রোববার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

বরিশাল অফিস
  ০৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

বরিশাল-৫ (সদর) আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী সালাউদ্দিন রিপনকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। নির্বাচনের দিন সকাল ৭টার মধ্যে ভোট কেন্দ্র দখল করার হুমকি দেওয়ায় সদর আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ শিবলী নোমান খান এ নোটিশ দেন।

৫ জানুয়ারি পাঠানো নোটিশ সূত্রে জানা গেছে, ৪ জানুয়ারি বরিশাল নগরীর বিএম স্কুল মাঠে সালাউদ্দিন রিপনের এক নির্বাচনী সভা অনুষ্ঠিত হয়। সেখানে ভোটের দিন সকাল ৭টার মধ্যে সদর উপজেলার সমস্ত কেন্দ্র দখল করে নেবেন ও মহানগর আওয়ামী লীগের নেতারা বরিশাল সিটি করপোরেশনের সমস্ত নির্বাচনী কেন্দ্র দখলে নেওয়ার হুমকি দেন স্বতন্ত্র প্রার্থী সালাহউদ্দিন রিপন। এর ভিডিও ফুটেজও নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে রয়েছে। এতে আচরণ বিধি লঙ্ঘন করা হয়েছে। কেন সালাউদ্দিন রিপনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না ৬ জানুয়ারির মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে।

এদিকে সালাউদ্দিন রিপন শনিবার বেলা ১২টার দিকে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, মূলত নৌকার প্রার্থীর কর্মী-সমর্থকরা নির্বাচনী আচরণবিধি লংঘন করে ৫ জানুয়ারি রাতে তার বাসভবন এলাকায় মোটর সাইকেল মহড়া দেয়। এ সময় তারা ট্রাক মার্কার নির্বাচনী কার্যালয় ভাঙচুরসহ কর্মীদের মারধর করে। পুলিশ ঘটনাস্থল থেকে দুটি মোটর সাইকেল উদ্ধার ও দুইজনকে আটক করেছে বলে জানান সালাউদ্দিন রিপন। তিনি আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চান। তবে নির্বাচনে প্রশাসনের ভূমিকার প্রশংসা করে তিনি ৭ জানুয়ারি ভোট সুষ্ঠুভাবে সম্পন্নের দাবি জানান।

এ সময় তার সঙ্গে বরিশাল সদর আসনের আদালত ঘোষিত মনোনয়ন বাতিল হওয়া ঈগল প্রতীকের প্রার্থী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুলস্নাহর সমর্থক মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে