শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

ঈদ উপহার

ম স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

টাঙ্গাইলে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। বুধবার জেলা প্রশাসনের উদ্যোগে টাঙ্গাইল প্রেস ক্লাবের বঙ্গবন্ধু মিলনায়তনে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম। টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউল ইসলাম চৌধুরী, টাঙ্গাইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রেস ক্লাবের সাহিত্য ও পাঠাগার সম্পাদক অরণ্য ইমতিয়াজ।

নতুন ইউএনও

ম বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোংলা বন্দর উপজেলায় এই প্রথমবারের মতো নিশাত তামান্না নামে একজন নারী ইউএনও যোগদান করেছেন। তিনি নারায়ণ চন্দ্র পালের স্থলাভিষিক্ত হয়েছেন। মঙ্গলবার বাগেরহাটের মোংলা উপজেলার ইউএনও হিসেবে দায়িত্বভার গ্রহণের সময় বিদায়ি ইউএনও নারায়ণ চন্দ্র পাল নিশাত তামান্নাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে তিনি বরিশালে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। নিশাত তামান্না ৩৫তম বিসিএস (প্রশাসন) ক্যাডার।

আলোচনা সভা

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীতে টঙ্গী বাজার সোনাভান বিপণিবিতান দোকান মালিক সমিতির উদ্যোগে আলোচনা সভা ও ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার টঙ্গীর বন্ধন কমিউনিটি সেন্টার সোনাভান বিপণিবিতান দোকান মালিক সমিতির সভাপতি হানিফ মন্ডলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহাআলমের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন জায়েদা খাতুন। বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান উপদেষ্টা, সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, গাজীপুর সিটি করপোরেশনের সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও প্যানেল মেয়র মোসা. রাখী সরকার।

দোয়া ও কার্ড বিতরণ

ম ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার জুনিয়াদহে শাপলা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের ৩য় তলায় চেতনায় কু?ষ্টিয়া পত্রিকার উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় এক আলোচনা সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করেন। এসময় মামুন আল ফারুককে চেতনায় কুষ্টিয়া পত্রিকার স্টাফ রিপোর্টার হিসাবে কার্ড তুলে দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভেড়ামারা বিজেএম ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ আসলাম উদ্দিন। প্রধান অতিথি ছিলেন ভেড়ামারা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক রাজা। বিশেষ অতিথি ছিলেন ভেড়ামারা সরকারি কলেজের ক্রীড়া বিভাগের প্রধান জাহাঙ্গীর হোসেন জুয়েল।

ইফতার পার্টি

ম কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা বিএনপির উদ্যোগে মঙ্গলবার ছয়সূতি বাসস্ট্যান্ডসংলগ্ন মাঠে উপজেলা বিএনপির সভাপতি নূরুল মিলস্নাদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সদ্য কারামুক্ত বিএনপির নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মো. শরিফুল আলম। আলোচনা সভার শুরুতে পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে সদ্য কারামুক্ত বিএনপি নেতা শরিফুল আলমকে ফুল দিয়ে বরণ করে। একই সঙ্গে অঙ্গসংগঠনের কারা নির্যাতন নেতাকর্মীদের ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়।

অবহিতকরণ সভা

ম চন্দনাইশ ( চট্টগ্রাম ) প্রতিনিধি

সারাদেশের মতো চট্টগ্রামের চন্দনাইশে টেকসই সুসংগঠিত সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা অডিটরিয়াম হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী অফিসার মাহমুদা বেগমের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মাও. সোলায়মান ফারুকী। বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ডিপেস্নামেসি চাকমা, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) জুনায়েদ আবছার চৌধুরী, জোয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন প্রমুখ।

মোটর সাইকেল চুরি

ম রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

পবিত্র ঈদুল আজহাকে লক্ষ্য করে কুড়িগ্রামের রাজারহাটে চোরদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। সক্রিয় হয়ে উঠেছে চোরের দল। প্রতি রাতেই কোনো কোনো বাড়িতে চোররা সাইকেল, মোটর সাইকেল, টিউব অয়েল চুরি করে নিয়ে চম্পট দিচ্ছে। শুধু বাড়িতে চুরি নয়, হাট-বাজারে সাইকেল-মোটর সাইকেল, মসজিদ-মন্দিরের টাকা ও দামি জুতা চুরি হচ্ছে অহরহ। ফলে মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এ ব্যাপারে রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন, মোটর সাইকেল চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত করা হবে। পুলিশি টহল জোরদার করা হয়েছে।

উপহার সামগ্রী বিতরণ

ম কেশবপুর (যশোর) প্রতিনিধি

পবিত্র ঈদুল-ফিতর উপলক্ষে যশোর পলস্নী বিদু্যৎ সমিতি-২-এর কেশবপুর এলাকা পরিচালক আব্দুলস্নাহ আল ফুয়াদ'র উদ্যোগে গরিব-অসহায়, প্রতিবন্ধী ও ছিন্নমূল ৫ শতাধিক মানুষের মধ্যে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার কেশবপুর প্রেস ক্লাবের হলরুমে অনুষ্ঠানে কেশবপুর প্রেস ক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, যশোর পলস্নী বিদু্যৎ সমিতি-২-এর পরিচালক ও কেশবপুর প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুলস্নাহ আল ফুয়াদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাবেয়া ইকবাল। এসময় ছিলেন, কেশবপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি আব্দুল হাই সিদ্দিকী, কোষাধ্যক্ষ শামসুর রহমান, দপ্তর সম্পাদক মশিয়ার রহমান।

গণসংযোগ

ম নাঙ্গলকোট (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আবু ইউছুফ ভূঁইয়া নির্বাচনী গণসংযোগ শুরু করেছেন। বুধবার উপজেলা সদরের লেটাস চত্বর এলাকা থেকে এ গণসংযোগ শুরু করা হয়। পরে মোটর শোভাযাত্রা নিয়ে উপজেলার মৌকরা, ঢালুয়া, বক্সগঞ্জ, দৌলখাঁড়, জোড্ডা এলাকা ঘুরে নাঙ্গলকোট এসে শেষ হয়। এসময় তার সফর সঙ্গী ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবদুর রাজ্জাক সুমন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ওমর ফারুক মামুন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রুবেল, সাধারণ সম্পাদক আবদুল জলিলসহ আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

নতুন কমিটি

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে টঙ্গীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মুদাফা হাজী সৈয়দ আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত করেন গাজীপুর মহানগরীর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও টঙ্গী পশ্চিম থানা যুবলীগের সভাপতি পদপ্রার্থী বদরুল আলম পাশাকে। মঙ্গলবার বিদ্যালয়টির পরিচালনা কমিটির নির্বাচনে বদরুল আলম পাশা ৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজীপুর সিটি করপোরেশনের ৫৩ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর টঙ্গী পৌরসভার সাবেক কমিশনার ও প্যানেল মেয়র আব্দুল আলীম মোলস্না পেয়েছেন ৪ ভোট।

চাল বিতরণ

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

২০২৩-২৪ অর্থ বছরে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দুপচাঁচিয়া পৌরসভার উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ভিজিএফএর চাল বিতরণের উদ্বোধন করা হয়েছে। বুধবার পৌরসভা চত্বরে প্যানেল মেয়র ইদ্রিস আলী এ চাল বিতরণের উদ্বোধন করেন। এসময় তার সঙ্গে ছিলেন ট্যাগ অফিসার উপজেলা পলস্নী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক দ্বিপক কুন্ডু, পৌর কাউন্সিলর আকরাম হোসেন, ইউনুছ আলী মহলদার মানিক, প্রশাসনিক কর্মকর্তা গোলাম মোস্তফা, উপসহকারী প্রকৌশলী তাজুল ইসলাম রঞ্জু, প্রধান সহকারী মাহমুদ হাসান খান ফুয়াদ, উচ্চমান সহকারী মাহমুদুল হাসান খান প্রমুখ।

সার ও বীজ বিতরণ

ম পলাশ (নরসিংদী) প্রতিনিধি

২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৪-২৫ মৌসুমে উফশী আউশ ও পাট ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নরসিংদীর পলাশের ১৮০ জন ক্ষুদ্র, প্রান্তিক ও মাঝারি কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ বীজ ও সার এবং পাটবীজ বিতরণ করা হয়েছে। পলাশ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে বুধবার এ সার ও বীজ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ শহীদুলস্নাহ'র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ১৫০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে উন্নতমানের পাট বীজ কৃষকের হাতে তুলে দেন।

ইফতার দোয়া

ম কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

বৃহস্পতিবার কাজিপুরে গান্ধাইল ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজীত প্রয়াত মরহুম নাসিমের ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ইফতার মাহফিল, দোয়া ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। ঈদগা মাঠ প্রাঙ্গণে ইফতার পূর্ব আলোচনায় ইমান আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, বিশেষ অতিথি ছিলেন সাবেক যুবলীগ নেতা হায়দার আলী, গান্ধাইল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন, শহিদ সরোয়ার, সাংবাদিক শাহজাহান আলী।

\হ

প্রস্তুতি সভা

ম পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

\হনেত্রকোনার পূর্বধলায় বুধবার উপজেলা প্রশাসনের উদ্যোগে আসন্ন ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. খবিরুল আহসান। এ সময় ছিলেন সহকারী কমিশনার ভূমি নাজনীন আখতার, পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আইয়োব আলী, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নিজাম উদ্দিন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে