সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০১ অক্টোবর ২০২৩, ০০:০০

সমাবেশ অনুষ্ঠিত

ম নাটোর প্রতিনিধি

'রুখো আমেরিকা রুখো বিএনপি-জামায়াত, দেশবিরোধী সকল ষড়যন্ত্র্ত্র রুখে দাঁড়াই এই সেস্নাগান নিয়ে নাটোরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের ওয়ার্কার্র্স পার্টি। শনিবার শহরের আলাইপুর মুসলিম ইনস্টিটিউটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লোকমান হোসেন বাদল, জেলা শ্রমিক ফেডারেশনের আহ্বায়ক মিজানুর রহমান মিজান, কৃষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল করিমসহ নেতারা।

বুনিয়াদি প্রশিক্ষণ

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে সঞ্চয় ও ঋণ ব্যবস্থাপনা দুই দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ ও বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সিও সংস্থার প্রশিক্ষণ বিভাগ কর্তৃক আয়োজিত মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে সঞ্চয় ও ঋণ ব্যবস্থাপনা বুনিয়াদি প্রশিক্ষণ ও বাল্যবিয়ে প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সিও সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক সামছুল আলম এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা চেম্বার অব কমার্সের পরিচালক শাপলা ইসলাম ও সিও সংস্থার আইন উপদেষ্টা মোহাম্মদ টিপু সুলতান প্রমুখ।

জন্মবার্ষিকী উদযাপন

ম চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের চুনারুঘাটে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ ও উপজেলা ছাত্রলীগ যৌথভাবে উপজেলা হলরুমে আলোচনা সভা, কেক কাটা ও মিলাদ মাহফিল করেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আকবর হোসেন জিতুর সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক আব্দুস ছামাদ আজাদ মাস্টারের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর। বিশেষ অতিথি ছিলেন- আবিদা খাতুন, আনোয়ার আলী, মানিক সরকার, আবু তাহের মিয়া মহালদার, আবুল কালাম আজাদ প্রমুখ।

\হ

মতবিনিময় সভা

ম দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

\হনেত্রকোনার দুর্গাপুরে হিন্দুধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান আসন্ন শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষে পূজা উদযাপন কমিটির সঙ্গে পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার থানা পুলিশের আয়োজনে থানা চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেবের সভাপতিত্বে ও থানা উপপরিদর্শক সাদেকের সঞ্চালনায় বক্তব্য রাখেন- পৌর মেয়র আব্দুস ছালাম, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু, আলম সরকার, সাদেকুল ইসলাম, পৌর কাউন্সিলর ইব্রাহিম খলিল টিপু, নুরুল আকরাম খান প্রমুখ।

কর্মসূচি উদ্বোধন

ম গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গফরগাঁওয়ে ছাগল ও ভেড়ার পিপিআর রোগ মুক্তকরণ কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। শনিবার উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের আয়োজনে ধামাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে পিপিআর ও ক্ষুরা রোগ নির্মূল নিয়ন্ত্রণ প্রকল্পের মাধ্যামে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।

এট উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার আরিফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- চেয়ারম্যান নাজমুল হক ঢালী,

রফিকুল ইসলাম, নাজিম উদ্দিন প্রমুখ। এ সময় দুই শতাধিক ছাগল ও ভেড়াকে পিপিআর রোগ মুক্তকরণ ভ্যাকসিন প্রদান করা হয়।

জনসংযোগ

ম হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে নৌকায় ভোট দেওয়ার আহবান জানালেন সোনালী ও রুপালী ব্যাংকের সাবেক এমডি আতাউর রহমান প্রধান।

বুধবার বৃহস্পতিবার ও শুক্রবার পাটগ্রাম উপজেলার বাউরা বাজার থেকে শুরু করে হাতীবান্ধা উপজেলার ভেলাগুড়ি, বোর্ডের হাট, জাওরানী বাজার হয়ে দইখাওয়া বাজার, পরের দিন হাতীবান্ধা উপজেলার ভোটমারী, ঘুন্টি, পারুলিয়া, কেতকী বাড়ি, শ্যামের বাজার ও সিন্দুর্না হাটে বিভিন্ন মোড়ে মোড়ে সাধারণ মানুষের কাছে নৌকার ভোট প্রার্থনা এবং বর্তমান সরকারের উন্নয়নের বার্তা তুলে ধরেন তিনি।

শ্রেষ্ঠ শিক্ষক

ম বোদা (পঞ্চগড়) প্রতিনিধি

প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ উপলক্ষে জেলা পর্যায়ে পঞ্চগড় জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হলেন বোদা উপজেলার আনিছুর রহমান। তিনি বড়ুয়াপাড়া (নতুনহাট) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

সম্প্রতি পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম মন্ডল স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা যায়। তিনি উপজেলা পর্যায়ে বোদায় ২০২৩ সালের শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। আনিছুর রহমান জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হওয়ায় উপজেলার শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অভিনন্দন জানিয়েছেন।

জন্মদিন পালিত

ম আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি

বরিশালের আগৈলঝাড়ায় আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন আয়োজনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালিত হয়েছে। শনিবার এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বর্ণাঢ্যর্ যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী নেতা ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

ভ্যাকসিন প্রদান

ম দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুরে ছাগল ও ভেড়ার পিপিআর রোগ নির্মূলে বিনামূল্যে উপজেলাব্যাপী নিবিড় টিকাদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

শনিবার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং পিপিআর রোগ নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ প্রকল্প ঢাকা এর সহযোগিতায় দৌলতপুর কলেজ গেট চত্বরে সপ্তাহব্যাপী এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, সহকারী কমিশনার (ভূমি) শাহীদুল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মাহমুদুল ইসলাম, ডাক্তার নাজনীন নাহার প্রমুখ।

আলোচনা সভা

ম দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে দৌলতপুরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শুক্রবার উপজেলা পরিষদ চত্বরে এ আলোচনা সভা হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য সরওয়ার জাহান বাদশাহ্‌। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন রিমনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, মজিবর রহমান, ফজলুল হক বুলবুল, হাসানুর আসকার হাসু, সর্দার তৌহিদুল ইসলাম প্রমুখ।

ফুটবল চ্যাম্পিয়ন

ম গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

মাধ্যমিক স্কুল পর্যায়ের ৫০তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবল বিভাগে জাতীয় চ্যাম্পিয়ন হলো গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ উচ্চ বিদ্যালয়।

শনিবার সিলেটের আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপেস্নক্স স্টেডিয়ামে খুলনা-বরিশাল বিভাগের 'গোলাপ' অঞ্চল চ্যাম্পিয়ন দল পটুয়াখালী সরকারি জুবিলি উচ্চ বিদ্যালয় দলকে ৩-০ গোলে পরাজিত করে অপরাজিত চ্যাম্পিয়ন হলো রংপুর-রাজশাহী বিভাগের চাপা অঞ্চলের চ্যাম্পিয়ন মহিমাগঞ্জ উচ্চ বিদ্যালয়।

এদিকে উপজেলার মহিমাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের এই ঐতিহাসিক জয়ে শুভেচ্ছা জানিয়েছেন গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।

সাংস্কৃতিক অনুষ্ঠান

ম কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

\হনেত্রকোনার কেন্দুয়ায় আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ (গোলাপ)র সভাপতিত্বে ও উপজেলা আ'লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঞার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন নেত্রকোনা-৩, (কেন্দুয়া-আটপাড়া) আসনের সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল।

পরিচিতি সভা

ম নানিয়ারচর (রাঙ্গামাটি) প্রতিনিধি

রাঙ্গামাটির নানিয়ারচরে শনিবার উপজেলা কৃষকদলের সভাপতি বিপুল চাকমার সভাপতিত্বে যুবদলের আহ্বায়ক সদস্য সচিব মোহাম্মদ আলীর সঞ্চালনায় এক পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে।

নানিয়ারচর বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ইসলামপুরে নবগঠিত সদস্যদের পরিচিতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কৃষকদলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রবিউল হাসান পলাশ। প্রধান বক্তা ছিলেন রাঙ্গামাটি জেলা কৃষকদলের কৃষি বিষয়ক সম্পাদক অলোক প্রিয় চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা বিএনপির সভাপতি নুরুজ্জামান, ফারুক হাওলাদার, কবির হোসেন প্রমুখ।

কমিটি গঠন

ম ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

জামালপুরে ইসলামপুরে চাউল কল মালিক সমবায় সমিতির কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার পৌর শহরে ধর্মকুড়া বাজারে সমিতির কার্যালয়ে এ কমিটি গঠিত হয়।

উপজেলার ৪৪টি রাইস মিল মালিকদের সিদ্ধান্তের ভিত্তিতে সর্বসম্মতি ক্রমে সভাপতি পদে সওদাগর অটো রাইস মিল মালিক নজরুল ইসলাম মিষ্টার, সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন, সাধারণ সম্পাদক পদে রাজু রাইস মিল মালিক আনোয়ার হোসেন রাজু, যুগ্মসাধারণ সম্পাদক আমজাদ হোসেন সুজন, কোষাধ্যক্ষ পদে হাজী নূর কাশেমকে ঘোষণা করা হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে চিত্রাঙ্কন ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। কালীগঞ্জ উপজেলার চিত্রকলা ও আর্টচিত্রে পরিচালক শিল্পী সুভাস দাসের আয়োজনে প্রতিষ্ঠানের অফিসকক্ষে শুক্রবার এসব কর্মসূচি পালিত হয়। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৫০ জন শিশু অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সম্পাদক দেওয়ান মোর্শেদ, ডেইলী সান পত্রিকার প্রতিনিধি দেলোয়ার কবির, মাইটিভির প্রতিনিধি আনিচুর রহমান মিঠু মালিতা, ভোরের দর্পণের প্রতিনিধি মোমিনুর রহমান মন্টু, মুক্তিযোদ্ধা প্রভাব ব্যানার্জি, যোগেন্দ্রনাথ বিশ্বাস ও জাকির হোসেন প্রমুখ।

মতবিনিময় সভা

ম বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের বাজিতপুর কলেজ সংলগ্ন অডিটরিয়ামে শনিবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবিরের সভাপতিত্বে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ও সমমান শিক্ষার মানোন্নয়ন সম্পর্কিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য আফজাল হোসেন।

বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হুসাইন, উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক আব্দুলস্নাহ আল-মামুন, সাংগঠনিক সম্পাদক-মেয়র আনোয়ার হোসেন আশরাফ, বাজিতপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামীম হোসেন ও ভাইজার মনিরুজ্জামান।

কর্মসূচি উদ্বোধন

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় ছাগল-ভেড়াকে প্রাণঘাতী পিপিআর রোগমুক্ত করার লক্ষ্যে টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানের সভাপতিতে শনিবার প্রাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

কালীগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার রেজাউল করিম জানান, প্রাণঘাতি পিপিআর রোগের ভাইরাসে আক্রান্ত হলে ৫০ থেকে ৮০ শতাংশ ছাগল-ভেড়া মারা যায়। ১০ দিনব্যাপী এ টিকাদান কার্যক্রম পরিচালিত হবে। আগামি ৯ অক্টোবর পর্যন্ত চলবে।

টিকা প্রদান

ম বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর বদলগাছীতে বিনামূল্যে সুস্থ ছাগল ও ভেড়াকে টিকা প্রদানের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ অফিসের আয়োজনে প্রাণিসম্পদ অফিস প্রাঙ্গণে এর উদ্বোধন করা হয়। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার নাজমুল হকের আয়োজনে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইমামুল আল হাসান তিতু। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়ামিন।

বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুস সালাম মন্ডল, সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ও থানার অফিসার ইনচার্জ আতিয়ার রহমান।

শ্রেষ্ঠ কর্মকর্তা

ম চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি

প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ বাগেরহাট জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষা কর্মকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন চিতলমারী উপজেলার সুরশাইল ক্লাস্টারের সহকারী শিক্ষা কর্মকর্তা মানস কুমার তালুকদার। দায়িত্বরত ক্লাস্টারের সব বিদ্যালয়কে সুসজ্জিতকরণ, শিক্ষকদের পাঠদান মেন্টরিং, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণসহ প্রাথমিক শিক্ষা ক্ষেত্রে অসামান্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে তিনি জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষা কর্মকর্তার কৃতিত্ব অর্জন করেন।

বাগেরহাট জেলা প্রশাসক খালিদ হোসেন ও সদস্য-সচিব বাগেরহাট জেলা শিক্ষা কর্মকর্তা শাহ আলম কর্তৃক স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়েছে।

\হ

সমাবেশ অনুষ্ঠিত

ম বোদা (পঞ্চগড়) প্রতিনিধি

\হসরকারের পদত্যাগ, সংখ্যানুপাতিক নির্বাচন ব্যবস্থা চালু করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, সিন্ডিকেট ও মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, রেশনিং ও ন্যায্য মূল্যের দোকান চালুর দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পঞ্চগড়ের বোদায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করা হয়েছে।

পঞ্চগড় জেলা কমিউনিস্ট পার্টির আয়োজনে জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা কমরেড ফিরোজা খন্দকার চামিলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ।

আলোচনা সভা

ম সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুরে 'মাদকের ভয়াবহতা ও আমাদের করণীয়' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার কচুয়া পাবলিক উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে এ সভা হয়। এতে ঢাকাস্থ সখীপুর উপজেলা যুবসমিতির সভাপতি সরোয়ার পারভেজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বাদল।

সমিতির সম্পাদক শাহরিয়ার রিপনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী সিকদার, সখীপুর প্রেস ক্লাবের সভাপতি শাকিল আনোয়ার, শিক্ষক তুলা মিয়া, ব্যবসায়ী শামছুল হক, আবদুল হালিম, শাহাদত, শাহজাহান ও সাজ্জাত লতিফ প্রমুখ।

গণসংযোগ

ম জামালপুর প্রতিনিধি

জামালপুরের ইসলামপুর উপজেলায় নির্বাচনী গণসংযোগ চালিয়েছে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি মোস্তফা আল মাহমুদ।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শনিবার নাঙ্গল প্রতীকের পক্ষে এই নির্বাচনী গণসংযোগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন-পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক মাহমুদুলস্নাহ, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জিলস্নুর রহমান বিপু, সহ-সভাপতি জুয়েল সরকার, সাংগঠনিক সম্পাদক ছাইদুর রহমান প্রমুখ।

ছিনতাইকারীর কবলে

ম জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া মিস্ত্রি পাড়ায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে মারাত্মক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে আন্দুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য আছিয়া বেগমের ছেলে হাসানুর রহমান (২৮)। তার অবস্থা আশংকাজনক। শুক্রবার নিজ ব্যবসা প্রতিষ্ঠান কাপড়ের দোকান বন্ধ করে বাড়ির উদ্দেশ্যে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

জীবননগর থানার ওসি জাবীদ হাসান জানান, ঘটনা শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি, ঘটনাটি ছিনতাই নাকি পূর্ব শত্রম্নতা তা তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

ওপেন হাউস ডে

ম জুড়ী (মৌলভীবাজার) প্রতিনিধি

\হমৌলভীবাজারের জুড়ীতে পুলিশ ও জনগণের মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে ওপেন হাউস ডে অনুষ্ঠিত হয়েছে। শনিবার জুড়ী থানা মিলনায়তনে ওসি মোহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও ওসি তদন্ত হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপঙ্কর ঘোষ। বিশেষ অতিথি ছিলেন- মোঈদ ফারুক, মাসুক মিয়া, তাজুল ইসলাম, রিংকু রঞ্জন দাস, আব্দুর নুর, মাসুম রেজা, আনফর আলী, রুয়েল উদ্দিন, মঈন উদ্দিন মইজন, আব্দুল কাদির দারা, আব্দুল কাদির, মইনুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা

ম লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

নড়াইল জেলার লোহাগড়া উপজেলায় আসন্ন শারদীয়া দুর্গা পূজা উপলক্ষে মন্দিরভিত্তিক পূজা কমিটির সঙ্গে আইন-শৃঙ্খলা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার লোহাগড়া থানা পুলিশ প্রশাসনের আয়োজনে হলরুমে থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা পূজা উদযাপন পর্ষদের আহ্বায়ক পরীক্ষিত সিকদারের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- নড়াইল জেলার অতিরিক্ত পুলিশ আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন- গৌতম দেওয়ান, রণজিত ঠিকাদার, জুড়োন ঘোষ, কিংকর ঘোষ, মনি কুমার বিশ্বাস, অলোক পান্ডে, সুনীল বিশ্বাস প্রমুখ।

শিক্ষকদের প্রশিক্ষণ

ম মোলস্নাহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের মোলস্নাহাটে শিক্ষাক্রম বিস্তার বিষয়ক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চতুর্থ ব্যাচের প্রশিক্ষণ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা রিসোর্স সেন্টারের আয়োজনে শনিবার এ প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন অনুষ্ঠিত হয়। প্রতি ব্যাচে ৩০ জন করে ৩ দিন উপজেলার প্রাথমিক স্তরের সকল শিক্ষককে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন সরকার। উপস্থিত ছিলেন- ইউআরসি ইনস্ট্রাক্টর রণজিৎ কুমার মিস্ত্রি ও প্রেস ক্লাব মোলস্নাহাটের সম্পাদক এম এম মফিজুর রহমান প্রমুখ।

সমিতির সভা

ম নওগা (মান্দা) প্রতিনিধি

নওগাঁয় আমিন (সার্ভেয়ার) কল্যাণ সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নওগাঁ জেলার সভাপতি এসএম নজরুল ইসলামের সভাপতিত্বে দয়ালের মোড়ে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন- সমিতির সহ-সভাপতি আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক হাদিউজ্জামান, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন বাচ্চু, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নিজামুদ্দিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোনায়েম হোসেন সোনা, আইন উপদেষ্টা অ্যাড. আল-মুয়ীদ, নওগাঁ সদর উপজেলা আমিন সমিতির সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক আবু প্রমুখ।

সড়ক সংস্কার

ম তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে সাড়ে দশ কোটি টাকা ব্যয়ে তারাকান্দা টু শ্যামগঞ্জ দশ কিলোমিটার সড়ক সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে। ফলে দুর্ভোগ থেকে মুক্তি পেতে যাচ্ছে এই এলাকাবাসী। সংস্কারের অভাবে দীর্ঘদিন এই রাস্তাটি নিয়ে দুর্ভোগ পোহাচ্ছিল স্থানীয় চলাচলকারীরা। শনিবার গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি প্রধান অতিথি হিসেবে এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক, উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত, প্রকৌশলী জোবায়ের হোসেন, আ'লীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী রনু, সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার ও যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে