বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

পাঁচ জেলায় গুলিবিদ্ধসহ ৫ লাশ উদ্ধার

ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা বড়াইগ্রামে বিষপানে শিশুকে হত্যা, মা গ্রেপ্তার
স্বদেশ ডেস্ক
  ১১ জানুয়ারি ২০২৪, ০০:০০
পাঁচ জেলায় গুলিবিদ্ধসহ ৫ লাশ উদ্ধার

বিভিন্ন ঘটনায় পাঁচ জেলায় গুলিবিদ্ধসহ পাঁচজনের লাশ উদ্ধার হয়েছে। এর মধ্যে ঝিনাইদহে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করার খবর পাওযা যায়। এদিকে, সিরাজগঞ্জে নিখোঁজের চার দিন পর মাটিতে পুঁতে রাখা যুবকের, কেরানীগঞ্জে ম্যানহোল থেকে অজ্ঞাত নারীর অর্ধগলিত ও কক্সবাজারের চকরিয়ার চিংড়ি জোন থেকে গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। অন্যদিকে, নাটোরের বড়াইগ্রামে শিশুকে বিষপানে হত্যা করায় মাকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্র্ট-

ঝিনাইদহ প্রতিনিধি জানিয়েছেন, ঝিনাইদহে বরুণ কুমার ঘোষ (৪০) নামে একজন আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। গত মঙ্গলবার রাতে ঝিনাইদহ শহরের হামদহ এলাকায় অস্ত্রধারী দুর্বৃত্তরা তাকে কুপিয়ে একটি হাত ও একটি বাম পা বিচ্ছিন্ন করে ফেলে রেখে যায়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। নিহত বরুণ কুমার শহরের হামদহ ঘোষপাড়ার নরেন ঘোষের ছেলে।

এদিকে বরুণ কুমার ঘোষ হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বুধবার দুপুরে মানববন্ধন করেছে তার সহপাঠী বন্ধু, স্বজন ও এলাকাবাসী। সকালে শহরের পোস্ট অফিস মোড়ে এ কর্মসূচির আয়োজন করে এসএসসি ৯৪ ব্যাচ ঝিনাইদহ'র শিক্ষার্থীরা। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

স্থানীয়রা বলছেন, সন্ধ্যায় বাড়ি থেকে বেরিয়ে শহরের ঘোষপাড়া মোড়ে আসেন বরুণ ঘোষ। সে সময় আগে থেকে ওঁৎপেতে থাকা দুর্বৃত্তরা তাকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে আনার সময় পথে তিনি মারা যান। তবে কারা কেন তাকে হত্যা করতে পারে তা এখনো জানা যায়নি। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মীর আবিদুর রহমান জানান, হত্যার সঙ্গে জড়িতদের চিহ্নিত করতে কাজ চলছে।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জে নিখোঁজের চার দিন পর মাটিতে পুঁতে রাখা ফেরদৌস (১৭) নামে এক নাইট গার্ডের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে ঢাকা-নগরবাড়ি মহাসড়কের সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গাড়ুদহ ইউনিয়নের আর কে টেক্সটাইল মিল থেকে লাশটি উদ্ধার হয়। নিহত ফেরদৌস উপজেলার গাড়ুদহ ইউনিয়নের মশিপুর গ্রামের আক্কাস আলীর ছেলে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. কামরুজ্জামান বলেন, ফেরদৌস ওই মিলের নাইট গার্ড হিসেবে চাকরি করত। গত ৫ জানুয়ারি ডিউটি করতে যায় ফেরদৌস। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। এ বিষয়ে তার পরিবার শাহজাদপুর থানায় জানালে পুলিশ তাকে উদ্ধারের চেষ্টা চালায়। পরে গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, ফেরদৌসকে হত্যা করে লাশ মিলের ভেতরে মাটির নিচে পুঁতে রাখা হয়েছে। এরপর সকালে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জের ঝিলমিল এলাকার একটি ম্যানহোল থেকে অজ্ঞাত (২৫) এক নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার বিকালে লাশটি উদ্ধার হয়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মাহবুব আলম জানান, তিতাস রোডের একটি ম্যানহোল থেকে দুর্গন্ধ পেয়ে আশপাশের লোকজন পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ম্যানহোলের ঢাকনা খুলে ওই নারীর মৃতদেহ উদ্ধার করে। এটি একটি হত্যাকান্ড হতে পারে। বিষয়টি নিয়ে পুলিশ কাজ করছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃতু্যর কারণ নিশ্চিত হওয়া যাবে।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে স্বামীর প্রতি অভিমান করে এক গৃহবধূ তার ৪ মাস বয়সি শিশু সন্তানকে বিষপান করিয়ে নিজেও বিষপান করেন। কিন্তু ঘটনাক্রমে শিশুটির মৃতু্য হলেও বেঁচে যান ওই গৃহবধূ। শিশুটির বাবা বাদী হয়ে স্ত্রী অঞ্জনা খাতুনকে (২৫) আসামি করে বড়াইগ্রাম থানায় হত্যা মামলা করলে গৃহবধূকে গ্রেপ্তার করে পুলিশ। শিশু মিলা খাতুন (৪ মাস) উপজেলার চান্দাই ইউনিয়নের সাতৈল গ্রামের আল আমিন ও অঞ্জনা খাতুন দম্পতির সন্তান।

আল আমিন বলেন, 'অঞ্জনা গত রোববার আমাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার জন্য বলেন। কিন্তু সেদিন নির্বাচন হওয়ায় যানবাহন সংকটের কারণে নিয়ে যেতে পারিনি। সোমবার হাসপাতালে নেওয়ার কথা বলে কাজে চলে যাই। এতে অঞ্জনা ক্ষুব্ধ হয়ে শিশু মিলাকে বিষপান করিয়ে নিজেও বিষপান করেন। স্বজনরা বুঝতে পেরে তাদের প্রথমে স্থানীয় ক্লিনিকে পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। মঙ্গলবার দুপুরে হাসপাতালে শিশুটির মৃতু্য হয়।

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের চকরিয়ার চিংড়ি জোনখ্যাত সাহারবিল ইউনিয়নের রামপুর মৌজাস্থ চকরিয়া-মহেশখালী সীমান্তবর্তী এলাকা থেকে মোহাম্মদ হোসেন (৫৭) নামে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে।

মোহাম্মদ হোসেন মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়া এলাকার আবুল খাইরের ছেলে।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। গায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে। কি কারণে কারা এ হত্যাকান্ড ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে