শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

স্বাস্থ্যবিধি মানছে না গরুর হাটে

স্বাস্থ্যবিধি মানছে না গরুর হাটে

কিশোরগঞ্জের বাজিতপুর, নিকলী, কুলিয়ারচরসহ জেলার ৫০টি গরুর হাটে করোনাভাইরাসের কোনো সামাজিক দূরত্ব নেই। ঠাসাঠাসিভাবে গরুর বাজারগুলো পরিচালিত হচ্ছে। মাইকিং করা হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখুন। বাস্তব চিত্র তার উল্টো।

বুধবার নিকলী সদর, নিকলী সাজনপুর বাজারের স্কুল মাঠে, বাজিতপুর পৌর বাজারে সরেজমিনে গিয়ে দেখা গেছে, গরুর বাজারে নেই সামাজিক দূরত্ব, মেডিকেল টিম নামেমাত্র ও কোনো ক্রেতা ও বিক্রেতারও মাস্ক পরিহিত দেখা যায়নি। বর্তমানে বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই যাচ্ছে। যদিও সাজনপুর ইউনিয়ন পরিষদসংলগ্ন স্কুল মাঠে গরুর বাজার ইজারা নেওয়া হয়নি তথাপি ইজারাদাররা প্রশাসনের তোয়াক্কা না করে স্কুল মাঠ পর্যন্ত গরুর বাজার বসিয়েছে। গরু বাজারগুলোতে সরকারি নীতিমালা মানা হচ্ছে না। আমল দেওয়া হচ্ছে না আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যদের।

জানা যায়, গত কয়েকটি হাটের তুলনায় গরুর দাম আগের চেয়ে অনেক বেশি দামে বিক্রি হচ্ছে। গত হাটে যে গরু ৪০ হাজার টাকায় গরু বিক্রি হয়েছে সেই গরু এখন ৫০ থেকে ৫৫ হাজার টাকার বেশি দরে বিক্রি হচ্ছে। তবে লক্ষাধিক টাকার গরুর দাম তুলনামূলকহারে একটু কম। অন্যদিকে প্রতি ছাগল ২০ হাজার থেকে ২৫ হাজার টাকা, মহিষ বিক্রি হচ্ছে ৭০ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত।

নিকলী উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভি.এস ডা. মো. মবিন হাই বলেন, মাস্ক ব্যবহারের জন্য সবাইকে বলা হচ্ছে। কিন্তু ক'জনে তা মানছে। নিকলী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. রফিকুল ইসলামকে বার বার ফোন দিলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে