বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মান্দায় ট্রাক্টর উদ্ধার শেষে ফেরার পথে প্রাণ গেল ৩ জনের

ছয় জেলার সড়কে আরও ৬ জনের মৃতু্য
নতুনধারা
  ১১ জানুয়ারি ২০২৪, ০০:০০
মান্দায় ট্রাক্টর উদ্ধার শেষে ফেরার পথে প্রাণ গেল ৩ জনের

ম স্বদেশ ডেস্ক

নওগাঁর মান্দায় দুর্ঘটনাকবলিত ট্রাক্টর উদ্ধার করে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয়জন। এদিকে, বাগেরহাটের চিতলমারী, কুমিলস্নার চৌদ্দগ্রাম, চট্টগ্রামের সীতাকুন্ড, কিশোরগঞ্জের কটিয়াদী, গাজীপুরের কালিয়াকৈর ও ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় আরও ছয়জনের মৃতু্য হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মান্দায় দুর্ঘটনাকবলিত ট্রাক্টর উদ্ধার করে ফেরার পথে ট্রাক ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের সাবাইহাট সংলগ্ন নওগাঁ-রাজশাহী মহাসড়কে শ্রীরামপুর আমতলী মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

মান্দা থানার ওসি মোজাম্মেল হক কাজী বলেন, রাতে নওগাঁ থেকে একটি ট্রাক রাজশাহীর দিকে যাচ্ছিল। এ সময় মান্দার শহিদুল হাজির ইটভাটার একটি দুর্ঘটনাকবলিত ট্রাক্টর সাবাইহাট এলাকায় চেইনপুলি দিয়ে উদ্ধার করে ফেরার পথে ১০ জন শ্রমিক বোঝাই পিকআপের সঙ্গে সংঘর্ষ বাধে ট্রাকটির। এতে নওগাঁ সদরের দুবলহাটি-গয়ারপাড়া গ্রামের মৃত সৈয়দ আলীর ছেলে পিকআপের চালক আকরাম হোসেন (৪৫) ঘটনাস্থলেই মারা যান। আহত হন আরও ছয়জন। আহতদের উদ্ধার করে মান্দা, নওগাঁ সদর হাসপাতাল এবং রাজশাহী মেডিকেলে নেওয়ার পথে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নওগাঁ সদরের চকরামচন্দ্র মোলস্না পাড়ার মৃত কাদির মোলস্নার ছেলে রবিউল ইসলাম (২৮) এবং আরজি নওগাঁ মৃধা পাড়ার রাজন (৩০) নামে আরও দুইজনের মৃতু্য হয়। ঘন কুয়াশার কারণে এই সড়ক দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ওসির ধারণা।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের চিতলমারী উপজেলায় সড়ক দুর্ঘটনায় সানজিদ ওরফে বিপু (৬) নামের এক শিশু নিহত ও ওছিকুর রহমান (৩০) নামের একজন ভ্যানচালক আহত হয়েছেন। চিতলমারী উপজেলার শিবপুর উত্তরপাড়া এলাকায় মঙ্গলবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু সানজিদ বিপু উত্তরপাড়া গ্রামের মেহেদী হাসানের ছেলে ও আহত ওছিকুর শিবপুর গ্রামের আনিচুর রহমানের ছেলে। আলুভর্তি ভ্যানচাপায় ওই শিশুটি আহত হলে তাকে চিতলমারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় মোহাম্মদ আলী নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নোয়াবাজারস্থ স্টিল ফ্যাক্টরির পাশে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ আলী পার্শ্ববর্তী মাড্ডা গ্রামের আবদুল আলীর ছেলে। তথ্যটি নিশ্চিত করেছেন নোয়াবাজারের ব্যবসায়ী সাইফুল ইসলাম খোকন ও নিহতের একই গ্রামের বাসিন্দা সৌদি আরব প্রবাসী মো. আরিফ।

সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের সীতাকুন্ডের সুলতানা মন্দির এলাকায় একটি যাত্রীবাহী বাসচাপায় এক ত্রিপুরা সর্দারের মর্মান্তিক মৃতু্য হয়েছে। গত মঙ্গলবার বিকালে এই নিহতের দুর্ঘটনা ঘটে।

জানা যায়, এদিন বিকালে শংকর ত্রিপুরা (৬৫) কুমিরা ইউনিয়নের সুলতানা মন্দির এলাকায় একটি মন্দিরে গীতাপাঠ করতে যাচ্ছিলেন। মহাসড়ক পার হওয়ার সময় ঢাকামুখী একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দেয়। তাকে উদ্ধার করে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের কটিয়াদীতে সড়ক দুর্ঘটনায়  জমশেদ মিয়া (৩৫) নামে পোল্ট্রি ব্যবসায়ী নিহত এবং চান্দু মিয়া (৩০) নামে  একজন গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়কে  মধ্যপাড়া নামক স্থানে। নিহত জমশেদ উপজেলার বনগ্রাম ইউনিয়নের আনন্দ বাজারের ফিড ব্যবসায়ী ও তিলকান্তা গ্রামের আব্দুল জব্বারের ছেলে।

বনগ্রাম পশ্চিম পাড়ার ফয়সাল ভূইয়া জানান, বুধবার সকালে জমশেদ হ্যাচারির মাছ টমটমযোগে কটিয়াদী মাছ আড়তে নিয়ে যাচ্ছিলেন। পথে কিশোরগঞ্জ-ভৈরব সড়কের মধ্যপাড়া নামক স্থানে মাছবাহী টমটম ও ওষুধ কোম্পানির গাড়ির সংঘর্ষে ঘটনাস্থলেই জমশেদ নিহত হন।

মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের মধুখালীতে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। নিহতের নাম তপন কুমার রায় (৫৮)। তিনি মধুখালী পৌরসভার পশ্চিম গাড়াখোলা গ্রামের মৃত গোকুল চন্দ্র রায়ের ছেলে। তপন পেশায় মোটর সাইকেল মেকানিক ছিলেন। বুধবার ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী রেলগেট এলাকায় চিনিকল সড়ক মোড়ে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, তপন ইজিবাইকযোগে ফিরছিলেন। ঘটনাস্থলে পৌঁছলে পেছন থেকে ইটবোঝাই ট্রাক ধাক্কা দিলে ইজিবাইক থেকে তিনি ছিটকে পরে যান। এ সময় ইটবোঝাই ট্রাক তার শরীরের ওপর দিয়ে চলে গেলে তিনি আহত হন। স্থানীয়রা তাকে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের কালিয়াকৈরে সড়ক দুর্ঘটনায় রোকসানা নামের (২৬) এক নারী নিহত হয়েছেন। মঙ্গলবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপজেলার হিজলতলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রোকসানা আক্তার হলেন গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ছোটছত্রগাছা এলাকার ওছমান শেখের মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রোকসানা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় টাঙ্গাইলের মির্জাপুর থেকে ছেড়ে আসা মুত্তাকিন পরিবহণের যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের আইল্যান্ডের ওপর উঠে যায়। এ সময় ওই বাসের ধাক্কায় রোকসানা ঘটনাস্থলেই নিহত হয়েছেন।

নাওজোড় হাইওয়ে থানার ওসি শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ঘাতক বাসটি আটক করা গেলেও চালক ও হেলপার ঘটনাস্থল থেকে দ্রম্নত পালিয়ে গেছে। তবে এ ঘটনায় আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে