সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কুতুবদিয়ায় গ্রাফি ফেলতে গিয়ে রশি পেঁচিয়ে সাগরে ডুবে জেলের মৃতু্য

উখিয়ায় ছুরিকাঘাতে চাচাত ভাই নিহত তিন জেলায় তিন মরদেহ উদ্ধার
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
কুতুবদিয়ায় গ্রাফি ফেলতে গিয়ে রশি পেঁচিয়ে সাগরে ডুবে জেলের মৃতু্য

ম স্বদেশ ডেস্ক

কক্সবাজারের কুতুবদিয়ায় গ্রাফি ফেলতে গিয়ে রশি পেঁচিয়ে সাগরে ডুবে এক জেলের মৃতু্য হয়েছে। এদিকে জেলার উখিয়ায় ছুরিকাঘাতে চাচাত ভাই নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ছাড়া ঢাকার কেরানীগঞ্জ, বগুড়ার নন্দীগ্রাম ও হবিগঞ্জের মাধবপুর থেকে তিন যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলার নোঙর করতে গিয়ে গ্রাফি ফেলানোর সময় রশি পেঁচিয়ে সাগরে ডুবে আবু হানিফ (২৭) নামে এক জেলের মৃতু্য হয়েছে। নিহত আবু হানিফ চট্টগ্রামের রাউজানের ওয়াদী খিল গ্রামের সৈয়দ করিমের ছেলে। গত সোমবার বিকাল ৩টায় পশ্চিম বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার উত্তর বড়ঘোপ এলাকার আরিফুল ইসলামের মালিকানা মায়ের দোয়া  ট্রলারের ১৪ মাঝি-মালস্না নিয়ে সাগরে মাছ ধরতে যান গত ২৪ ফেব্রম্নয়ারি। সোমবার বিকালে পশ্চিম  বঙ্গোপসাগরে গিয়ে ট্রলারটি নোঙর করার জন্য ওই ট্রলারের আবু হানিফ নামে এক জেলে গ্রাফি ফেলতে যায়। এ সময় পায়ে গ্রাফির রশি পেঁচিয়ে সাগরে ডুবে যান তিনি। অন্য জেলেরা হানিফকে উদ্ধারের জন্য চেষ্টা করলেও ব্যর্থ হন। দুই ঘণ্টা পর রশি পেঁচানো অবস্থায় ভেসে উঠলে উদ্ধার করে কুতুবদিয়া হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত বলে জানান।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম কবির বলেন, মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়ায় চাচাত ভাইয়ের ছুরিকাঘাতে চাচাত ভাই ছৈয়দ করিম (৪৬) নামে এক সুপারি ব্যবসায়ী খুন হয়েছেন। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের উত্তর নিদানিয়া তেতুলতলা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই পালিয়েছেন ঘাতক ছালামত উলস্নাহ। তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, উত্তর নিদানিয়ার বাসিন্দা ছালামত উলস্নাহর বাবা ছৈয়দ কাশেম ও ছৈয়দ করিমের বাবা আবুল কাশেম আপন ভাই। পারিবারিক কিছু বিষয় নিয়ে উভয়ের মধ্যে বিরোধ চলছিল। এর জের ধরে মঙ্গলবার সকালে ছালামত ও ছৈয়দ করিমের মধ্যে ঝগড়া বাধে। এক পর্যায়ে ছুরি দিয়ে ছৈয়দ করিমের বুকে আঘাত করেন ছালামত। স্বজনরা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উখিয়া থানার ওসি শামীম হোসেন বলেন, ঘটনা উদ্ঘাটনসহ হত্যাকারীকে গ্রেপ্তারে চেষ্টা চলছে।

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, ঢাকার কেরানীগঞ্জের গোয়ালখালী এলাকার রাস্তার পাশে পড়ে থাকা অজ্ঞাত এক যুবকের মরদেহ উদ্ধার করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ। মঙ্গলবার সকাল ১০টায় এলাকাবাসীর খবরের ভিত্তিতে পুলিশ মরদেহ উদ্ধার করে। পরে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুলস্নাহ মেডিকেল কলেজ হাসপাতালে মরদেহ পাঠানো হয়েছে। পুলিশের ধারণা কেউ তাকে হত্যা করে এখানে ফেলে গেছে। তার শরীরের বিভিন্ন অংশে জখম রয়েছে। এখনো পর্যন্ত নিহতের পরিচয় পাওয়া যায়নি।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি কামাল মোস্তফা বলেন, এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার নন্দীগ্রামে সরিষা জমি থেকে অজ্ঞাত পরিচয়ের এক যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলার সিনজানি গোয়ালিয়া মাঠের একটি সরিষাক্ষেত থেকে মরদেহটি উদ্ধার করা হয়। পুলিশের ধারণা ৪-৫ দিন আগে তাকে হত্যা করে লাশ ফেলে গেছে দুর্বৃত্তরা।

জানা যায়, উপজেলার ১নং বুড়ইল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সিনজানি গোয়ালিয়া মাঠে সরিষা কাটার সময় অজ্ঞাতনামা ওই যুবকের লাশ দেখতে পায় স্থানীয় এক কৃষক। থানায় খবর দিলে আনুমানিক ৪০ বছর বয়সি ওই যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নের বরুরা গ্রামে আব্দুল বাছির (৪০) নামে এক ব্যক্তি গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। তিনি ওই গ্রামের মৃত আহম্মদ আলী ওরফে আদম আলীর ছেলে। সোমবার রাতে কাশিমনগর পুলিশফাঁড়ির এসআই ফজলুল হক লাশ উদ্ধার করেন।

জানা যায়, সোমবার সন্ধ্যায় পরিবারের অগোচরে বসতঘরের তীরের সঙ্গে গলায় ফাঁস নেন তিনি। তার স্ত্রী সন্ধ্যায় ঘরে ঢুকতে চাইলে ভেতরে দরজা বন্ধ দেখতে পেয়ে চিৎকার করেন। পরে লোকজন এসে দরজা ভেঙে ঘরে আব্দুল বাছিরের লাশ ঝুলতে দেখে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে