বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ০৫ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

চাল বিতরণ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বুধবার সদর উপজেলার ঘোড়শাল ইউনিয়ন পরিষদে এ চাল বিতরণ করা হয়। সেসময় ইউপি চেয়ারম্যান পারভেজ মাসুদ লিটন, ট্যাগ অফিসার এ কে এম কামরুজ্জামান, ইউপি সচিব প্রতাপ আদিত্য বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রনজিৎ কুমার বিশ্বাস, ইউনিয়নের হিসাব সহকারী রোকসানা খাতুনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা ছিলেন।

শিক্ষা উপকরণ প্রদান

\হভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ৬০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ প্রদান করেছে স্বেচ্ছাসেবী ও দাতব্য সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন। মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে বিদ্যানন্দের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমানের সভাপতিতে প্রধান অতিথি ছিলেন ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত-এ-খুদা। প্রধান অতিথি কুদরত বলেন, 'ভাঙ্গা উপজেলার দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে নেয়ার জন্য বিদ্যানন্দ ফাউন্ডেশন যে কার্যক্রম হাতে নিয়েছে তা খুবই প্রশংসনীয়। তিনি শিক্ষার্থীদের মাদক ও সাইবার অপরাধ নিয়ে সচেতনতামূলক বক্তব্য দেন।

মৃতু্যবার্ষিকী

ম শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার স্বচ্ছ রাজনৈতিক ব্যক্তি মরহুম আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শেখ নূর মোহাম্মদের দ্বিতীয় মৃতু্যবার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার মরহুমের নিজস্ব বাসভবন বেজগাওয়ের শেখ বাড়িতে পারিবারিকভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ছিলেন, মুন্সীগঞ্জ-২ আসনের এম পি সাগুফতা ইয়াসমিন (এমিলি) মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন আহাম্মেদ, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মামুন, শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী তোফাজ্জল হোসেন।

খাদ্য সামগ্রী বিতরণ

ম ধুনট (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার ধুনটে পবিত্র ঈদুল-ফিতর উপলক্ষে বিজ সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় অসহায় ৭০ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিজ ধুনট ব্র্যাঞ্চ অফিস চত্বরে প্রধান অতিথি হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশিক খান। বিজের (শিক্ষা ও সামাজিক সুরক্ষা) উপ-সহকারী পরিচালক শাহী মাছুমা আখতারের সভাপতিত্বে আরও ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফজলুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুলস্নাহ আল কাফী।

ইফতার মাহফিল

ম পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার পাটকেলঘাটা দারুল উলুম মাদ্রাসার এতিম ছাত্রদের নিয়ে মঙ্গলবার দোয়া, আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ইফতার মাহফিলের বক্তব্য রাখেন ভালোবাসা মঞ্চের সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল মতিন। এ সময় ছিলেন ভালোবাসার মঞ্চ সাতক্ষীরা শাখার সাংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন প্রচার সম্পাদক খাইরুল বাশার বাবু, সদস্য এস কে রায়হান, আলিফ হোসেন, মাদ্রাসার এতিম শিক্ষার্থীরাসহ স্থানীয় মুসলিস্নগণ ইফতারিতে অংশগ্রহণ করেন।

ঢেউটিন বিতরণ

ম শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

২০২৩-২৪ অর্থবছরে খরিপ-১/২০২৪-২৫ মৌসুমে উফশি আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। বুধবার উপজেলা কৃষি অফিসের আয়োজনে অফিস চত্বরে বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম। পরে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের আওতায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ২২টি পরিবারে মধ্যে ঢেউটিন ও ৭৮ হাজার টাকার চেক বিতরণ করা হয়। উপজেলা কৃষি অফিসার (অ:দা) হুমায়ুন দিলদারের সঞ্চালনায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন। এসময় ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জুয়েল আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছালাহ উদ্দিন ছালেম।

খাদ্যসামগ্রী বিতরণ

ম জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি

পবিত্র মাহে রমজান উপলক্ষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃক জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর পক্ষ থেকে দায়িত্বপূর্ণ এলাকার দুস্থ ও দরিদ্র জনগণের মধ্যে ইফতার, রাতের খাবার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে সিলেটের জৈন্তাপুর উপজেলার গুয়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১২৫টি দুস্থ ও দরিদ্র পরিবারকে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

কোরআন প্রতিযোগিতা

ম নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে প্রথমবারের মতো পবিত্র কোরআনুল কারিম তিলাওয়াত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ফাইনালে উপজেলার ৯১ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরানুল হক ভূঁইয়ার সভাপতিত্বে, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. নুরে আলমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন, কুন্ডা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট নাছির উদ্দিন ভূঁইয়া, ধরমন্ডল ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম প্রমুখ।

প্রস্তুতিমূলক সভা

ম শার্শা (যশোর) প্রতিনিধি

যশোরের শার্শায় বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা প্রশাসনিক ভবন সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলার নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা থানার ওসি শেখ মো. মনিরুজ্জামান, উপজেলা কৃষি অফিসার দীপক কুমার সাহা, প্রকৌশলী এম এম মামুন হাসান, জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তার নূর ইসলাম,? মহিলা বিষয়ক কর্মকর্তা জাহান-ই-গুলশান প্রমুখ।

চাল বিতরণ

ম গাংনী (মেহেরপুর) প্রতিনিধি

মেহেরপুরের গাংনীর মটমুড়া ইউনিয়নে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদে এ চাল বিতরণ করেন চেয়ারম্যান সোহেল আহম্মেদ। আসন্ন ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করতে সাত হাজার সাত জনের মধ্যে প্রত্যেককে ১০ কেজি করে চাল প্রদান করা হয়। ভিজিএফের চাল পেয়ে সন্তষ্টি প্রকাশ করেছেন দুস্থ ও অসহায় মানুষ। চাল বিতরণকালে অত্র ইউপির বিভিন্ন ওয়ার্ড মেম্বর ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বররা উপস্থিত ছিলেন।

সার বিতরণ

ম দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ১১ হাজার ৪৫০ জন কৃষকদের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা কৃষি অফিস চত্বরে প্রধান অতিথি থেকে এ বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুলস্নাহর সভাপতিত্বে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সাকির আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন, ইউপি চেয়ারম্যান হেলাল উদ্দিনসহ সংশ্লিষ্ট উপসহকারী কৃষি কর্মকর্তারা

ঔষধ বিতরণ

ম ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটে গ্রাম বিকাশ কেন্দ্রের নারী ও শিশুদের নিয়ে বিশেষায়িত স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পে ১৫০ জন নারী ও শিশু রোগীর মধ্যে বিনামূল্যে ঔষধ এবং স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়। বুধবার উপজেলার শীধল গ্রাম কমিউনিটি ক্লিনিকে টেকনিক্যাল অফিসার (নিউট্রিশন) মেহেদী হাসানের সার্বিক তত্ত্বাবধানে ক্যাম্পের উদ্বোধন করেন প্রকল্প ইউনিট প্রধান বিপস্নব কুমার রায়। ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন ডা. নুর-ই আজমির ঝিলিক। এ সময় ক্লিনিকের সিএইচসিপি আকতারুল ইসলাম, সহকারী কারিগরি কর্মকর্তা (পুষ্টি) ফারুক হোসেন, জীবিকায়ন আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিল

ম হরিণাকুন্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার শহরের চিলি প্যালেস রেস্টুরেন্টে প্রেস ক্লাবের আহ্বায়ক শাহানুর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. উজ্জল কুমার কুন্ডু, পৌর মেয়র ফারুক হোসেন, ২নং জোড়াদহ ইউনিয়ন চেয়ারম্যান জাহিদুল ইসলাম। এছাড়াও ঝিনাইদহ জেলা প্রেস ক্লাব সহসভাপতি রবিউল ইসলাম, সহসম্পাদক কে এম সালেহ আহমেদসহ ঝিনাইদহ ও হরিণাকুন্ডু প্রেস ক্লাবের বিশিষ্ট সাংবাদিক ও নেতৃবৃন্দ উপস্থিতি ছিলেন।

চিকিৎসাসেবা

নানিয়ারচর (রাঙ্গামাটি) প্রতিনিধি

রাঙ্গামাটির নানিয়ারচরে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে ঈদ উপহার বিতরণ, বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার 'সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প' এর আওতায় নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এসব বিতরণ করা হয়। এ সময় নানিয়ারচর সেনাবাহিনীর জোন অধিনায়ক লে. কর্নেল তামজিদুর রহমান চৌধুরী বলেন, 'ঈদ পর্যন্ত অবশিষ্ট উপহার সামগ্রীসমূহ পর্যায়ক্রমে জোনের আওতাধীন বগাছড়ি, কুতুকছড়ি, ঘিলাছড়ি ও বুড়িঘাট এলাকার বিভিন্ন অসহায় ও হতদরিদ্র পরিবারের মধ্যে বিতরণ করা হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে