বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

জাল ভোট :ব্রাহ্মণবাড়িয়ায় ৯, সিরাজগঞ্জে ৩ ও সিরাজগঞ্জে একজনের কারাদন্ড

স্বদেশ ডেস্ক
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
জাল ভোট :ব্রাহ্মণবাড়িয়ায় ৯, সিরাজগঞ্জে ৩ ও সিরাজগঞ্জে একজনের কারাদন্ড

জাল ভোট দেওয়ার অপরাধে ব্রাহ্মণবাড়িয়ায় ৯ জনকে, সিরাজগঞ্জে ৩ জনের এবং কুড়িগ্রামে একজনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আঞ্চলিক স্টাফ রিপোর্র্টার ও প্রতিনিধির পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে বিক্ষিপ্ত কয়েকটি ঘটনা ছাড়া রোববার ব্রাহ্মণবাড়িয়ার ৬টি সংসদীয় আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল পর্যন্ত জেলার ৭৬১টি ভোট কেন্দ্রে চলে ভোট গ্রহণ। তবে জাল ভোট দেওয়ার অপরাধে জেলার বিভিন্ন ভোট কেন্দ্র থেকে ৯ জনকে আটক করে কারাদন্ড দেওয়া হয়।

জাল ভোট দেওয়ার অপরাধে সদর উপজেলায় চারজন, বিজয়নগরে দু'জন, সরাইলে দু'জন, আশুগঞ্জে একজন রয়েছে। এছাড়াও অপ্রাপ্ত বয়সি এক কিশোরকে আটক করা হয়েছে।

কারাদন্ড পাওয়া ৯ জনের মধ্যে দু'জনের নাম পাওয়া গেছে। রোববার সকালে ব্রাহ্মণবাড়িয়া শহরের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে শহরের মধ্যপাড়া শান্তিবাগের শাকিকুল ইসলাম অনন্ত (১৮) ও একই এলাকার মো. ইউসুফকে (১৮) দুই মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জালাল উদ্দিন।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জে জাল ভোট দিতে গিয়ে ধরা পড়ে তিন ব্যক্তিকে ছয় মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে সিরাজগঞ্জ-৩ আসনের রায়গঞ্জ উপজেলার বাসুদেবকোল শ্রীরামের পাড়া ইসলামিয়া দাখিল মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দন্ডপ্রাপ্তরা হলেন- বাসুদেবকোল দক্ষিণপাড়ার আছের আলীর ছেলে ইকবাল হোসেন (৪১) ও একই এলাকার নূরুল ইসলাম সরকারের ছেলে মোবারক হোসেন (৪০) এবং রায়গঞ্জ উপজেলা সদর মহিলা কলেজ কেন্দ্রে একই অপরাধের দায়ে তারেক সালমান (২৭)। দন্ডপ্রাপ্ত তারেক সালমান রায়গঞ্জ পৌরসভা এলাকার আব্দুল হাই তালুকদারের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান ও তানজিল পারভেজ জানান, ওই তিন ব্যক্তি ছদ্মবেশে ভোটারদের লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার চেষ্টা করছিলেন। সন্দেহ হওয়ায় তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা জাল ভোট দিতে আসার কথা স্বীকার করেন। এরপর তাদের ছয় মাস করে বিনাশ্রম কারাদন্ড দিয়ে জেলা কারাগারে পাঠানো হয়।

কুড়িগ্রাম প্রতিনিধি জানান, কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনে নৌকা প্রার্থীর পক্ষে জাল ভোট দেওয়ার অভিযোগে মাহাতাব হোসেন রুদ্র (২২) নামে এক যুবককে পাঁচ বছরের কারাদন্ড ও তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দায়িত্বে অবহেলার অভিযোগে প্রিজাইডিং অফিসারকে অব্যাহতি দেওয়া হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের মন্ডলের হাট উচ্চ বিদ্যালয় ১১১নং কেন্দ্রে দুপুর সাড়ে ১২টার দিকে এই জাল ভোটের ঘটনা ঘটে। ভয়ভীতি প্রদর্শন করে উলিপুরের রামেশ্বর গ্রামের ওহিয়ার রহমানের ছেলে রুদ্র নৌকা মার্কায় জাল ভোট দিতে গেলে পুলিশ আটক করে। খবর পয়ে তাৎক্ষণিক কুড়িগ্রাম-৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লিটন চন্দ্র রায় ঘটনাস্থলে এসে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে সাজা দেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে