেলা ও উপজেলা প্রতিনিধিদের মধ্যে সেরাদের সেরা নির্বাচিত করে তাদের পুরস্কারে ভূষিত করা হয়। এ ছাড়া সব প্রতিনিধির জন্য ছিল বিশেষ উপহার।র্ যাফেল ড্রয়ের পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই মিলনমেলার সমাপ্তি ঘটে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে