শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

'পুলিশ-সাংবাদিক মিলে গড়ে তুলব অপরাধমুক্ত সমাজ'

যাযাদি রিপোর্ট
  ১৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
রোববার ক্র্যাবের বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান -সংগৃহীত

পুলিশ ও সাংবাদিক মিলে অপরাধমুক্ত স্মার্ট সমাজ গড়ে তোলার কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। রোববার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) বার্ষিক সাধারণ সভায় তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, বর্তমান সরকার উন্নয়নের আলোড়ন সৃষ্টি করেছে। ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে। আর এই স্মার্ট বাংলাদেশে অপরাধমুক্ত সমাজ গড়তে পুলিশের পাশাপাশি সাংবাদিকরা কাজ করছেন। আমরা পুলিশ ও সাংবাদিক মিলে অপরাধমুক্ত স্মার্ট সমাজ গড়ে তুলব।

তিনি আরও বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। পুলিশের পাশাপাশি তারাও কলম শক্তির মাধ্যমে অপরাধ দমনে কাজ করে থাকেন। পুলিশের বন্ধু ক্রাইম রিপোর্টার। মানুষ সভ্যতার অপরাধ দমনে কাজ করেন ক্রাইম রিপোর্টারা।

ডিএমপি কমিশনার বলেন, গত ৭ জানুয়ারি একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই সরকার উন্নয়নের আলোড়ন সৃষ্টি করেছে। আমরা এখন ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের উদ্দেশে অগ্রসর হচ্ছি। নতুন সরকার শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের অপরাধমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়তে পুলিশ ও সাংবাদিক একসঙ্গে কাজ করবে।

হাবিবুর রহমান বলেন, পুলিশ তার আইনের কাজ করবে। অপরদিকে সাংবাদিক তার কলম শক্তির মাধ্যমে সমাজকে অপরাধমুক্ত করতে পুলিশকে সহযোগিতা করবেন। পুলিশ ও সাংবাদিক মিলে কাজ করলে আমরা আমাদের কাঙ্ক্ষিত স্থানে যেতে পারব।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র?্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মামুনুর রশীদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে