রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
walton

সুন্দরবনে ফাঁদসহ ১০ হরিণ শিকারি আটক

তালতলীতে মাদককারবারি বাবা-ছেলে গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ৩০ নভেম্বর ২০২৩, ০০:০০

সুন্দরবনের দুবলার চরে তিন দিনব্যাপী রাস উৎসব শেষ হতে না হতেই বনরক্ষীদের হাতে ফাঁদসহ ১০ জন চোরা হরিণ শিকারি আটক হয়েছে। এদিকে বরগুনার তালতলীতে মাদক কারবারি বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর :

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের পূর্ব-সুন্দরবনের দুবলার চরে ফাঁদসহ ১০ জন চোরা হরিণ শিকারিকে আটক করেছে বনরক্ষীরা। সোমবার দুবলার চর সংলগ্ন বড় জামতলা এলাকা থেকে ৭৫০ ফুট ফাঁদসহ তাদের আটক করা হয়।

আটকরা হলো বংকেশ মন্ডল, দেবাশীষ মন্ডল, ইউনুচ গাজী, দিব্যানন্দ রায়, বাসু মন্ডল, সুদীপ্ত বাছাড়, দিলীপ মন্ডল, আশীষ ঢালী, সুমন মন্ডল ও সুজয় মহলদার। তাদের বাড়ি খুলনা জেলার পাইকগাছা ও ডুমুরিয়া উপজেলার বিভিন্ন গ্রামে।

সুন্দরবন পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বুধবার সকালে জানান, 'আটক শিকারিরা পুণ্যার্থী হিসেবে দুবলার চরে এসেছিলেন। তারা রাস উৎসবে অংশগ্রহণ না করে বড় জামতলা বনের গহিনে ফাঁদ পেতে হরিণ শিকারের চেষ্টা করছিল।'

তালতলী (বরগুনা) প্রতিনিধি জানান, বরগুনার তালতলীতে তিন কেজি ৩০০ গ্রাম গাঁজাসহ মাদক কারবারি বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বুধবার উপজেলার নলবুনিয়া এলাকা এ অভিযান চালায় বরগুনা জেলা ডিবি পুলিশ। আটকরা হলো হেমায়েত হোসেন হিমু (৫০) ও তার ছেলে সোহান হোসেন (২৬)।

তালতলী থানার ওসি শহিদুল ইসলাম খান বলেন, 'গাঁজাসহ দুইজনকে আটক করা হয়েছে। তারা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত রয়েছেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে