শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

এক যুগের আইনি লড়াই স্বপদে ফিরলেন অধ্যক্ষ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১৯ অক্টোবর ২০২১, ০০:০০
এক যুগের আইনি লড়াই স্বপদে ফিরলেন অধ্যক্ষ

অবৈধভাবে কলেজ থেকে বের করে দেয়ার পর দীর্ঘ আইনি লড়াই শেষে আদালতের নির্দেশে নিজ পদে বহাল হলেন গাজীপুরের শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন আখন্দ। প্রতিষ্ঠানটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলামের কাছে যোগদানের আবেদন জমা দিয়ে রোববার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন (নবজাতীয়করণকৃত) অধ্যক্ষ পদে দীর্ঘ ১২ বছর ৭ মাস পর আইনি লড়াই করে স্বপদে ফেরা তোফাজ্জল হোসেন (ইনডেক্স-০১৬৮৩৬)। তিনি উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের কর্নপুর গ্রামের মৃত আছর আলী আকন্দের ছেলে। তার আগে, ৩০ সেপ্টেম্বর গাজীপুরের পঞ্চম সিনিয়র জজ আদালত স্বপদে বহাল হওয়ার আদেশ দিলে শনিবার কলেজের পরিচালনা পরিষদের সভাপতি বরাবর যোগদানের আবেদন করেন।

অধ্যক্ষের আইনজীবী এএএম আমানুলস্নাহ ফরিদ আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে যায়যায়দিনকে বলেন, অধ্যক্ষ তোফাজ্জল হোসেন আকন্দকে ২০০৯ সালে সন্ত্রাসী কায়দায় জোর করে কলেজ থেকে বের করে সাদা কাগজে স্বাক্ষর নেয় তৎকালীন পরিচালনা পরিষদ। পরে রাজনৈতিক নেতাকর্মী ও পরিচালনা পরিষদকে ব্যবহার করে নুরুন্নবী আকন্দ ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে বহাল হন। তোফাজ্জল হোসেন বিভিন্নভাবে চেষ্টা করে তিনি কলেজে প্রবেশ করতে না পেরে গাজীপুর আদালতে দেওয়ানী মোকাদ্দমা ২৩০/২০১০ দায়ের করেন। পরে তা পঞ্চম সিনিয়র জজ আদালতে বদলি হয়ে ৭২/১৩ পরিণত হয়। অবশেষে দীর্ঘদিন শুনানি শেষে অধ্যক্ষকে স্বপদে বহাল মর্মে রায় দেন। এখন থেকে তার দায়িত্ব পালনে আর কোনো বাধা রইল না।

এ মামলার বিবাদী নুরুন্নবী আকন্দ জানান, তোফাজ্জল হোসেন স্বেচ্ছায় পদত্যাগ করেছিলেন। এ রায়ের বিরুদ্ধে আপিল করা হয়েছে।

কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম যায়যায়দিনকে বলেন, তোফাজ্জল হোসেন মামলার আদেশের কপিসহ যোগদানের অনুমতি চেয়েছেন। আদালতের আদেশ অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে