বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ'র উপদেষ্টার দায়িত্ব গ্রহণ করলেন অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুন

নতুনধারা
  ০৪ এপ্রিল ২০২৪, ০০:০০

রাজধানী ঢাকার অদূরে মুন্সীগঞ্জের গজারিয়ার ফুলদি নদীর তীর ঘেষে ছায়াসুনিবিড় পাখি ডাকা এক সবুজ আঙিনা। এ প্রাঙ্গণেই ২০১২ সালে ডক্টর হাকীম মো. ইউছুফ হারুন ভূঁঁইয়া প্রতিষ্ঠা করেন স্বপ্নের শিক্ষাপ্রতিষ্ঠান হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। ফুলদি নদীর তট ঘেষে প্রায় ১৬০ বিঘারও অধিক বিশাল ক্যাম্পাসে 'হামদর্দ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি নগর' এ বিশ্ববিদ্যালয়টি অবস্থিত।

হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশকে আরও এক ধাপ এগিয়ে নিতে প্রতিষ্ঠানটির উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন শিক্ষা ও স্বাস্থ্যসেবার বাতিঘর আধুনিক হামদর্দ বাংলাদেশের রূপকার ডক্টর হাকীম মো ইউছুফ হারুন ভূঁঁইয়ার সহধর্মিণী অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুন। ২ এপ্রিল এক অনুষ্ঠানে মাধ্যমে অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুনকে দায়িত্ব প্রদান করেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ডক্টর ফারুক-উজ-জামান চৌধুরী। এ সময় হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্‌ফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও চিফ মোতাওয়ালস্নী ডক্টর হাকীম মো. ইউছুফ হারুন ভূঁঁইয়া উপস্থিত ছিলেন। ভিসি অধ্যাপক ডক্টর ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুনের দিকনির্দেশনা, দূরদর্শিতা এবং অভিজ্ঞতার মাধ্যমে হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাবে।

অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুন শিক্ষাবিদ হিসেবে সুপরিচিত। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে তিনি দায়িত্ব পালন করেছেন। বর্তমানে অধ্যাপক হাকীম কামরুন নাহার হারুন লক্ষ্ণীপুরে অবস্থিত ওশন জাহান ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতাল (ইউনানী) এর প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি সমাজসেবামূলক কর্মকান্ডের সঙ্গে যুক্ত থেকে সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাবার নিরন্তর চেষ্টা করছেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে