রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৪, ০০:০০

কর্মশালা প্রশিক্ষণ

\হঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এ প্রেস রিলিজ গাইডলাইনস ও ভিডিও এডিটিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার থেকে দুপুর পর্যন্ত ঝিনাইদহ পিবিআই কার্যালয়ে ঝিনাইদহ পিবিআইর পুলিশ সুপার মুহাম্মদ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঝিনাইদহ প্রেস ক্লাবের সভাপতি এম রায়হান। আলোচক ছিলেন সময় টিভির রিপোর্টার লোটাস রহমান সোহাগ। অনুষ্ঠানে ঝিনাইদহে কর্মরত ২০ জন ওসি, এসআই ও এএসআই অংশ নেয়। কর্মসূচিতে পিবিআইর নানা অভিযান, সফল তদন্তর প্রেস রিলিজ তৈরি ও ভিডিও ধারণসহ এডিটিং বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়।

দোয়া ও ইফতার

ম মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর মনোহরদীতে সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলার চালাকচর ইউনিয়নের হাবিজপুর তামাককান্দা ঈদগাহ মাঠে মনোহরদী উপজেলা বিএনপির সদস্য সচিব আমিনুর রহমান সরকার দোলনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা সরদার সাখাওয়াত বকুল। এ সময় পৌর বিএনপির আহ্বায়ক বদরুল ইসলাম মোলস্না বাবুল, সদস্য সচিব অ্যাড. আ. হান্নান, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আরিফ ভূইয়া, উপজেলা যুবদলের সদস্য সচিব মাসুদুর রহমান সোহাগ।

প্রতিযোগিতা অনুষ্ঠিত

ম কয়রা (খুলনা) প্রতিনিধি

কয়রা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার কয়রা মদিনাবাদ সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিচারকের দাযিত্ব পালন করেন পাইকগাছা সরকারি কলেজের সহকারী অধ্যাপক আমান উলস্নাহ, প্রভাষক রতন কুমার দত্ত, পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় শিক্ষক আব্দুল ওহাব, কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুস সালাম।

উপহার সামগ্রী বিতরণ

ম নানিয়ারচর (রাঙামাটি) প্রতিনিধি

'আলোকিত আগামীর প্রত্যয়ে আমরা' এই সেস্নাগানে প্রতি বছরের ন্যায় নিয়মিত প্রোগ্রামের আওতায় এ বছরও পবিত্র রমজান মাসে প্রয়োজনীয় মানুষদের মাঝে ইফতার সামগ্রী উপহার বিতরণ করা হয়েছে। এই বিতরণ মহোৎসবে উপস্থিত ছিলেন 'প্রিয় রাঙামাটি' প্রতিষ্ঠাতা ফাতেমা-তুজ-জোহরা রেশমী, সহ-সভাপতি শাহাদাত হোসেন সিকদার, সাংগঠনিক সম্পাদক প্রিয়া হক, অর্থ সম্পাদক বিশাল চৌধুরী সানি, উপ-প্রচার সম্পাদক মোকাদ্দম সাঈফ, উপজেলা বিষয়ক সম্পাদক মায়েচিং মারমা সাথী, সদস্য স্বাধীন এবং উপদেষ্টা ইকবাল আহমেদ তালুকদার, আমীর কায়েম।

কমিটির নির্বাচন

ম মাধবদী (নরসিংদী) প্রতিনিধি

নরসিংদীর মাধবদীতে বালাপুর নবীন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন শনিবার অনুষ্ঠিত হয়েছে। শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত নির্বাচনে ৮৪৯ ভোট থেকে ৮১০ ভোট প্রয়োগ হয়। শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত নির্বাচনে প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন নরসিংদী সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফুল ইসলাম খান। নির্বাচনে পুরুষ ৭ জনের মধ্যে ৪ জন অভিভাবক প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছেন সেলিম মিয়া, আলমগীর মিয়া, ফয়সাল সরকার, রিয়াজুল ইসলাম ও ২ জন মহিলা অভিভাবক প্রতিনিধি থেকে ১ জন মোসা. নিপা আক্তার নির্বাচিত হয়েছেন।

ফ্রি প্রাথমিক চিকিৎসা

ম শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

শ্রীনগরে বেসরকারি উন্নয়ন সংস্থা পলস্নী মঙ্গল কর্মসূচি (পিএমকে) এর উদ্যোগে সংস্থাটির শ্রীনগর শাখায় বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা, ওষুধ ও পাওয়ার চশমা বিতরণ কর্মসূচি করা হয়েছে। রোববার সংস্থাটির শ্রীনগর পুরাতন জিপ স্ট্যান্ড সংলগ্ন এলাকার শাখায় কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন এপিএস সাইফুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উক্ত শাখার ব্যবস্থাপক শাঞ্জু মিয়া, জোনাল হিসাব রক্ষক শাহ আলম, ডা. মনিরুজ্জামান, প্রধান কার্যালয়ের প্রোগ্রাম ইনচার্জ (স্বাস্থ্য), ব্যবস্থাপক, মইদুল ইসলাম, চিকিৎসাসেবা প্রদান করেন মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. জিয়াউল হাসান, চক্ষু বিশেষজ্ঞ ডা. মো. আব্দুলস্নাহ আল মামুন।

মতবিনিময় সভা

ম শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের শরণখোলায় সুন্দরবনকে সুরক্ষা করা, বিষ দিয়ে মাছ নিধন এবং জেলেদের বিভিন্ন সুবিধা ও অসুবিধা জানার লক্ষ্যে বাংলাদেশ পুলিশ শরণখোলা থানার আয়োজনে সুন্দরবন সংশ্লিষ্ট পেশাজীবী ও স্থানীয় সুধীজনের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। থানা অফিসার ইনচার্জ এএইচএম কামরুজ্জামান খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলার পুলিশ সুপার আবুল হাসনাত খান পিপিএম। বিশেষ অতিথি ছিলেন পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. কাজী নুরুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার আশিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম।

মেধা পরীক্ষা

ম আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাধ্যমিক ও একাদশ-দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের অংশগ্রহণে 'বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে রোববার উপজেলা পরিষদ মিলনায়তনসহ তিনটি কক্ষে ৬ষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির ৭৮ ছাত্রছাত্রী ৩টি গ্রম্নপে ৫টি বিষয়ের পরীক্ষায় অংশ নেয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও সৃজনশীল মেধা অন্বেষণ পরীক্ষার সদস্য সচিব মো. আবুল হোসেন বলেন, উপজেলার ১৬টি স্কুল থেকে মেধাবী শিক্ষার্থীরা এ পরীক্ষায় অংশ নিয়েছে। ১৫ জন সেরা ছাত্রকে নগদ অর্থ উপহার ও সার্টিফিকেট প্রদান করা হবে।

অবহিতকরণ কর্মশালা

ম লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের লাখাইয়ে সার্বজনীন পেনশন স্কিম বিধিমালা-২০২৩ এর অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার উপজেলা সভাকক্ষে লাখাই উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা। কর্মশালায় হবিগঞ্জের জেলা প্রশাসক জিলুফা সুলতানার সরাসরি বক্তব্যের ভার্চুয়ালি উপস্থাপন করা হয়। এতে অংশ নেন সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, নির্বাচিত জনপ্রতিনিধি, বিভিন্ন বেসরকারি দপ্তরের প্রধান, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

আর্থিক সহায়তা

ম সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটা উপজেলায় জাতীয় সমাজ কল্যাণ পরিষদ থেকে ক্যানসারসহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। শনিবার সাঘাটা উপজেলা সমাজ সেবা বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মো. ইসাহাক আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাঘাটা-ফুলছড়ি আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন। এ সময় বক্তব্য রাখেন এলজিইডি জেলা নির্বাহী প্রকৌশলী ছাবিউল ইসলাম, জেলা সমাজ সেবা কর্মকর্তা ফজলুল হক, উপজেলা প্রকৌশলী নয়ন কুমার রায়।

দোয়া প্রার্থনা

ম আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সিইসির সদ্য ঘোষিত তফসিল অনুযায়ী অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করার অভিপ্রায়ে ভোটারদের কাছে দোয়া ও শুভকামনা প্রত্যাশা করছেন নব্বই দশকের তুখোড় ছাত্রনেতা এবং সরকারি সফর আলী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি কাজী সুজন ইকবাল। যেমন দোয়া চাচ্ছেন তেমন জনগণের কাছ থেকে সাড়াও পাচ্ছেন তিনি। তা ছাড়া এলাকার বিভিন্ন মসজিদসহ বিভিন্ন স্থানে উপস্থিত হয়ে তিনি নিজে আওয়ামী লীগ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন প্রাপ্তির জন্য ভোটারদের দোয়া ও সহযোগিতা কামনা করছেন।

ইফতার মাহফিল

ম মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের মধুখালীতে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন 'স্বপ্নের শহর মধুখালী' এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার মধুখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব গোন্দারদিয়া গ্রামের মফিজুর রহমান (মঞ্জু মিয়া) হাফেজিয়া মাদ্রাসা ও মসজিদে সংগঠনের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান, কমিশনার আনিচুর রহমান লিটন, কমিশনার মোশাররফ হোসেন মুসা মিয়া, সংগঠনের সহ-সভাপতি মাহমুদুল হাসান লেলিন, সাধারণ সম্পাদক মো. সজীব মিয়া, যুগ্ম সম্পাদক জহির বিশ্বাসসহ সংগঠনের প্রায় ১৫০ সদস্য।

দোয়া মাহফিল

ম চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছাত্রদের সংগঠন চন্দনাইশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন (সিএসএ) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় ইফতার ও দোয়া মাহফিল ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার চট্টগ্রামের মুরাদপুরস্থ হোটেল জামান এন্ড বিরিয়ানি হাউস হলরুমে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস?্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ নজরুল ইসলাম চৌধুরী। তাহমিদুর রহমান মুন্নার সভাপতিত্বে সাধারণ সম্পাদক শাহ্‌জাদা সৈয়দ জাবের হাসানের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও উপদেষ্টা নুরুদ্দীন চৌধুরী রোমেল।

\হ

দোয়া ও ইফতার

\হপার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

ঢাকা মহানগরীতে বসবাসরত দিনাজপুর জেলার পার্বতীপুরের অধিবাসীদের প্রাণের সংগঠন 'পার্বতীপুর সমিতির' দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার ঢাকা মহানগরীর শ্যামলীর গ্রান্ড প্রিন্স থাই এন্ড চাইনিজ রেস্টুরেন্টে সমিতির সদস্য ও অতিথি মিলিয়ে তিন শতাধিক মানুষ এই দোয়া ও ইফতার মাহফিলে অংশ নেয়। পার্বতীপুর সমিতি ঢাকার আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দিনাজপুর-৫ আসনের সাবেক এমপি আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামাণিকসহ অনেকেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে