খাদ্যশস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণে আশাবাদ খাদ্যমন্ত্রীর

খাদ্যশস্য সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণে আশাবাদ খাদ্যমন্ত্রীর

নির্ধারিত সময়ের মধ্যেই ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরণ হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। রোববার নওগাঁর নিয়ামতপুর উপজেলা খাদ্যগুদাম পরিদর্শনে গিয়ে এমন মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, অতীতের যেকোনো সময়ের তুলনায় বর্তমানে দেশে খাদ্যশস্য সংগ্রহ ও মজুত পরিস্থিতি ভালো। পাশাপাশি সর্বোচ্চ মূল্যে সরকারি গুদামে ধান বিক্রি করে লাভবান হয়েছেন কৃষকরা।

তিনি আরও বলেন, করোনা ও বন্যা মোকাবিলাসহ আপৎকালীন মজুদ বাড়াতে বিদেশ থেকে ইতোমধ্যেই ৯ লাখ মেট্রিক টন খাদ্যশস্য আমদানি করা হয়েছে। আরও ৫ লাখ টন আমদানির অপেক্ষায় আছে।

সেই হিসেবে আগস্ট মাস শেষে সরকারি গুদামে মোট মজুতের পরিমাণ দাঁড়াবে ২৩ দশমিক ৬৯ মেট্রিক টন।

দুপুরে খাদ্যমন্ত্রী নিয়ামতপুর জেলা পরিষদ মিলনায়তন উপজেলার করোনা পরিস্থিতি ও টিকা পরিচালনার বিষয়ে এক মতবিনিময় সভায় যোগ দেন। এতে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সাথে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন। দেশের মানুষকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখতে তিনি টিকার ব্যবস্থা করছেন। ৭ আগস্ট থেকে দেশের প্রত্যেক ইউনিয়নে টিকা দেওয়ার যে যুগান্তকারী সিদ্ধান্ত তিনি নিয়েছেন তা সুষ্ঠুভাবে বাস্তবায়নে সবাইকে ভূমিকা রাখতে হবে।

মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারীয়া পেরেরা। মতবিনিময় সভায় ও গুদাম পরিদর্শনের সময় রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তা জি এম ফারুক হোসেন পাটওয়ারী, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, জেলা খাদ্য কর্মকর্তা আলমগীর কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে