logo
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ ১০ আশ্বিন ১৪২৭

  স্টাফ রিপোর্টার, মাদারীপুর   ০৮ আগস্ট ২০২০, ০০:০০  

টেকসই বাঁধ নির্মাণ করা হবে :উপমন্ত্রী শামীম

টেকসই বাঁধ নির্মাণ করা হবে :উপমন্ত্রী শামীম
মাদারীপুরে শহর রক্ষা বাঁধের ভেঙে যাওয়া অংশ পরিদর্শন করেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম -যাযাদি
দেশের অর্থনৈতিক সক্ষমতা বেড়েছে। তাই নদীর তীর সংরক্ষণে স্থায়ী ও টেকসই বাঁধ নির্মাণ করা হবে। মাদারীপুর শহর রক্ষা বাঁধ টেকসই ও স্থায়ীভাবে নির্মাণে ৫০ কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে। শহর রক্ষা বাঁধটি কীভাবে নির্মাণ করলে মাদারীপুরবাসী উপকৃত হবে তা সবার সঙ্গে আলোচনা করে এক বছরের মধ্যে কাজ শুরু হবে।

শুক্রবার মাদারীপুর শহররক্ষা বাঁধের ভেঙে যাওয়া এলাকা পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

উপমন্ত্রী আরও বলেন, ৩৯৪ কোটি টাকা ব্যয়ে মাদারীপুরের শিবচর উপজেলার আড়িয়াল খাঁ নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিং প্রকল্প বাস্তবায়ন করা হবে। বাঁধটি নির্মাণ করবে নৌবাহিনী। দ্রম্নত টেন্ডার প্রক্রিয়া শেষ করে নির্মাণ কাজ শুরু হবে।

একেএম এনামুল হক শামীম এর আগে মাদারীপুর জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে অসহায়দের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় তিনি পৌরসভার সম্মেলন কক্ষে সুধী সমাবেশে বক্তব্য রাখেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কেএম আমিনুল হক, ফরিদপুর জোনের প্রধান প্রকৌশলী ওয়াজেদ উদ্দিন চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকিম, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে