সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সৈয়দপুরে ভেজাল সেমাইয়ে বাজার সয়লাব কর্তৃপক্ষ নীরব

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ০০:০০

ভেজাল ও নিম্নমানের সেমাইয়ে বাজার সয়লাব হতে শুরু করেছে। আবার অনেক অসাধু ব্যবসায়ী তাদের গুদামে রাখা অবিক্রীত পুরনো সেমাই রোজা শুরু হতে না হতেই বাজারে সরবরাহ করছেন। অনেক দোকানেই এরকম সেমাই মিললেও কর্তৃপক্ষ নীরব বলে অভিযোগ উঠেছে।

ঈদ এলেই বাজারে সেমাইয়ের চাহিদা বাড়ে এবং এ সুযোগে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী নিম্নমানের ময়দা, ক্ষতিকারক ভারতীয় রং, ভেজাল সয়াবিন, পশুর চর্বি ও টেলু্য ব্যবহার করে বিভিন্ন ধরনের লাচ্ছা এবং চিকন সেমাই তৈরি করে বাজারজাত করেন। শুধু ঈদকে কেন্দ্র করেই সৈয়দপুর উপজেলার শহর ও গ্রাম এলাকায় গড়ে উঠেছে অনেক বেনামি সেমাই কারখানা। এসব কারখানায় ব্যাপকহারে ভেজাল সেমাই উৎপাদিত হচ্ছে।

অনেক কারখানায় খোঁজ নিয়ে দেখা গেছে, নিম্ন্নমানের ময়দা শ্রমিকরা অত্যন্ত নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পা' দিয়ে খুঁচিয়ে-খুঁচিয়ে সেমাইয়ের মিশ্রণ তৈরি করছেন। অনেক কারখানার মালিক দেশের নামকরা প্রতিষ্ঠিত কোম্পানির প্যাকেট ছাপিয়ে তাতে এসব নিম্ন্নমানের সেমাই ভরে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছেন।

এ ব্যাপারে কথা হলে সৈয়দপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম জানান, খুব তাড়াতাড়ি বিএসটিআই'র কর্মকর্তাদের নিয়ে আমরা সেমাই কারখানাগুলোতে অভিযান চালাব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে