সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দাউদকান্দিতে গুলিতে যুবলীগ নেতা দৌলতপুরে জমি বিরোধে যুবক খুন

স্বদেশ ডেস্ক
  ০৩ মে ২০২৩, ০০:০০

কুমিলস্নার দাউদকান্দিতে যুবলীগ নেতা গুলিতে এবং কুষ্টিয়ার দৌলতপুরে জমি নিয়ে বিরোধে এক ব্যক্তি খুন হয়েছেন। এছাড়াও পানিতে ডুবে, ট্রেনের ধাক্কায়, হাতির আক্রমণ ও বিদু্যৎস্পৃষ্টে ১০ জেলায় আরও ১৩ জনের মৃতু্য হয়। ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, টাঙ্গাইলের ঘাটাইল ও সখীপুর, সিরাজগঞ্জের কাজিপুর, লক্ষ্ণীপুর, ফরিদপুরের নগরকান্দা, হবিগঞ্জের চুনারুঘাট, মেহেরপুরের গাংনী, বগুড়ার ধুনট, শেরপুরের শ্রীবরদী এবং ঝিনাইদহের কোটচাঁদপুরে এসব মৃতু্যর ঘটনা ঘটে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

দাউদকান্দি (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার দাউদকান্দিতে জামাল হোসেন (৪০) নামে যুবলীগের এক নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। রোববার রাতে উপজেলার গৌরীপুর পশ্চিম বাজার ঈদগাঁহ এলাকায় তাকে গুলি করে দুর্বৃত্তরা। স্থানীয়রা গুলিবিদ্ধ অবস্থায় জামাল হোসেনকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. মোয়াজ্জেম আহমেদ তাকে মৃত ঘোষণা করেন। নিহত জামাল তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও নোয়াগাঁও (জিয়ারকান্দি) গ্রামের ফজলুল হকের ছেলে। এদিকে এ হত্যার ঘটনায় তদন্ত কাজ সর্বোচ্চ পেশাদারিত্ব ও দক্ষতা দিয়ে দ্রম্নত সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন কুমিলস্না পুলিশ সুপার আব্দুল মান্নান।

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারাল অস্ত্রের আঘাতে জাকির মোলস্না (৪৫) নামে একজন খুন হয়েছেন। মঙ্গলবার

সাহাপুর ও গাইনপাড়া মাঠের মধ্যে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত জাকির উপজেলার হোগলবাড়িয়া ইউপির সাহাপুর গ্রামের আরব মোলস্নার ছেলে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নিখোঁজের এক দিন পর আরাফাত খাঁন (৯) ও মো. সামির (৮) নামে দুই শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার চম্পকনগর ইউনিয়নের সাটিরপাড়ার একটি পুকুর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। মৃত আরাফাত সাটিরপাড়া গ্রামের এনাম খাঁনের ছেলে ও সামির উপজেলার পাহাড়পুর ইউনিয়নের খাটিঙ্গা গ্রামের শিপন মিয়ার ছেলে। বিজয়নগর থানার ওসি রাজু আহমেদ বলেন, পুকুরে ডুবে ওই শিশুরা মারা গেছে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল ও ঘাটাইল প্রতিনিধি জানান, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বন থেকে বৃদ্ধ সাকেদ আলী ও সখীপুর উপজেলার কাকাড়াজান ইউনিয়নের জিতাশ্বরী দক্ষিণপাড়া থেকে নাসরিন আক্তার নামে দুইজনের মরদেহ পুলিশ উদ্ধার করেছে। সোমবার ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের কোঁচপাড়া জাঙ্গাইলাচালা এলাকা থেকে সোমবার বিকালে সাকেদ আলীর (৮০) মরদেহ উদ্ধার করা হয়। নিহত সাকেদ আলী দেওপাড়া ইউনিয়নের হরিনাচালার মৃত মফিজ উদ্দিনের ছেলে। অন্যদিকে, সখীপুর উপজেলার কাকাড়াজান ইউনিয়নের জিতাশ্বরী দক্ষিণপাড়ায় অবৈধ মাটি ভর্তি ট্রাফি ট্রাক্টরের চাপায় নাসরিন আক্তার (৪০) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের জামাল বাদশার স্ত্রী।

সিরাজগঞ্জ ও কাজীপুর প্রতিনিধি জানান, সিরাজগঞ্জে ছেলেকে নিয়ে শ্বশুরবাড়ি বেড়াতে যাওয়ার পথে বাবা ও ছেলে নিখোঁজের দুই দিন পর যমুনা নদী থেকে তাদের লাশ উদ্ধার করেছে কাজিপুর থানা পুলিশ। নিহতরা হলেন কাজিপুর উপজেলার চরগিরিশ ইউনিয়নের সিন্দুর আটা গ্রামের শহীদুল তালুকদারের ছেলে ও ৪নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য রিপন তালুকদার (৪২) তার ছেলে আশিক বাবু (১৩)। মঙ্গলবার সকালে কাজিপুর থানার ওসি শ্যামল কুমার মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

লক্ষ্ণীপুর প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরে বিয়ের দেড় মাসের মাথায় বিষক্রিয়ায় খুরশিদা বেগম নামে এক গৃহবধূর মৃতু্য হয়েছে। তবে পরিবারের দাবি স্বামী ফজলুল করিম শরবতের সঙ্গে বিষ মিশিয়ে তাকে হত্যা করেছেন। মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় সদর হাসপাতালে খুরশিদার মৃতু্য হয়। এ ঘটনায় স্বামী ফজলুল করিমকে আটক করেছে পুলিশ। খুরশিদা কমলনগর উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জারিয়ার জিয়াউর রহমানের মেয়ে।

ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের নারুয়াহাটি এলাকায় ট্রেনের ধাক্কায় জাহানারা বেগম (৬৫) নামে একজন বৃদ্ধা ঘটনাস্থলে মারা গেছেন। মঙ্গলবার এ ঘটনা ঘটে। নিহত জাহানারা ডাঙ্গী ইউনিয়নের শংকরপাশা গ্রামের সালাম শেখের স্ত্রী।

নগরকান্দা থানার এসআই গোলাম কিবরিয়া বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের চুনারুঘাটে মোটর সাইকেল চলাচলরত অবস্থায় স্ট্রোক করে মো. শাহজাহান মিয়া (৩৫) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। এতে মোটর সাইকেলে থাকা অপর একজন আহত হয়েছেন। সোমবার রাতে চুনারুঘাট পৌরসভার খোয়াই নদীর ব্রিজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শাহজাহান উপজেলার ৩ নম্বর দেওরগাছ ইউপির কাচুয়া গ্রামের আব্দুর রশিদের ছেলে। আহত খায়রুল (২৮) চুনারুঘাট উপজেলার বাগবাড়ী গ্রামের আব্দুল সালামের ছেলে।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে শ্বশুরবাড়ি থেকে নান্নু মিয়া (৩০) নামে নতুন এক জামাইয়ের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে কালেরপাড়া ইউনিয়নের আনারপুর (পশ্চিমপাড়া) গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে। নিহত নান্নু ধুনট সদর ইউনিয়নের চালাপাড়া গ্রামের মৃত নায়েব আলী মন্ডলের ছেলে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীর ভোলাডাঙ্গা গ্রামে বিদু্যৎস্পৃষ্টে আব্দুলস্নাহ (২৮) নামে একজনের মৃতু্য হয়েছে। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত আব্দুলস্নাহ ওই গ্রামের মনছের আলীর ছেলে।

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি জানান, শেরপুরের শ্রীবরদীতে বন্যহাতির আঘাতে আব্দুল হামিদ (৫০) নামে এক কৃষকের মৃতু্য হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলার হাতিবর গ্রামে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় হাতি আতঙ্ক বিরাজ করছে।

বন বিভাগ, বালিজুড়ির রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, এ ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়মানুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, ঝিনাইদহের কোটচাঁদপুরে পানির বালতির মধ্যে পড়ে ১০ মাস বয়সি এক কন্যা শিশুর মৃতু্য হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার সালেমানপুর গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত শিশু শাম্মিরা শহরের সলেমানপুর তেতুলতলা পাড়ার দিনমজুর ফারুক হোসেনের মেয়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে