মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

অসুস্থ হয়েও মেয়ের হাত ধরে ভোট দিলেন ভবানী বালা

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
লাঠিতে ভর দিয়ে মেয়ের সহায়তা নিয়ে নওগাঁর নিয়ামতপুর উপজেলার ভবানীপুর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন ভবানী বালা -যাযাদি

ঘড়ির কাঁটাতে সময় তখন সকাল সাড়ে ৮টা। তবে চারিদিকে ঘন কুয়াশা দেখে সময় ঠাহর করা যায় না। এই শীত আর ঘন কুয়াশা উপেক্ষা করে লাঠিতে ভর দিয়ে মেয়ের সহায়তা নিয়ে নওগাঁর নিয়ামতপুর উপজেলার ভবানীপুর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসেছিলেন ভবানী বালা। তার সঙ্গে এসেছিলেন মেয়ে শেফালী।

মায়ের ভোট প্রদান প্রসঙ্গে শেফালী জানান, মা বয়সের কারণে ভালোভাবে চলাফেরা করতে পারেন না। লাঠিতে ভর দিয়ে কোনোমতে চলাফেরা করেন। বেলা হলে ভোট কেন্দ্রে ভিড় হতে পারে এ জন্য সকালেই ভোট দিতে নিয়ে এসেছেন মাকে। মায়ের সঙ্গে শেফালিও নিজের ভোটটা প্রদান করেছেন।

একই কেন্দ্রে নাতির সঙ্গে ভোট দিতে এসেছিলেন বৃদ্ধা সচি রানী। তার নাতি সুব্রত প্রামাণিক জানান, দাদি হাঁটাচলা করতে পারেন না। বিছানায় শুয়ে থাকেন। তাই দাদিকে ভোট দেওয়ার জন্য সকালে ভ্যানে করে নিয়ে এসেছি।

নওগাঁর নিয়ামতপুর উপজেলার বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে উৎসব মুখর পরিবেশে ভোটদানের চিত্র পাওয়া গেছে। বিভিন্ন কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল থেকেই ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোট প্রদান করছেন। বয়স্ক, প্রতিবন্ধী ভোটারদের ভোট প্রদানের ক্ষেত্রে বিশেষ সহায়তা করা হচ্ছে।

সকাল আটটা থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন কেন্দ্র ঘুরে ভোটারদের উপস্থিতি লক্ষ্য গেছে। তার মধ্যে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-১ আসনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলার দুই লাখ ৮ হাজার ৪৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে