logo
সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ১১ কার্তিক ১৪২৭

  কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

কালিয়াকৈর স্বাস্থ্য কমপেস্নক্সে জনবল ও যন্ত্রাংশ সংকট

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে জনবল ও যন্ত্রাংশ সংকটে হাসপাতালে চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলাবাসী। ৫০ শয্যার এ স্বাস্থ্য কমপেস্নক্স চলছে মাত্র ৮ জন চিকিৎসক দিয়ে। এতে চরম ভোগান্তি পেহাতে হচ্ছে উপজেলাবাসীকে।

জানা যায়, ১৯৬৪ সালে ৩১ শয্যাবিশিষ্ট কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স নির্মাণ করা হয়। স্বাস্থ্য কমপেস্নক্সটিতে ২০ জন চিকিৎসক থাকার কথা। কিন্তু রয়েছেন মাত্র ৮ জন। এছাড়া ২০১২ সালের ১১ ডিসেম্বর হাসপাতালটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হলেও বাড়তি কোনো জনবল নিয়োগ দেওয়া হয়নি। তাই ৩১ শয্যার জনবল দিয়েই চলছে ৫০ শয্যার হাসপাতালটি। ৮ জন চিকিৎসকের মধ্যে ৬ জন প্রেষণে (ডেপুটেশনে) আছেন। প্রেষণে থাকা চিকিৎসকরা হলেন- জুনিয়র কনসালট্যান্ট (সার্জারি) ডা. সঞ্চিতা ভৌমিক, চাবাগান উপস্বাস্থ্য কেন্দ্রের এমও ডা. গাজী মাহাবুব রহমান, এমও (ইউনানি) ডা. ইসরাত জাহান, সহকারী সার্জন ডা. তাসনুভা জাহান, সহকারী সার্জন ডা. শরিফুন নাহার ও সহকারী সার্জন ডা. আনম মাইনুল কুদ্দুস।

এছাড়া হাসপাতালে এক্স-রে মেশিনটি ২ বছরের বেশি সময় ধরে নষ্ট হয়ে আছে। মেরামতের কোনো উদ্যোগ নেই। এসব কারণে রোগীদের চিকিৎসা খরচ বেশিসহ পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।

কালিয়াকৈর স্বাস্থ্য কর্মকর্তা ডা. প্রবীর কুমার সরকার বলেন, হাসপাতালে চিকিৎসকের ৪টি পদ শূন্য, ৬ জন প্রেষণে, ২ জন অননুমোদিত অনুপস্থিত রয়েছেন। তাদের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ঠিকমতো হাসপাতালে না আসায় আবাসিক মেডিকেল অফিসারকে শোকজ করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে