বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা

কুমিলস্না-১ আসনে স্বতন্ত্রের পক্ষে চিহ্নিত সন্ত্রাসীদের সক্রিয় ভূমিকার অভিযোগ

স্টাফ, রিপোর্টার কুমিলস্না ও তিতাস প্রতিনিধি
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
কুমিলস্না-১ আসনে স্বতন্ত্রের পক্ষে চিহ্নিত সন্ত্রাসীদের সক্রিয় ভূমিকার অভিযোগ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে দাউদকান্দি-তিতাসের সক্রিয় হয়ে উঠেছে চিহ্নিত সন্ত্রাসীরা। এসব চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে এখনই কোনো ব্যবস্থা না নিলে ভোটের মাঠ অশান্ত হয়ে উঠতে পারে বলে সচেতন মহল মনে করছেন। তাই তাদের মাঝে সুষ্ঠু ভোট নিয়েও শঙ্কা তৈরি হয়েছে।

এ নিয়ে বৃহস্পতিবার কুমিলস্না-১ আসনের আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের পক্ষে কুমিলস্না জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কাছে দাউদকান্দি-তিতাসের সক্রিয় চিহ্নিত সন্ত্রাসীদের নাম উলেস্নখ করে তাদের আইনের আওতায় আনতে লিখিত অভিযোগ করেছেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক অধ্যাপক ডক্টর আবদুল মান্নান।

অভিযোগ সূত্রে জানা যায়, স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার নাঈম হাসানের (ঈগল মার্কা) নেতৃত্বে চিহ্নিত সন্ত্রাসীরা এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন এবং তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার সন্ত্রাসী বাহিনী নিয়ে ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন। নির্বাচনে দুই উপজেলা চেয়ারম্যানসহ তাদের সন্ত্রাসী বাহিনীদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন সাধারণ ভোটাররা।

এ প্রসঙ্গে জানতে চাইলে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমানের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

তবে কুমিলস্না সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) এনায়েত কবির সোয়েব বলেন, 'চিহ্নিত এবং অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদে গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে। সন্ত্রাসীরা যার সঙ্গেই থাকুক, তাদের কোন ছাড় দেওয়া হবে না। আমরা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য তৎপর রয়েছি।'

এদিকে এসব বিষয়ে কথা বলতে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের ব্যারিস্টার নাঈম হাসানের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে