শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মেট্রোরেলে ৫২ শতাংশ যাত্রী নিজস্ব পাস ব্যবহার করছেন

যাযাদি রিপোর্ট
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০

চালু হওয়ার পর থেকে নিয়মিত মেট্রোরেলের যাত্রী বাড়ছে। যাত্রীরা অভ্যস্ত হচ্ছেন মেট্রোরেল ব্যবস্থাপনার সঙ্গে। প্রথম দিকে অধিকাংশ মানুষ একক টিকিট কেটে যাতায়াত করতেন। এতে স্টেশনে টিকিট কাটার স্বয়ংক্রিয় মেশিনের সামনে যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হতো। সেই ভোগান্তি থেকে মুক্তি পেতে যাত্রীরা নিজস্ব পাসের দিকে ঝুঁকছেন। সর্বশেষ তথ্যমতে নিয়মিত যাতায়াত করা যাত্রীদের ৫২ শতাংশ নিজস্ব র?্যাপিড পাস বা এমআরটি পাস ব্যবহার করছেন।

মঙ্গলবার বিকালে রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক।

তিনি বলেন, 'রোজায় মেট্রোরেল যাত্রী সংখ্যা কিছুটা কমেছে। গত ১৫ দিনে গড়ে দৈনিক যাত্রী চলাচল করছে ২ লাখ ৪৬ হাজার। রোজার আগে এই সংখ্যা ছিল ২ লাখ ৯৫ এর মতো। এসব যাত্রীর প্রায় ৫২ শতাংশ নিজস্ব পাস ব্যবহার করছেন। বাকি ৪৮ শতাংশ এখনও একক টিকিট কেটে যাতায়াত করছেন।'

রমজানের শেষ ১৫ দিন রাজধানীবাসী ঈদের কেনাকাটায় রাত পর্যন্ত বাইরে থাকেন। তাদের কথা চিন্তা করে বুধবার (২৭ মার্চ) থেকে মেট্রোরেল রাত ৯টার পরও চালানো সিদ্ধান্ত নিয়েছে এর পরিচালনা প্রতিষ্ঠান ডিএমটিসিএল।

এম এ এন ছিদ্দিক বলেন, 'নতুন সময় অনুযায়ী ১৬ রমজান থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টায় এবং মতিঝিল স্টেশন থেকে সর্বশেষ ট্রেনটি ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। অতিরিক্ত এই সময়ে ১২ মিনিট পর পর ট্রেন চলবে। বর্তমানে মেট্রোরেল চলাচল করছে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে