শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তিন জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গোদাগাড়ীতে রেলের জমিতে নির্মিত মার্কেট ধ্বংস
স্বদেশ ডেস্ক
  ৩১ মে ২০২৩, ০০:০০

রাজশাহীর গোদাগাড়ীতে রেলের জমি দখল করে বানানো মার্কেট ধ্বংস, ফরিদপুরের ভাঙ্গায় মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ, রাজশাহীর বাগমারায় দুটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা এবং পিরোজপুরের ইন্দুরকানীতে তিন দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো খবর-

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর গোদাগাড়ীতে রেলের সরকারি জমি দখল করে বানানো মার্কেট গুঁড়িয়ে দেওয়া হয়েছে। সোমবার উপজেলার ঘুন্টিঘর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান ও পুলিশ সদস্যদের উপস্থিতিতে মার্কেটটি বুলডোজার দিয়ে ভাঙা হয়। জানা গেছে, রেলের সরকারি জমি দখল করে ১২৫ ফুট দৈর্ঘ্যের এই ভবন বানিয়েছিলেন কাউন্সিলর মনিরুল ইসলাম ও তার ভাই আব্দুর রহিম টিপু। সরকারি জমিতে অবৈধভাবে নির্মিত এই ভবনের কারণে সাত মাস আগে ২১ কোটি ৮৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত একটি সড়ক চালু করা যায়নি। নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান বলেন, জেলা প্রশাসন থেকে এই ভবন ভাঙার নির্দেশ এসেছে। আইন মেনেই সব কাজ করা হয়েছে।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুর ভাঙ্গায় মহাসড়কের দুই পাশের শতাধিক অবৈধ ব্যবসায়িক স্থাপনা বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে সড়ক বিভাগ। মঙ্গলবার পৌরসভার হাসপাতাল মোড় থেকে ভাঙ্গা বাজার প্রবেশপথ পর্যন্ত এলাকার অবৈধ স্থাপনা ধ্বংস করা হয়। এসব স্থাপনা ভেঙে ফেলার নেতৃত্ব দিয়েছেন সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায়।

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর বাগমারায় দুটি ক্লিনিক ও একটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার উপজেলার হাটগাঙ্গোপাড়া বাজারে এ অভিযান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এফ এম আবু সুফিয়ান। এ সময় প্রতিষ্ঠানগুলোতে অপরিষ্কার ও নোংরা পরিবেশ, প্রয়োজনীয় সনদধারী ডাক্তার ও নার্স না থাকা এবং অতিরিক্ত বিল আদায়সহ বিভিন্ন অনিয়মের কারণে প্রত্যেক প্রতিষ্ঠানকে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি জানান, পিরোজপুরের ইন্দুরকানীতে তিনটি প্রতিষ্ঠানকে ছয় হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার উপজেলার ইন্দুরকানী বাজারে বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করা হয়। সহকারী পরিচালক দেবাশীষ রায়ের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মেয়াদ উত্তীর্ণ বেকারি পণ্য মজুদ করায় মায়ের দোয়া বেকারিকে দুই হাজার টাকা, অপরিষ্কার পরিবেশে খাদ্য তৈরি করায় বিসমিলস্নাহ হোটেলকে এক হাজার টাকা ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় স্বাধীন মেডিকেল হলকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে