বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
পাঁচ জেলায় আরও ৫ জনের মৃতু্য

পুত্রবধূর হাতে শাশুড়িসহ তিন জেলায় ৩ খুন

স্বদেশ ডেস্ক
  ১২ জানুয়ারি ২০২৪, ০০:০০
পুত্রবধূর হাতে শাশুড়িসহ তিন জেলায় ৩ খুন

মানিকগঞ্জের হরিরামপুরে পুত্রবধূর হাতে শাশুড়ি খুন হওয়ার অভিযোগ পাওয়া গেছে। অন্যদিকে, হবিগঞ্জে গানের আসর থেকে ফেরার পথে কৃষককে কুপিয়ে এবং ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পূর্ব শত্রম্নতার জেরে মাদ্রাসার ছাত্রীকে হত্যার অভিযোগ উঠেছে। এ ছাড়াও নানা ঘটনায় আরও পাঁচ জেলায় পাঁচজনের অপমৃতু্যর ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, মানিকগঞ্জের সিঙ্গাইরে ছেলের বউয়ের হাতে শাশুড়ি খুনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় প্ররোচনার অভিযোগ উঠেছে মো. লালমুদ্দিন নামের এক কলেজ শিক্ষকের বিরুদ্ধে। তিনি হরিরামপুর উপজেলার ঝিটকা খাজা রহমত আলী কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক।

গত বুধবার নিহত তহুরা বেগমের ভাই মামুন হোসেন (৩৬) বাদী হয়ে সিঙ্গাইর থানায় হত্যা মামলা করেন। মামলায় আইরিন আক্তার ও লালমুদ্দিনকে আসামি করা হয়েছে। আইরিনকে গ্রেপ্তার করলেও লালমুদ্দিন পলাতক রয়েছেন।

মামলায় বলা হয়েছে, লালমুদ্দিন আইরিন আক্তারের পূর্বের প্রেমিক। আইরিনের সঙ্গে তিনি মোবাইলে নিয়মিত কথা বলতেন। শাশুড়ি তহুরা কথা বলতে নিষেধ করায় আইরিন ক্ষিপ্ত হন। প্রেমিক লালমুদ্দিনের প্ররোচনায় গত মঙ্গলবার রাতে টর্চলাইট ও ছুরি দিয়ে আঘাত করে শাশুড়িকে হত্যা করেন আইরিন।

মামলার তদন্ত কর্মকর্তা সিঙ্গাইর থানার উপ-পরিদর্শক এনামুল হক জানান, এ বিষয়ে আইরিনকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

হবিগঞ্জ প্রতিনিধি জানান, হবিগঞ্জের লাখাইয়ে গানের আসর থেকে ফেরার পথে বুধ লাল দাশ (৪২) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোরে এই হত্যার ঘটনা ঘটে। নিহত বুধলাল দাশ উপজেলার বুলস্না ইউনিয়নের হেলারকান্দি গ্রামের মহারাজ দাশের ছেলে।

জানা যায়, বুধবার রাতে একই উপজেলার বড়কান্দি গ্রামে একটি গানের আসর ছিল। রাতভর গান শেষে বুধলাল ভোরে বাড়ি ফিরছিলেন। পথে কাটাকান্দি নামক স্থানে দুর্বৃত্তরা তাকে এলোপাতারি কুপিয়ে হত্যা করে।

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পূর্ব শত্রম্নতার জেরে হোসনে আরা (১৪) নামে অষ্টম শ্রেণির এক মাদ্ররাসা ছাত্রীকে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। বুধবার ভোররাতে উপজেলার মুলগ্রাম ইউনিয়নের নিমবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। হোসনে আরা নিমবাড়ী গ্রামের নাসির মিয়ার মেয়ে।

খবর পেয়ে পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

নিহতের মা নাদিরা বেগম বলেন, পূর্ব শত্রম্নতার কারণে বুধবার ভোররাতে প্রতিপক্ষরা ঘুমিয়ে থাকা হোসনে আরাকে ছুরিকাঘাত করে। মেয়েকে বাঁচাতে গেলে তাকেও ছুরিকাঘাত করা হয়। পরে আহত হোসনে আরাকে উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কসবা থানার ওসি রাজু আহাম্মেদ জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আজমিরীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, আজমিরীগঞ্জে হাওড়ের খাল থেকে আরজান মিয়া ওরফে ময়না (১৬) নামে এক কিশোর ইজিবাইক চালকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলার শিবপাশা ইউনিয়নের বিরাট-শিবপাশা হাওড়ের ফুনাতলা বন্দের খাল থেকে আরজান মিয়ার মরদেহ উদ্ধার করা হয়। নিহত আরজান মিয়া জেলার বানিয়াচং উপজেলার দুই নম্বর ইউনিয়নের চাঁনপাড়া গ্রামের বশির মিয়ার ছেলে।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের রামপালে পেড়িখালী সিংগড়বুনিয়া এলাকায় আফিয়া মাহামুদা (১৮) নামের একজন কলেজছাত্রী গলায় চাদর পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। এন্ড্রয়েড মোবাইল ফোন কিনতে বাবা-মার কাছে টাকা চেয়ে না পেয়ে আফিয়া গত মঙ্গলবার রাতে আত্মহত্যা করেন। আফিয়া সিংগড়বুনিয়া গ্রামের দরিদ্র ইজিবাইক চালক সাইফুল ফকিরের মেয়ে এবং মোংলা সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্রী।

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুরের বকশীগঞ্জে কুপির আগুনে পুড়ে নুর ভক্ত মন্ডল (৪৫) নামে এক মানসিক প্রতিবন্ধীর মৃতু্য হয়েছে। গত বুধবার রাতে উপজেলার নিলাখিয়া ইউনিয়নের বিনোদরচর গ্রামে নিজ ঘরে অগ্নিদগ্ধ হয়ে মারা যান তিনি। নুর ওই গ্রামের সওদাগর মন্ডলের ছেলে।

পুলিশ জানায়, সন্ধ্যায় ঘরের মেঝেতে শুয়েছিলেন নুর ভক্ত। বিছানার পাশে কুপির আগুন জ্বালানো ছিল। হঠাৎ কুপিটি বিছানায় পড়ে গেলে কিছুক্ষণের মধ্যেই আগুনে পুড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে বীরনিবাস থেকে শহীদ মুক্তিযোদ্ধার সন্তান রেজাউল হক মিন্টু (৬০) নামে এক সাংবাদিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত বুধবার বিকালে মথুরাপুর ইউনিয়নের পীরহাটি গ্রামের বীরনিবাস থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত মিন্টু মথুরাপুর ইউনিয়নের পীরহাটি গ্রামের শহীদ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফের ছেলে এবং তিনি বিভিন্ন পত্রিকায় কলাম লিখতেন।

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের শ্রীপুর রেলস্টেশনের উত্তর পাশে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত এক নারীর (২৫) মৃতু্য হয়েছে। গত বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকাগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি শ্রীপুর রেলস্টেশন সীমানায় প্রবেশ করার পর ওই নারীর দেহ রেললাইনের মধ্যে পড়ে থাকতে দেখে স্থানীয়রা। ধারণা করা হচ্ছে, ট্রেনটির নিচে পড়ে কাটা পড়েন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে