শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নলডাঙ্গায় পোলিং অফিসার পদে ভুয়া শিক্ষক নিয়োগ

নলডাঙ্গা (নাটোর) প্রতিনিধি
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের নলডাঙ্গা উপজেলায় আবুল বাশার নামে পোলিং অফিসার পদে ভুয়া এক শিক্ষক নিয়োগ পাওয়ার অভিযোগ উঠেছে। নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কার্যালয়ের সংসদ নির্বাচনে পোলিং অফিসার পদের প্রশিক্ষণের তালিকা সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আবুল বাশার নলডাঙ্গা বাজারে অবস্থিত প্রাইভেট স্কুল নিউজেন ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক হিসেবে দাবি করে নির্বাচনী পোলিং অফিসার পদে নিয়োগ পেয়ে প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন। তবে ওই প্রাইভেট স্কুলের পরিচালক ও প্রধান শিক্ষক দাবি করেছেন আবুল বাশার নামে কোনো শিক্ষক এ স্কুলে চাকরি করেন না।

অভিযুক্ত সহকারী শিক্ষক আবুল বাশার উপজেলার বাঁশিলা গ্রামের দর্জি তায়েজ উদ্দিনের ছেলে। তার বাবা তায়েজ উদ্দিন মাধনগর ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমানে ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য বলে জানা গেছে।

অনুসন্ধানে জানা গেছে, নাটোর-২ আসনের আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নলডাঙ্গা উপজেলার বাঁশিলা গ্রামের আবুল বাশার কোনো বিদ্যালয়ের শিক্ষক না হয়েও নির্বাচনী পোলিং অফিসার পদে নিয়োগ পেয়ে প্রশিক্ষণ নিয়ে একটি ভোট কেন্দ্রের দায়িত্ব পেয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সংসদ নির্বাচনে পোলিং অফিসার পদের প্রশিক্ষণের তালিকার ৫ নম্বরে তার নাম-পদবি ও মোবাইল নম্বর উলেস্নখ রয়েছে।

জালিয়াতি করে একটি প্রাইভেট স্কুলের নাম ব্যবহার করে জাতীয় সংসদ নির্বাচনে পোলিং অফিসার পদে নিয়োগ নিয়েছেন বলে দাবি তাদের।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক আবুল বাশার বলেন, 'আমি নলডাঙ্গা নিউজেন ইন্টারন্যাশনাল স্কুলের সহকারী শিক্ষক পদে চাকরি করি। সংসদ নির্বাচনে পোলিং অফিসার পদে নিয়োগ পেয়ে গত ২৬ ডিসেম্বর প্রশিক্ষণ নিয়ে একটি ভোট ভেন্দ্রের দায়িত্ব পেয়েছি।'

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা দেওয়ান আকরামুল হক বলেন, 'আবুল বাশার নাকি এর আগের নির্বাচনে ভোটগ্রহণে দায়িত্ব পালন করেছেন। যদি এ অভিযোগের সত্যতা পাওয়া যায় তাহলে তাকে বাদ দেওয়া হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে