লকডাউনে কর্মহীনদের দুর্ভোগ

লকডাউনে কর্মহীনদের দুর্ভোগ

প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে সাধারণ ছুটি ও লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনে পটুয়াখালীর দুমকিসহ দক্ষিণ উপকূলের কর্মহীন শ্রমজীবী মানুষের পরিবারে দুর্ভোগ বিরাজ করছে। সরকারি বিধি-নিষেধে শহর, বন্দর এমনকি গ্রাম পর্যায়েও হতদরিদ্র, দরিদ্র, রিকশা-ভ্যানচালক, মোটর সাইকেল চালক ও দিনমজুর-খেটে খাওয়াসহ শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। দৈনন্দিন আয়-রোজগার বন্ধ থাকায় তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, পুলিশ প্রশাসন কঠোরভাবেই লকডাউন পালনে কাজ করছে। সড়কে চলতে দিচ্ছে না যানবাহন। প্রশাসনের নজর এড়িয়ে পরিবার-পরিজনের মুখে দু'মুঠো ভাত তুলে দেওয়ার জন্য মাহিন্দ্র, অটো ও রিকশাসহ কিছু শ্রমজীবী রাস্তায় নামলেও কাঙ্ক্ষিত রোজগার পাচ্ছেন না।

উপজেলা পরিষদ সড়কের সামনে চায়ের দোকানি দুলাল গাজী জানান, করোনায় বন্ধ রয়েছে দোকান। লকডাউনের মধ্যে শুরু হয়েছে পবিত্র মাস রমজান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুলস্নাহ সাদীদ বলেন, উপজেলার শ্রমজীবী ও অসহায় মানুষকে সহায়তার বিষয়টি সরকারের বিবেচনায় রয়েছে। সহায়তায় বরাদ্দ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে