মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

মতবিনিময় সভা

ম চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে পোড়ানো ইটের বিকল্প হিসেবে বস্নক প্রস্তুত ও বস্নক ব্যবহারে উৎসাহিত করার লক্ষ্যে অংশীজনদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের স্টেডিয়াম রোড পরিবেশ অধিদপ্তর চাঁদপুর কার্যালয়ের হলরুমে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়ের নির্দেশে আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান। ইট ভাটা মালিক পক্ষে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, শাহ্‌ মো. শফিকুল ইসলাম, সরকার মো. আলাউদ্দিন, পানি উন্নয়ন বোর্ড চাঁদপুরের প্রকৌশলী মো. আতিকুল ইসলাম, গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আশেক আয়নান প্রমুখ।

মাঠ দিবস

ম গাজীপুর প্রতিনিধি

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)'র তৈলবীজ গবেষণা কেন্দ্রের গবেষণা কার্যক্রমের উপর মাঠ দিবস অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার ইনস্টিটিউটের তৈলবীজ গবেষণা মাঠে বারি'র পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) ডক্টর মো. নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বারি'র মহাপরিচালক ডক্টর দেবাশীষ সরকার বিশেষ অতিথি ছিলেন ডক্টর ফেরদৌসী ইসলাম, ডক্টর মো. তারিকুল ইসলাম, ডক্টর দিলোয়ার আহমদ চৌধুরী, ড. মুন্সী রাশীদ আহমদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন তৈলবীজ গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও প্রকল্প পরিচালক ডক্টর ফেরদৌসী বেগম।

সভা অনুষ্ঠিত

ম সাভার প্রতিনিধি

স্মার্ট সাভার গড়ার দীপ্ত প্রত্যয়ে, সাভার উপজেলা পরিষদ নির্বাচনে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবকে পুনরায় উপজেলা চেয়ারম্যান হিসেবে বিজয়ী করার লক্ষে সাভার উপজেলা ও পৌর, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বুধবার সকালে সাভার থানা রোডের মামুন কমিউনিটি সেন্টারে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সাভার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নজরুল ইসলামের সভাপতিত্বে পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রতন সাহার সঞ্চালনায় প্রধান হিসেবে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগ ঢাকা জেলা উত্তরের সাধারণ সম্পাদক সায়েম মোলস্না। সাভার উপজেলা, পৌর ও আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের নেতাসহ সকল ইউনিটের নেতারা উপস্থিত ছিলেন।

মা সমাবেশ

ম সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

শিক্ষার মান উন্নয়ন ও নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়ন করার লক্ষ্যে গাইবান্ধার সাঘাটা উপজেলার উল্যা সোনাতলা বালক উচ্চ বিদ্যালয় মাঠে অভিভাবক ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল হক আকন্দের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক রেজাউল করিমের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আশাদুল ইসলাম, অভিভাবক সদস্য আব্দুল হান্নান, অভিভাবক শফিকুল ইসলাম, সহকারী শিক্ষিকা প্রভাতী রানী প্রমুখ।

বিতরণ অনুষ্ঠান

ম তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসে ৭০টি প্রাথমিক বিদ্যালয়ে স্কাউট সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ সামগ্রী প্রতিটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককের হাতে তুলে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কুমিলস্না-১ আসনের এমপি ইঞ্জি. আবদুস সবুর। এ সময় আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) আশিক-উর-রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সরফরাজ হোসেন খান, থানার ওসি কাঞ্চন কান্তি দাশ, উপজেলা শিক্ষা অফিসার লায়লা পারভীন বানু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির প্রমুখ।

শ্রেষ্ঠ ওসি

ম মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ নিয়ন্ত্রণে মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাকিবুল ইসলাম খাঁন এবং অনুদঘাটিত (ক্লুলেস) মামলার রহস্যে উদঘাটন করায় মাধবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আতিকুল ইসলাম সিলেট বিভাগে শ্রেষ্ঠত্বের পুরস্কারে ভূষিত হয়েছেন। বুধবার সকালে সিলেট রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কনফারেন্স রুমে এ পুরস্কার তুলে দেওয়া হয়। সিলেট রেঞ্জ এর ডিআইজি শাহ মিজান শফিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বৃহত্তর সিলেট বিভাগের ৩৮টি থানার ত্রৈ-মাসিক কর্মমূল্যায়নে মাধবপুর থানার ওসি মো. রকিবুল ইসলাম খাঁনকে শ্রেষ্ঠ ঘোষণা করে পুরস্কার প্রদান করা হয়।

শীতবস্ত্র বিতরণ

ম মাধবদী (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর মাধবদীতে সামাজিক ও সেবামূলক সংগঠন 'সুখায়ু'র অর্থায়নে অসহায় ১ হাজার ১৪৫ জন গরিব, অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র (চাদর ) বিতরণ করা হয়েছে।

বুধবার বেলা ১১টায় ভগীরথপুর জামিয়া মাদানিয়া দারুল উলুম মাদ্রাসা সংলগ্ন মাঠে 'সুখায়ু'র চেয়ারম্যান মো. জাকির হোসেন ভূঁইয়ার সভাপতিত্ব সংগঠনের সাধারণ সম্পাদক ফ.আ. সাঈদ হাসান কাজল এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপত্বি আমজাদ হোসেন, সহ-সভাপতি আনোয়ার হোসেন মোলস্না, সিনিয়র যুগ্ম সম্পাদক কামরুল হাসান তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম পারভেজ সহ-সংগঠনের নেতারা।

অ্যাথলেটিক্স প্রশিক্ষণ

ম পঞ্চগড় প্রতিনিধি

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় অনূর্ধ্ব-১৬ শিক্ষার্থীদের নিয়ে অ্যাথলেটিক্স ও গ্রামীণ প্রতিযোগিতা এবং মাসব্যাপী অ্যাথলেটিক্স প্রশিক্ষণ শুরু হয়েছে। বুধবার সকালে জেলা ক্রীড়া অফিসের আয়োজনে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক মো. রিয়াজউদ্দিন। সদর উপজেলা সদর উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার সাইফুল মালেক। স্বাগত বক্তব্য রাখেন- জেলা ক্রীড়া অফিসার গৌতম কুমার সরকার।

কমিটি গঠন

ম ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের ইন্দুরকানীতে রিপোর্টার্স ক্লাবে কমিটি গঠন করা হয়েছে। ২৩ জানুয়ারি মঙ্গলবার রাতে পিরোজপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি জহিরুল হক টিটু ও সাধারণ সম্পাদক মো. খেলাফত হোসেন খসরুর স্বাক্ষরিত সভাপতি গাজী আবুল কালাম ও কেএম শামীম রেজাকে সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যবিশিষ্ট কমিটি অনুমোদন করেন। সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমান, সহ-সভাপতি আলতাফ হোসেন, মো. আরিফুল ইসলাম শফিক, যুগ্ম সম্পাদক মারুফুল ইসলাম, নাসরুলস্নাহ আল কাফি, কোষাধ্যক্ষ মো. আরিফুল ইসলাম সাগর প্রমুখ।

মেলা উদ্বোধন

ম ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর ১২টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হলরুমে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আতিকুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন- উপজেলা সহকারী কমিশনার মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী। বিশেষ অতিথি থাকেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জুরায় চৌধুরী, পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, মানিক রতন, ছামেদুল ইসলাম প্রমুখ।

সেলাই মেশিন বিতরণ

ম রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার লেহেম্বা ইউনিয়ন সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে বুধবার ইউনিয়ন সমাজ কল্যাণ সংস্থার সভাপতি আব্দুল হালিমের সভাপতিত্বে সেলাই মেশিন বিতরণ করা হয়। তিন মাসব্যাপী প্রশিক্ষণ শেষে ১৭ জন হতদরিদ্র ও প্রতিবন্ধী মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণের সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম, বিশেষ অতিথি সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ সইদুল হক, ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, প্রেস ক্লাব সভাপতি মোবারক আলী, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান, ইউপি সদস্য শহিদুল হক প্রমুখ।

কম্বল বিতরণ

ম সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখান প্রেস ক্লাবের আয়োজনে ও উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় কম্বল বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকালে প্রেস ক্লাবের হলরুমে ৭০ জন দুস্থদের মধ্যে এই কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার সাব্বির আহমেদ। প্রেস ক্লাবের সভাপতি কাজী নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও সদস্য মো. মস্তফার সঞ্চালনায় বক্তব্য রাখেন- সাবেক সভাপতি শামসুজ্জামান পনির ও ইমতিয়াজ উদ্দিন বাবুল। এ সময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক জাবেদুর রহমান যোবায়ের প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে