রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

টাঙ্গাইল-গাইবান্ধা, আশুলিয়া ও সেনবাগে মানববন্ধন

কাদামাখা রাস্তা পাকাকরণের দাবি সামরিক রেটে পূর্ণাঙ্গ রেশনিং পদ্ধতি চালু মিথ্যা প্রতিবেদনে ফাঁসানোর প্রতিবাদ হত্যার আসামি গ্রেপ্তার ও বিচারের দাবি
স্বদেশ ডেস্ক
  ১০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
টাঙ্গাইলের ঘাটাইলে রাস্তা পাকা করণের দাবিতে ধানের চারা রোপণ করে মানববন্ধন কর্মসূচি পালন করে এলাকাবাসী -যাযাদি

গাইবান্ধায় সামরিক রেটে পূর্ণাঙ্গ রেশনিং পদ্ধতি চালুসহ ৬ দফা দাবি, আশুলিয়ায় মিথ্যা প্রতিবেদনে দুই সাংবাদিককে ফাঁসানোর প্রতিবাদ এবং নোয়াখালীর সেনবাগে হত্যার আসামি গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের খুপিবাড়ী এলাকায় চার কিলোমিটার রাস্তা পাকা করণের দাবিতে ধানের চারা রোপণ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। শনিবার ওই ইউনিয়নের কাহারের খাল ব্রিজ থেকে লাহিড়ীবাড়ী ও ফসল হয়ে চাপড়ী হাসান মোড় পর্যন্ত চার কিলোমিটার রাস্তা পাকা করার দাবিতে সর্বস্তরের জনসাধারণের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগের সদস্য সচিব অ্যাডভোকেট আবুবকর সিদ্দিক, পলস্নী চিকিৎসক তোফাজ্জল হোসেন খান, ব্যবসায়ী এনামুল হক, সংগ্রামপুর ইউনিয়ন যুব লীগের যুগ্ম-আহ্বায়ক রুমান খান খোকন প্রমুখ।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গ্রামীণ শ্রমজীবীদের জন্য ১০০ দিনের কর্মসৃজন প্রকল্প, সামরিক রেটে পূর্ণাঙ্গ রেশনিং পদ্ধতি চালুসহ ৬ দফা দাবিতে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে শনিবার জেলা শহরের ডিবি রোডে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কৃষক নেতা শহিদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন কৃষক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা বাসদ আহ্বায়ক গোলাম রব্বানী, জেলা সদস্য সচিব সুকুমার চন্দ্র মোদক, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম জেলা শাখার আহ্বায়ক ইসরাত জাহান, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলা সংগঠনের নেতা আফরোজা বেগম প্রমুখ।

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার সাভারে সাংবাদিককে হত্যাচেষ্টা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামির করা পাল্টা মামলায় ভিত্তিহীন প্রতিবেদন দাখিল করে দুই সাংবাদিককে ফাঁসানোর অভিযোগ উঠেছে। ভুক্তভোগী দুই সাংবাদিক হলেন- দৈনিক আলোকিত বাংলাদেশের সাভার প্রতিনিধি জাহিন সিংহ ও দৈনিক তৃতীয় মাত্রার সাভার প্রতিনিধি সোহেল রানা।

শনিবার এমন অভিযোগ এনে সাভারের শিমুলতলা এলাকায় তিতাস কার্যালয়ের সামনে মাবববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন স্থানীয় সাংবাদিকরা। সাংবাদিক ছাড়াও সমাজের বিভিন্ন শ্রেণি পেশার শতাধিক মানুষ এতে অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন সাভার টেলিভিশন রিপোর্টার ইউনিটির সভাপতি ও নিউজ টোয়েন্টিফোর টিভির প্রতিবেদক নাজমুল হুদা, সাভার প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক রওশন আলম, সাবেক দপ্তর সম্পাদক এমদাদুল হক, যুগান্তরের স্টাফ রিপোর্টার মতিউর রহমান ভান্ডারী, আশুলিয়া প্রেস ক্লাবের সহ-সভাপতি ওমর ফারুক, সাভার উপজেলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাদ্দাম হোসেন, দৈনিক সংবাদের প্রতিনিধি লোটন আচার্য্য, দেশ রূপান্তরের ওমর ফারুক, ভুক্তভোগী সাংবাদিক জাহিন সিংহ ও সাংবাদিক সোহেল রানা প্রমুখ।

সেনবাগ (নোয়াখালী) প্রতিনিধি জানান, স্ত্রী ও তার পরকীয়া প্রেমিক কর্তৃক নোয়াখালীর সেনবাগের ডমুরুয়া ইউনিয়নের হরিণ কাটা গ্রামের ব্যবসায়ী মহিন হত্যাকান্ডের এক মাস অতিবাহিত হলেও মূল আসামি মাসুদ গ্রেপ্তার হয়নি। তাই আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে সাংবাদিক সম্মেলন এবং মানববন্ধন করেছে নিহতের পরিবারসহ এলাকাবাসী। শনিবার সেনবাগ-সোনাইমুড়ি সড়কের হরিণ কাটা ব্রিজ সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নিহত মহিনের বৃদ্ধ মা রাহেলা বেগম, বোন আকলিমা, রহিমা ও খাদিজা, ৩ শিশুসন্তান ফাতেমাতুজ জোহুরা, রাফি ও রিফাত, ভগ্নিপতি মাস্টার জহির ও স্থানীয় ইউপি সদস্য সাখাওয়াত হোসেন উজ্জ্বল, সেনবাগ পৌর যুবলীগের আহ্বায়ক জাহিদুল ইসলাম রিপন, স্থানীয় মাওলানা আবুল হাসেম, হাফিজুর রহমান, আবদুল আল মামুন, মজিবুল হক, আবু তাহের মোহন, আলী আকবর, মাওলানা আবু সায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে সেনবাগ থানার ওসি নাজিম উদ্দিন বলেন, মহিন হত্যার আসামি গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে। শিগগিরই তাদের আইনের আওতায় আনা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে