শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০ ১৪ কার্তিক ১৪২৭

দশমিনায় লক্কড়-ঝক্কড় ব্রিজে ঝুঁকিপূর্ণ পারাপার

দশমিনায় লক্কড়-ঝক্কড় ব্রিজে ঝুঁকিপূর্ণ পারাপার

পটুয়াখালীর দশমিনা উপজেলা সদরের দশমিনা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়সংলগ্ন চরহোসনাবাদ আয়রন ব্রিজটি লক্কড়-ঝক্কড় হওয়ায় চরম ঝুঁকি নিয়ে চলাচল করছেন স্থানীয়রা। এ ঘটনায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন ভুক্তভোগীরা। ঝুঁকিপূর্ণ আয়রন ব্রিজটির বেহাল দশা নিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে।

জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ব্রিজটি নির্মাণ করা হয়। তবে ঠিক কত বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল তার সঠিক জবাব কেউ দিতে পারেনি। তবে স্থানীয়দের ধারনা ২০ বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। এরপর আর সংস্কার করা হয়নি। ফলে বর্তমানে ব্রিজটি খুব ঝুঁকিতে রয়েছে। এলাকাবাসী ও বিভিন্ন যানবাহন চরম ঝুঁকি নিয়ে চলাচল করছে। ব্রিজটির এক কিলোমিটারের মধ্যে বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে পার হচ্ছে।

অন্যদিকে, ব্রিজের পশ্চিম পাশেই রয়েছে স' মিল। প্রতিদিন বহু ভারী গাছ বহন করা বাহন ব্রিজটি দিয়ে পারাপার হচ্ছে। এতে করে ঝুঁকির মাত্রা কয়েকগুণ বেড়ে গেছে। উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের চরহোসনাবাদ ও দশমিনা সদরের কয়েক হাজার বাসিন্দা যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার শঙ্কায় রয়েছেন। এলাকাবাসী জরুরিভিত্তিতে ব্রিজটি দিয়ে ভারীযান চলাচল বন্ধ ও সম্পূর্ণ নতুন একটি ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছে। উপজেলা প্রকৌশলী মো. মকবুল হোসেন জানান, অতিদ্রম্নত নতুন একটি ব্রিজ নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd

close

উপরে