প্রতিবাদে আশুলিয়ায় মানববন্ধন

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিপাকে নিম্ন আয়ের মানুষ

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিপাকে নিম্ন আয়ের মানুষ

হঠাৎ করেই লাগামহীন হয়ে ছুটছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার। এ কারণে হাওড় পাড়ের নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলো পড়েছে বিপাকে। বিশেষ করে লাফিয়ে লাফিয়ে বেড়ে চলা দ্রব্যমূল্যের কারণে ক্ষোভে ফুঁসছেন সুনামগঞ্জের দিরাই উপজেলার নিম্নআয়ের মানুষ। সামনের দিনগুলোতে এ দ্রব্যমূল্যের লাগাম টেনে না ধরলে নিম্ন ও মধ্যবিত্তের বোবা কান্না শেষ পর্যন্ত ক্ষোভের উদ্‌গিরণে রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা যায়, অল্প কয়েক দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কয়েক দফা। প্রধান খাদ্য চালের দাম ক্রমেই বাড়ছে। সবজির দাম গড়ে তিন থেকে চারগুণ বেড়েছে। মাছের বাজারেও পড়েছে মূল্যবৃদ্ধির কালো ছায়া। নিত্যপণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের দুঃখ-কষ্টের কারণ হয়ে দাঁড়িছে।

ব্যাংকার মাজহারুল ইসলাম বলেন, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি। চালের পাশাপাশি ডাল, তেল, আটা, চিনি, তরকারি, মাছ, মাংসের দাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দরিদ্র, খেটে খাওয়া ও অসহায় মানুষ দুর্ভোগের শিকার হচ্ছে এসব নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ার কারণে শুধু দরিদ্র মানুষ নয়, মধ্যবিত্ত শ্রেণির মানুষও নানারকম ভোগান্তির শিকার হচ্ছেন।

এদিকে আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি জানান, লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ঢাকার আশুলিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার আশুলিয়ার বাইপাইলস্থ আশুলিয়া প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদ ঢাকা জেলা উত্তরের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। ছাত্র-যুব ও শ্রমিক অধিকার পরিষদ ঢাকা জেলা উত্তরের সংগঠক আসাদুল ইসলাম মুকুলের নেতৃত্বে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন শ্রমিক অধিকার পরিষদ কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক সাদমান শফিক আহম্মেদ, উপ-দপ্তর সম্পাদক অনিক মাহামুদ সবুজ, থানা যুব অধিকার পরিষদের আহ্বায়ক ওমর ফারুক, থানা ছাত্র অধিকার পরিষদের সভাপতি ফরহাদ হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে