বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় এলাকায় আনন্দ মিছিল

স্বদেশ ডেস্ক
  ১২ জানুয়ারি ২০২৪, ০০:০০
মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় এলাকায় আনন্দ মিছিল

বাংলাদেশ সরকারের পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন মৌলভীবাজারের এমপি আব্দুস শহীদ, দিনাজপুর-৪ আসনে টানা চতুর্থবারের সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী এবং জামালপুর-২ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। মন্ত্রীর দায়িত্ব পাওয়ায় তাদের নিজ নিজ এলাকায় বইছে আনন্দের জোয়ার। কোথাও বিতরণ করা হচ্ছে মিষ্টি, আবার কোথাও বের করা হয়েছে আনন্দ মিছিল। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, বাংলাদেশ সরকারের এবারই পূর্ণ মন্ত্রী হিসেবে দায়িত্ব পেলেন মৌলভীবাজারের কৃতী সন্তান বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ডক্টর মো. আব্দুস শহীদ এমপি। গত বুধবার টেলিফোনে তাকে মন্ত্রিসভায় শপথ নিতে নির্দেশ দেওয়া হয়েছে।

পূর্ণ মন্ত্রীর খবর ছড়িয়ে পড়লে পর্যটন নগরী ও চায়ের রাজ্য মৌলভীবাজারের জনপদে খুশির ঢল নামে। তার নির্বাচনী এলাকাসহ অন্য আসনে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিলের খবর পাওয়া গেছে। জেলা আওয়ামী লীগ ও তার নির্বাচনী এলাকা শ্রীমঙ্গল ও কমলগঞ্জের নেতারা ঢাকার দিকে রওয়ানা হচ্ছেন। অনেকেই তিনি পূর্ণমন্ত্রী হবেন এমন বিশ্বাস নিয়ে দুই দিন আগ থেকেই ঢাকায় অবস্থান করছেন।

কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুর রহমান বলেন, তিনি মন্ত্রী হয়ে মৌলভীবাজারের উন্নয়নের রেকর্ড সৃষ্টি করবেন বলে আশা এলাকাবাসীর।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগতজ্যোতি ধর শুভ্র বলেন, উপাধ্যক্ষ আব্দুস শহীদ শ্রীমঙ্গল-কমলগঞ্জের উন্নয়নের দিকপাল।

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি জানান, জামালপুর-২ ইসলামপুর আসনে নবনির্বাচিত সংসদ সদস্য ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলালকে পূর্ণাঙ্গ মন্ত্রী হিসেবে ঘোষণা দেওয়ার পর তার নির্বাচনী এলাকা জুড়ে চলছে আনন্দের বন্যা। ইসলামপুরবাসী ব্যাপক আনন্দ উলস্নাসে মেতে উঠেছেন এবং নেতাকর্মী ও সাধারণ জনগণ বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করছেন।

গত বুধবার রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ফোন করে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় তাকে। খবরটি বিভিন্ন টিভি চ্যানেলে প্রকাশিত হলে মুহূর্তের মধ্যে বিভিন্ন স্থানে নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণ আনন্দ-উলস্নাস করতে থাকেন।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে ফরিদুল হক খান দুলাল এমপিকে ফোন করলে তিনি জানান, 'এ পাওয়া আমার এলাকাবাসীর পাওয়া, এ পাওয়া সাধারণ জনগণের পাওয়া।'

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুর-৪ আসনে টানা চতুর্থবারের সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী নতুন মন্ত্রিসভায় পূর্ণ মন্ত্রী হিসেবে ঘোষণার খবরে তার নির্বাচনী এলাকায় আনন্দ মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

গত বুধবার রাতে এ খবর ছড়িয়ে পড়লেই আওয়ামী লীগ নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষী ও স্থানীয় জনগণের মধ্যে আনন্দ-উলস্নাসের সৃষ্টি হয়। উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বাদ্যযন্ত্র বাজিয়ে আনন্দ মিছিল, আতশবাজি, মিষ্টি বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন খানসামা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, সভাপতি সাইফুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে