রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০২ জুলাই ২০২৩, ০০:০০
আপডেট  : ০২ জুলাই ২০২৩, ০০:০৫

মাংস বিতরণ

ম স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার

মৌলভীবাজারে হাওড় ও চা বাগান এলাকার গরিব দুস্থ অসহায়দের মাঝে কোরবানির মাংস বিতরণ করেছে শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামি সোসাইটি (বিআইএস)। বৃহস্পতিবার জেলার রাজনগর উপজেলার ফতেহপুর ইউনিয়নে এ বিতরণ করা হয়। এ সময় ইউনিয়নের হাওড় পাড় ও কুশিয়ারা নদীসংলগ্ন শাহাপুর গ্রামে গরিব দুস্থ অসহায় মানুষের জন্য একটি গরু কোরবানি করে প্রায় ১০০ জন মানুষকে ও সংগঠনের সংগ্রহকৃত মাংস উপজেলার ইটা চা বাগানের জালাই এলাকার ৫০ জন মুসলিম চা শ্রমিকের মধ্যে বিতরণ করা হয়।

ঈদ পুনর্মিলনী

ম কালাই (জয়পুরহাট) প্রতিনিধি

জয়পুরহাটের কালাইয়ে ঈদ পুনর্মিলনী ও মেধাবীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। শুক্রবার কালাই সরকারি ময়েন উদ্দিন উচ্চ বিদ্যালয় মিলনায়তনে 'ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব কালাই'এর (ইউসাক) এক দশক পূর্তি উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ইউসাকের সভাপতি তাওহীদুল ইসলামের সভাপতিত্বে ও সম্পাদক তানভীর আহমেদের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। প্রধান আলোচকের বক্তব্য দেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর খায়রুল আলম। আরও বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, ইউএনও জান্নাত আরা তিথি প্রমুখ।

মতবিনিময় সভা

ম কয়রা (খুলনা) প্রতিনিধি

খুলনার কয়রা উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে ঈদ-পরবর্তী মতবিনিময় করেছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামরুজ্জামান জামাল। শনিবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি জিএম মোহসিন রেজার সভাপতিত্বে ও সম্পাদক নিশিত রঞ্জন মিস্ত্রির সঞ্চলনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সদস্য জামিল খান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী আজিজুল হক, সদর ইউপি চেয়ারম্যান এসএম বাহারুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আব্দুলস্নাহ আল মামুন লাভলু, জেলা ছাত্রলীগের সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।

বিতরণ কর্মসূচি

ম সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলার হতদরিদ্র দুস্থ ও অসহায় পরিবারকে মাংস বিতরণ করার জন্য ৭৮টি গরু কোরবানি করা হয়েছে। দুই উপজেলার দুই হাজার ৭৩০ জন হতদরিদ্র দুস্থ ও অসহায় পরিবারের মাঝে দুই কেজি করে গরুর মাংস বিতরণ করা হয়। ইসলামিক রিলিফ বাংলাদেশের অর্থায়নে বেসরকারি উন্নয়নমূলক সংস্থা এসকেএস ফাউন্ডেশন এই মানবিক কার্যক্রম পরিচালনা করেন।

পরিচিতি সভা

ম উজিরপুর (বরিশাল) প্রতিনিধি

বরিশালের উজিরপুরে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে শাপলা সাহিত্য সংস্কৃতি পরিষদের অভিষেক ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার হারতা বাজার ফুলমালা-উপেন্দ্রনাথ মেমোরিয়াল হেলথ কেয়ার সেন্টার অডিটোরিয়ামে আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি ছিলেন খুলনা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. সুধাংশু কুমার বলস্নভ। সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাকারিয়া মাস্টারের সভাপতিত্বে ও সম্পাদক নুরুল আলম বখতিয়ারের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় কবিতা পরিষদ বানারীপাড়া শাখার সভাপতি মামুন আহমেদ, সম্পাদক অহমেদ রানা, কবি সুনীল কুমার বাড়ৈ প্রমুখ।

ফুটবল টুর্নামেন্ট

ম নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির নানিয়ারচর বুড়িঘাটে ঈদ উপলক্ষে কাবাডি খেলা ও ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। শনিবার বুড়িঘাট পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ?্যালয় মাঠে কাবাডি খেলার আয়োজন করা হয় ও বুড়িঘাট স্পোর্টিং ক্লাবের উদে?্যাগে ফুটবল ম?্যাচের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা জর্জ কোর্টের আইনজীবী অ?্যাডভোকেট মামুন ভূঁইয়া। অন?্যদের মধে?্য উপস্থিত ছিলেন মোস্তফা খান, মিজানুর রহমান, কবির হোসেন, শাহীন আলম, তরিকুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সম্মাননা প্রদান

ম বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে 'কাদিরদী গ্রাজুয়েট ফোরাম'-এর (কেজিএফ) তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষের্ যালি, আলোচনা সভা ও মেধাবীদের সম্মাননা প্রদান করা হয়েছে। শুক্রবার উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোহাম্মদ ফরিদ হোসেনের সভাপতিত্বে ও সম্পাদক জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক রাবেয়া খানম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাদিরদী ডিগ্রি কলেজের অধ্যক্ষ নুরুজ্জামান মোলস্না, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সম্পাদক রেজাউল হক বকু প্রমুখ।

সামগ্রী বিতরণ

ম স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ১০টি আশ্রয়ণ প্রকল্পের ৬৫১ জন বাসিন্দার মধ্যে মাংস ও ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার প্রতিটি মুসলিম পরিবারকে তিন কেজি করে গরুর মাংস ও হিন্দু পরিবারের মধ্যে মুরগির মাংসসহ ঈদসামগ্রী বিতরণ করা হয়। মাংস ও ঈদসামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বিএম ফরহাদ হোসেন সংগ্রাম। ইউএনও ফখরুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রুহুল আমিন, উপজেলা চেয়ারম্যান রাফিউদ্দিন আহমেদ, এসি ল্যান্ড মোনাব্বর হোসেন, ওসি হাবিবুলস্নাহ সরকার প্রমুখ।

শোক বার্তা

ম স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা পৌর বিএনপির সভাপতি আব্দুল ওয়াহাব ভুইয়া (৬৮) ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার রাত ৮টায় জেলা শহরের কুরপাড়স্থ বাসভবনে ইন্তেকাল করেন তিনি। শুক্রবার মরহুমের জানাজায় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগ সম্পাদক অ্যাডভোকেট শামছুর রহমান, সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এমপি, জেলা বিএনপির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, জেলা বিএনপির আহ্বায়ক ডা. আনোয়ারুল হক, সদস্য সচিব ডক্টর রফিকুল ইসলাম হিলালী প্রমুখ।

পরিচিতি সভা

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার 'দুপচাঁচিয়া বিশ্ববিদ্যালয় ক্লাবে'র আয়োজনে ক্লাবের নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার ক্লাব কার্যালয়ে ক্লাবের নবনির্বাচিত সভাপতি আব্দুস সালাম সরদারের সভাপতিত্বে ও সম্পাদক আলাউদ্দীন ফকিরের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম শেখ, জেলা পলস্নী উন্নয়ন একাডেমির ভারপ্রাপ্ত পরিচালক ডক্টর আব্দুল মজিদ, চাঁপাইনবাবগঞ্জ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডক্টর মাহাবুবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিভাগের অধ্যাপক ডক্টর তারিকুল ইসলাম, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, ক্লাবের উপদেষ্টা তৌহিদুল হোসেন মহলদার প্রমুখ।

পুনর্মিলনী অনুষ্ঠিত

ম ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে রঘুনাথপুর কামিল মাদ্রাসার প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠার প্রায় ৭০ বছর পরে পাঁচ শতাধিক প্রাক্তন শিক্ষার্থীদের সম্মিলিত উদ্যোগে শনিবার এ আয়োজন করা হয়। মাদ্রাসার পরিচালনা পর্ষদের সভাপতি তহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার এমপি। প্রাক্তন শিক্ষার্থী তানভীর সরকারের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান দেলদার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সম্পাদক অধ্যাপক শহীদুল ইসলাম, পৌর মেয়র আমিনুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভা

ম লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

নড়াইলের লোহাগড়ায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন নড়াইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অবসরপ্রাপ্ত লে. কমান্ডার ইঞ্জিনিয়ার এ এম আব্দুলস্নাহ। শনিবার লোহাগড়া কলেজ পাড়ায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট আব্দুস ছালাম খান, রূপক মুখার্জি, শিমুল হাসান, শরিফুজ্জামান, কাজী ইমরান, রাসেদ রাসু, রেজাউল করিম, শরিফুল ইসলাম আক্কাস, খায়রুল ইসলাম প্রমুখ।

ঈদ পুনর্মিলনী

ম সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটায় ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার ঘুড়িদহ ইউনিয়নের মথরপাড়ায় এ ঈদ পুনর্মিলনীর আয়োজন করেন জেলা বিএনপির সদস্য কারুজ্জামান সোহাগ। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মঈনুল ইসলাম সাদিক, সম্পাদক মাহামুদুন্নবী টিটুল, উপদেষ্টা অ্যাডভোকেট নাজেমুল ইসলাম নয়ন, ফুলছড়ি উপজেলা বিএনপির সভাপতি হবিবর রহমান হবি, সম্পাদক আব্দুস সালাম, উপজেলা যুবদলের আহ্বায়ক আহমেদ কবির শাহিন, জেলা ছাত্রদলের সভাপতি জাকারিয়া খন্দকার জিম প্রমুখ।

মোড়ক উন্মোচন

ম ফেনী প্রতিনিধি

ফেনীর ইতিহাস ঐতিহ্য সংস্কৃতি নিয়ে লেখা 'ফেনী গাইডে'র মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সার্বিক তত্ত্বাবধানে এ প্রকাশনা সম্পন্ন করা হয়। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিনিয়র সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী। উপস্থিত ছিলেন স্টার লাইন গ্রম্নপের ভাইস চেয়ারম্যান জাফর উদ্দিনসহ অনেকে। এ প্রকাশনায় সহযোগিতা করেছেন ডক্টর মনজুরুল ইসলাম ও ফেনী গাইড পোর্টল্যান্ড গ্রম্নপের মিজানুর রহমান মজুমদারের। প্রকাশনাটির সংকলন করেছেন সাংবাদিক রিজভী আহমেদ।

মাংস বিতরণ

ম পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড় জেলার আহমদনগর ও শালসিড়ি গ্রামে সহিংসতায় ক্ষতিগ্রস্ত দুই সহস্রাধিক মানুষের মধ্যে কোরবানির মাংস ও দুপুরের খাবার বিতরণ করেছে আহমদিয়া মুসলিম জামাতের আন্তর্জাতিক সেবামূলক সংস্থা 'হিউম্যানিটি ফার্স্ট'। শুক্রবার জুমার নামাজের পর এসব পরিবারে কোরবানির মাংস বিতরণ করেন হিউম্যানিটি ফার্স্ট বাংলাদেশ'র নির্বাহী পরিচালক মুহাম্মদ ইউনুস আলী। এ কার্যক্রমের লক্ষ্যে আমরা ১৬টি গরু এবং ১৬টি খাসি কোরবানি করি। অন্যান্য ধর্মালম্বীদের মাঝেও খাসির মাংস বিতরণ করা হয়। এ সময় জামেয়া আহমদিয়া বাংলাদেশের প্রিন্সিপাল মোবাশশের উর রহমান উপস্থিত ছিলেন।

মিলনমেলা অনুষ্ঠিত

ম সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার পিএন হাইস্কুলের প্রাক্তন ছাত্রদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বর্ণাঢ্যর্ যালি শেষে বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উদযাপন কমিটির আহ্বায়ক জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। আরও বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, সাবেক মন্ত্রী ডা. আফতাবুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর অধ্যাপক ডা. ইউসুফ আব্দুলস্নাহ, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ ইখতেখার আলী প্রমুখ।

পুনর্মিলনী অনুুুষ্ঠিত

ম কয়রা (খুলনা) প্রতিনিধি

খুলনার কয়রা উপজেলার উত্তর বেদকাশী কলেজিয়েট স্কুলের ৮৫ বছর পূর্তি উপলক্ষে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিদ্যালয় প্রাঙ্গণে এ আয়োজন করা হয়। উত্তর বেদকাশী ইউপি চেয়ারম্যান সরদার নুরুল ইসলাম কোম্পানির সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম। পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক আ ব ম আব্দুল মালেকের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিটির প্রধান উপদেষ্টা সরদার জাহঙ্গীর আলম, যুগ্ম আহ্বায়ক শেখ আনোয়ার হোসেন।

উপকরণ বিতরণ

ম মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলায় পাঁচ শতাধিক হতদরিদ্র পরিবারের মধ্যে মাংস ও মসলা উপকরণ বিতরণ করা হয়েছে। ঈদ উপলক্ষে এসব বিতরণ করেন উপজেলার দক্ষিণ বংশিকুন্ডা ইউনিয়নের পলমাটি গ্রামের আ. আউয়াল মিসবাহ। এ সময় পরিবারপ্রতি এক কেজি মাংস, এক কেজি পেঁয়াজ, এক কেজি রসুন, এক কেজি আলু, এক লিটার তেলসহ ঈদসামগ্রী বিতরণ করা হয়। আ. আউয়াল মিসবাহ বলেন, 'আমি মনে করি, আমার উপার্জনে আমার সন্তানের যেমন অধিকার আছে, তেমনি আমার এলাকাবাসীরও অধিকার আছে। তাই এলাকার মানুষের সুখে-দুঃখে পাশে থাকার চেষ্টা করছি।'

শুভেচ্ছা বিনিময়

ম রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি

মাদারীপুরের রাজৈর উপজেলার সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান। শুক্রবার উপজেলা আসমত আলী খান অডিটরিয়ামে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম শাহীন চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সাহাবুদ্দিন শাহা মিয়া, সংসদ সদস্যের ছেলে আসিবুর রহমান খানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

ঈদ শুভেচ্ছা

ম রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এলাকাবাসীর সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হয়। শনিবার উপজেলার রাঘবপুরে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামছুল হক মিজানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু। এ সময় জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাপনী অনুষ্ঠান

ম সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটা উপজেলার সাঘাটায় সমন্বিত শিশু উন্নয়ন কর্মসূচি 'শিশুদের জন্য' প্রকল্পের আওতায় শিশুদের মান উন্নয়ন কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত হয়েছে। রোববার এস কে এস ফাউন্ডেশনের আয়োজনে সাংবাদিক আনোয়ার হোসেন রানার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি কামাল পাশা মন্ডল, সরদারপাড়া জামে মসজিদের ইমাম ইসমাইল হোসেন, সাঘাটা সরকারি প্রাথমিক বিদ?্যালয়ের সহকারী শিক্ষক মনিরা আকতার, শিক্ষক নাজমা আকতার প্রমুখ। এ সময় ২০ জন শিশুর মধ্যে শিক্ষা উপকরণ হাতে তুলে দেওয়া হয়েছে।

সম্মাননা প্রদান

ম স্টাফ রিপোর্টার, যশোর

যশোরে ডেন্টাল চিকিৎসা ক্যাম্পের মাধ্যমে দুই লাখ মানুষকে বিনামূল্যে দন্ত চিকিৎসা দেওয়ায় চিকিৎসক ইয়াকুব আলী মোলস্নাকে সম্মাননা জানানো হয়েছে। শনিবার বৃহত্তর যশোর জেলা ছাত্র ইউনিয়নের পুনর্মিলনী অনুষ্ঠানে এ সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে পুনর্মিলনী বাস্তবায়ন কমিটির সহ-সভাপতি খন্দকার আজিজুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ডাকসুর সাবেক জিএস মাহবুব জামান। বক্তব্য রাখেন জেলা সিপিবির সভাপতি আবুল হোসেন, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাস্টার নুরুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় সাবেক সম্পাদক মাগুরার আহমেদ হোসেন, ঝিনাইদহের সাবেক ছাত্রনেতা খন্দকার হাফিজ ফারুক, জেলা ছাত্র ইউনিয়ন আহ্বায়ক মানব আকরাম প্রমুখ।

রজতজয়ন্তী পালিত

ম স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ায় বর্ণাঢ্য আয়োজনে ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের ৯৮ ব্যাচের রজতজয়ন্তী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিদ্যালয় মিলনায়তনে এ আয়োজন করা হয়। বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর ইউএনও মোহাম্মদ সেলিম শেখ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সম্পাদক বাহারুল ইসলাম মোলস্না ও অবসরপ্রাপ্ত শিক্ষক গোপাল সূত্রধর। বক্তব্য রাখেন সদর উপজেলা ইউসিসিএ'র (বিআরডিবি) চেয়ারম্যান আবু কাউছার, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি তাজুল ইসলাম প্রমুখ।

মেডিকেল ক্যাম্প

ম ফেনী প্রতিনিধি

ফেনীর ছাগলনাইয়া উপজেলার চাঁদগাজী হাইস্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন 'এক্স স্টুডেন্ট ফোরামে'র উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার আয়োজিত অনুষ্ঠানে ফোরামের আহ্বায়ক শামছুল করিম মজুমদারের সভাপতিত্বে ও সদস্য সচিব জাকির হোসেন সোহাগের সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইঞ্জিনিয়ার নুরুন নবী, মাস্টার নুরুল আলম চৌধুরী, মহামায়া ইউপি চেয়ারম্যান শাহ জাহান মিনু, প্রাক্তন ছাত্র নজরুল ইসলাম শামিম, উমাশা উমায়ুন চৌধুরী, রবিউল করিম নান্টু প্রমুখ। মেডিকেল ক্যাম্প পরিচালনা করেন স্কুলের প্রাক্তন ছাত্র ডা. ওমর ফারুক ও ডা. বকুল হোসেন।

সফলতার এক বছর

ম শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারীর যোগদানের এক বছর পূর্ণ হয়েছে। কর্ম ক্ষেত্রে সততা ও দক্ষতার জন্য পেয়েছেন অনেক সাফল্য।

দক্ষ প্রশাসক হওয়ার পাশাপাশি মানবিকতার যে উদাহরণ সৃষ্টি করেছেন তা শ্রীনগর উপজেলার মানুষ মনে রাখবে। ইতোপূর্বে তিনি মুন্সীগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হয়েছেন। তিনি যোগদানের পর থেকে শ্রীনগরে সরকারি সম্পত্তি রক্ষা, ফসলি জমি, অবৈধভাবে জলাশয় ভরাট ও খেলাধুলার ব্যাপারে জন সাধারণকে উৎসাহিত করাসহ সরকারি উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন।

বৃক্ষরোপণ কর্মসূচি

ম হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রাম জেলা প্রশাসকের উদ্যোগে হাটহাজারীতে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। শনিবার ইউএনও শাহিদুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে কর্মসূচির উদ্বোধন করেন সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাছনিম আক্তার কাকলির সঞ্চালনায় উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মঞ্জুরুল আলম চৌধুরী মঞ্জু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোহাম্মদ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা আল আমিন শিকদার, ওসি মনিরুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম প্রমুখ।

মোড়ক উন্মোচন

ম রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগঞ্জ পৌর শহরস্থ চৌমুহনী ফয়েজ আলিম মাদ্রাসার প্রাক্তন শিক্ষার্থী ফোরামের উদ্যোগে ঈদ পুনর্মিলনী ও 'শিকড়' ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়েছে। শনিবার মাদ্রাসা হলরুমে প্রাক্তন শিক্ষার্থী ফোরামের আহ্বায়ক সাকিল আলম মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন বাচ্চু, দরবেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মিজান, বিআরডিবি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান সুমন ভুইয়া, অভিভাবক মেম্বার এটিএম বাহার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে