শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বরিশাল ক্লাব দখলের অভিযোগে মেয়র সাদিকের বিরুদ্ধে মামলা

বরিশাল অফিস
  ১৫ জুলাই ২০২৩, ০০:০০

বরিশাল ক্লাব লিমিটেডে অবৈধভাবে সভাপতি পদ দখল করে ক্লাব পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুলস্নাহর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে ক্লাব সদস্য মফিজুর রহমান চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক হাসিবুল হাসান নালিশি মামলাটি (দেওয়ানি মামলা নং ৩৬৮/২০২৩) গ্রহণ করে পরবর্তী আদেশের জন্য রেখে দেন। আদালতের বেঞ্চ সহকারী বায়েজিদ হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় সাদিকের বিরুদ্ধে ক্লাবের সভাপতির পদ দখল করে কোটি কোটি টাকার ক্ষতি, ক্লাব পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকা ও পদ না ছাড়ার ঘোষণা দেওয়ার অভিযোগ করা হয়েছে।

মামলার বরাত দিয়ে বাদীর আইনজীবী আজাদ রহমান বলেন, মামলার আসামি সেরনিয়াবাত সাদিক আবদুলস্নাহ ২০১৬ সালের ২০ আগস্ট বরিশাল ক্লাব লিমিটেডের সদস্য হন। নিয়মানুযায়ী ক্লাবের সভাপতি নির্বাচিত হওয়ার জন্য সদস্য পদে ১০ বছর থাকতে হবে। সেই হিসেবে সাদিক আবদুলস্নাহ ২০২৬ সালে সভাপতি পদে নির্বাচন করতে পারবেন। কিন্তু তিনি ২০১৯ সালের ৮ মার্চ গঠনতন্ত্রের ৩২ (খ) ধারা লঙ্ঘন করে বেআইনি ও অবৈধভাবে সভাপতির পদ দখল করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে