বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
হাসপাতাল বন্ধ ঘোষণা

পাবনায় প্রসূতি মৃতু্যর ঘটনায় মানববন্ধনে হামলা-মারধর

পাবনা ও ঈশ্বরদী প্রতিনিধি
  ১২ জানুয়ারি ২০২৪, ০০:০০
পাবনায় প্রসূতি মৃতু্যর ঘটনায় মানববন্ধনে হামলা-মারধর

পাবনার ঈশ্বরদী উপজেলার আলো জেনারেল হাসপাতালের বিরুদ্ধে ভুল চিকিৎসায় প্রসূতি রোগীর মৃতু্যর অভিযোগ উঠেছে। প্রতিবাদে স্বজনদের মানববন্ধন ও বিক্ষোভ চলাকালে হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এসব অভিযোগের ভিত্তিতে হাসপাতালটি সাময়িক বন্ধ ঘোষণা করেছে পাবনা সিভিল সার্জন। গত বুধবার ঈশ্বরদী হাসপাতাল রোডে আলো জেনারেল হাসপাতালের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভের ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৪ জানুয়ারি ঈশ্বরদী পৌর এলাকার ফজলে রাব্বির গর্ভবতী স্ত্রী অন্তরা খাতুনকে আলো জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিনই সন্ধ্যায় হাসপাতালের স্বত্বাধিকারী ডা. মাসুমা আঞ্জুমা ডানা এবং তার স্বামী ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের আবাসিক চিকিৎসক ডা. শফিকুল ইসলাম শামীমের তত্ত্বাবধানে সিজার অপারেশন হয়। অপারেশনের পরপরই রোগী অবস্থা আশঙ্কজনক হওয়ায় হাসপাতালের অ্যাম্বুলেন্সের মাধ্যমেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথে তার মৃতু্য হয়।

স্বজনদের অভিযোগ, অ্যানেস্থেসিয়া ভালোভাবে করা হয়নি। চিকিৎসকদের ভুল চিকিৎসায় রোগীর মৃতু্য হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার না পাওয়ায় বুধবার বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন তারা। এ সময় আব্দুলস্নাহ আল মামুনের নামে এক কর্মচারীর নেতৃত্বে হাসপাতাল কর্তৃপক্ষের লোকজন তাদের ওপর হামলা ও মারধর করে। পরে ঈশ্বরদী থানা ও ঈশ্বরদী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন তারা।

এ বিষয়ে হাসপাতালের সার্বিক দায়িত্ব থাকার পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আব্দুলস্নাহ আল মামুন নামে এক কর্মচারী। তিনি বলেন, 'তাদের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তারা ধান্দা ও হাসপাতালের সুনাম ক্ষুণ্ন করার জন্য এসব অভিযোগ এবং মানববন্ধন করছে। তাদের মানববন্ধনে কোনো হামলা বা ধাক্কা ধাক্কি কিছুই হয়নি।

এ ব্যাপারে ঈশ্বরদী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, 'আমরা অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।'

এমন অভিযোগের পরপরই হাসপাতালটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানান পাবনা সিভিল সার্জন ডা. শহীদুলস্নাহ দেওয়ান। তিনি বলেন, 'অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত হাসপাতালটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করতে সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দিয়েছি। এ বিষয়ে তদন্ত কমিটি করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেব।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে