সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

আখাউড়া স্থলবন্দরে ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
  ০৯ এপ্রিল ২০২৪, ০০:০০
আখাউড়া স্থলবন্দরে ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে দেশের অন্যতম বৃহৎ রপ্তানিমুখী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে আগামী ১০ এপ্রিল বুধবার থেকে টানা ৫ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের বৈধ পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। আগামী ১৫ এপ্রিল সোমবার সকাল থেকে পুনরায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

সোমবার আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ খলিফা ও আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের যৌথ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে আগামী ১০ এপ্রিল বুধবার থেকে ১৪ এপ্রিল রোববার পর্যন্ত স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। বাণিজ্য বন্ধ থাকার বিষয়টি ভারতীয় ব্যবসায়ীদেরও চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

উলেস্নখ্য, দেশের অন্যতম বৃহৎ রপ্তানিমুখী এ স্থলবন্দর দিয়ে প্রতিদিন গড়ে দেড় লাখ মার্কিন ডলার মূল্যের বিভিন্ন পণ্য রপ্তানি হয় উত্তর-পূর্ব ভারতে। রপ্তানি পণ্যগুলোর মধ্যে রয়েছে- হিমায়িত মাছ, পস্নাস্টিক, রড, সিমেন্ট, ভোজ্য তেল, তুলাসহ বিভিন্ন খাদ্যসামগ্রী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে