শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ডেন্টাল স্টার অ্যাওয়ার্ড পেলেন ২৬ চিকিৎসক

নতুনধারা
  ১০ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

দেশের প্রত্যন্ত অঞ্চলে দাঁতের সঠিক চিকিৎসা ও সচেতনতামূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত ডেন্টিস্টদের সংগঠন আঁকা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত 'ডেন্টাল স্টার অ্যাওয়ার্ড ২০২৩' অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। রাজধানীর একটি হোটেলে, ডেন্টিস্ট্রি পেশার সঙ্গে জড়িত স্বনামধন্য ২৬ জন দন্ত চিকিৎসকদের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়। ডেন্টিস্ট্রি পেশায় জড়িত সবাইকে অনুপ্রেরণা দিতেই এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, 'দেশের অব্যাহত উন্নয়ন ও ইতিবাচক পরিবর্তনে নারী পেশাজীবীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছে, আঁকা ফাউন্ডেশনের এই উদ্যোগকে সম্মান জানিয়ে ভবিষ্যতে পাশে থাকার আশ্বাস দেন তিনি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. শারফুদ্দিন আহমেদ, আঁকা ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. আদেলী এদিব খান ও বিভিন্ন সরকারি-বেসরকারি মেডিকেলের অধ্যক্ষ এবং শিক্ষকরা বক্তৃতা রাখেন।

এই অনুষ্ঠানে মোট ২৬ জন দেশবরেণ্য ডেন্টিস্টদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মোস্ট প্রেস্টিজিয়াস অ্যাওয়ার্ডটি পেয়েছেন ডিন অফ ফ্যাকাল্টি অফ ডেন্টিস্ট্রি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, প্রফেসর ডা. আলী আজগর মোরল। আইকনিক লিডারশিপ অ্যাওয়ার্ড পান, লাইন ডিরেক্টর ডিজিএমই, স্বাধীনতা চিকিৎসা পরিষদ, সহ-সভাপতি, প্রফেসর ডা. মোশারফ হোসেন খন্দকার মুসা। লাইফ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পান, ফাউন্ডার চেয়ারম্যান অফ পেডিয়াট্রিক ডেন্টিস্ট্রি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, প্রফেসর ডা. জেবুন্নেসা। ওএমএস রেভোলিউশন স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন প্রেসিডেন্ট অফ বাংলাদেশ ওরাল ক্যান্সার সোসাইটি অ্যান্ড প্রেসিডেন্ট অফ বাংলাদেশ ওরাল অ্যান্ড মেক্সিলো ফেসিয়াল সার্জনস, প্রফেসর ডা. মতিউর রহমান মোলস্না। এন্ডোডন্টিক স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন সাবেক অধ্যক্ষ আপডেট ডেন্টাল কলেজ, প্রফেসর ডা. ওসমান গনি খান।

প্রস্থোডোন্টিক্স স্টার অ্যাওয়ার্ড পান প্রিন্সিপাল অ্যান্ড ইউনিট হেড অফ প্রস্থোডোন্টিক্স মার্কস ডেন্টাল কলেজ, প্রফেসর ডা. এ কে এম আজিজ। অর্থোডন্টিক স্টার অ্যাওয়ার্ড পেয়েছেন সাবেক ডিন ফ্যাকাল্টি অফ ডেন্টিস্ট্রি শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়, প্রফেসর, ডা. গাজী শামীম। ট্রিমেন্ডাস কন্ট্রিবিউশন ইন ডেন্টিস্ট্রি স্টার অ্যাওয়ার্ড অর্জন করেছেন প্রিন্সিপাল, ঢাকা ডেন্টাল কলেজ, সেক্রেটারি জেনারেল, বাংলাদেশ ডেন্টাল সোসাইটি, প্রফেসর ডা. হুমায়ুন কবির বুলবুল।

এছাড়া আরও অনেকেই অর্জন করেন। ম সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে