মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ভোট দিতে গিয়ে ৩ জেলায় তিনজনের মৃতু্য

গাজীপুর কেন্দ্রে ভোট কর্মকর্তার মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
ভোট দিতে গিয়ে ৩ জেলায় তিনজনের মৃতু্য

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট দিয়ে গিয়ে কক্সবাজারে ট্রেনে কাটা পড়ে এক বৃদ্ধ, লক্ষ্ণীপুরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে এক বৃদ্ধা এবং বাগেরহাটের ফকিরহাটে ভ্যানের চাকার সঙ্গে ওড়না পেঁচিয়ে এক তরুণীর মৃতু্য হয়েছে। এদিকে গাজীপুরের হৃদরোগে আক্রান্ত হয়ে কেন্দ্র ভোট কর্মকর্তার মৃতু্য হয়। জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

কক্সবাজার প্রতিনিধি জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট দিয়ে বাড়ি ফেরার পথে কক্সবাজারের রামুতে ট্রেনে কাটা পড়ে এক বৃদ্ধ নিহত হয়েছেন। রোববার দুপুর সাড়ে ১২টায় জোয়ারিয়ানালা ইউনিয়নের চা-বাগান গাইনপাড়া এলাকার রেললাইনে এ ঘটনা ঘটে। নিহত বৃদ্ধ আলী আহমদ-(৭০) জোয়ারিয়ানালা ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের চা-বাগান হাসপাতালপাড়া এলাকার বাসিন্দা।

প্রত্যক্ষদশীরা জানান, প্রতিদিনের মতো নির্দিষ্ট সময় কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে যাচ্ছিল। এ সময় বৃদ্ধ আলী আহম্মদ ভোট প্রদান করে জোয়ারিয়ানালার রেললাইনের রাস্তা পার হতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত হন।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের দেওয়ান বলেন, বিষয়টি রেল পুলিশকে জানানো হয়েছে।

লক্ষ্ণীপুর প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরের রায়পুরে ভোট বাড়ি ফেরার পথে ৯০ বছর বয়সি বৃদ্ধা আয়েশা বেগমের মৃতু্য হয়েছে। ধারণা করা হচ্ছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি। রোববার লক্ষ্ণীপুর-৩ আসনের রাখালিয়া দুই নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিয়ে বাড়ি ফেরার পথে এ ঘটনা ঘটে।

নিহত আয়েশা বেগম রায়পুর উপজেলার সোনাপুর ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ড রাখালিয়া গ্রামের লাল গাজী মিঝি বাড়ির বাসিন্দা। লক্ষ্ণীপুর জেলা পরিষদের সদস্য মামুন বিন জাকারিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'ভোট দিয়ে বাড়ি যাওয়ার পথে তিনি মৃতু্যর কোলে ঢলে পড়েন। নিহতের মরদেহ বাড়িতে নিয়ে গেছেন স্বজনরা।

ঘটনাটি শুনে গভীর শোক প্রকাশ করেছেন নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন।

গাজীপুর প্রতিনিধি জানান, গাজীপুর মহানগরের বোর্ড বাজারের উত্তর খাইলকুর জামিয়া রশিদিয়া মাদ্রাসা কেন্দ্রে এক ভোটগ্রহণ কর্মকর্তার মৃতু্য হয়েছে। নিহত আব্দুল করিম (৬০) গাজীপুরের কালীগঞ্জ উপজেলার জামালপুর সিদ্দিকিয়া বালিকা দাখিল মাদ্রাসার সহকারী সুপার। তিনি উত্তর খাইলকুর জামিয়া রশিদিয়া মাদ্রাসা ও এতিমখানার কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন।

এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হেলাল মিয়া জানান, 'সহকারী প্রিজাইডিং অফিসার আব্দুল করিম শনিবার রাতেই কেন্দ্রে কাজে যোগ দেন। ভোটের দিন রোববার সকাল সোয়া ৭টার দিকে বাইরে নাস্তা সেরে কেন্দ্রে ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হন। পরে তাকে শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক রফিকুল ইসলাম জানান, আব্দুল করিমকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি জানান, বাগেরহাটের ফকিরহাটে ভোট দিতে যাওয়ার পথে ভ্যানের চাকার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লেগে সোনিয়া আক্তার-(২২) নামে এক তরুণী মারা গেছেন। রোববার উপজেলার লখপুর আম্বিয়া ইসহাক কলেজিয়েট গার্লস স্কুল কেন্দ্রে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের মা আফিয়া বেগম জানান, 'বেলা ১১টার দিকে সোনিয়া আক্তারকে নিয়ে বাড়ি থেকে ভ্যানযোগে কেন্দ্রে যাচ্ছিলেন তিনি। তারা খুলনা-মোংলা মহাসড়ক দিয়ে যাওয়ার পথে ভ্যানের চাকার সঙ্গে ওড়না পেঁচিয়ে যায় সোনিয়ার গলায়। এতে সে চলতি ভ্যান থেকে নিচে পড়ে আহত হয়। তাকে উদ্ধার করে তিলক সিএসএস হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত সোনিয়া লখপুর এক নম্বর ওয়ার্ডের মৃত রুহুল কুদ্দুসের একমাত্র মেয়ে। সোনিয়া তার মায়ের সঙ্গে লখপুর যুগিখালী ব্রিজের নিচে সরকারি জায়গায় বসবাস করতেন।

ফকিরহাট মডেল থানার ওসি আশরাফুল আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, 'মরদেহের প্রাথমিক সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে