বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৭ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

দ্বৈত সঙ্গীতানুষ্ঠান

ম স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল

বাংলা নববর্ষ উপলক্ষে টাঙ্গাইল প্রেস ক্লাবের উদ্যোগে সোমবার সন্ধ্যায় এপার বাংলা-ওপার বাংলার দুই শিল্পীর সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই দ্বৈত সঙ্গীতানুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোটমণি এমপি। প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে বঙ্গবন্ধু ভিআইপি অডিটরিয়ামে আয়োজিত সঙ্গীতানুষ্ঠানে ভারতের একটি সঙ্গীত মহাবিদ্যালয়ের রবীন্দ্র সঙ্গীতের শিক্ষক শিল্পী অনন্যা বসাক এবং বাউল গান পরিবেশন করেন, বাংলাদেশের শিল্পী পলাশ শীল। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সাংবাদিক উদয় হাকিম।

সাহিত্য উৎসব

ম পাবনা প্রতিনিধি

পাবনা ঈশ্বরদীতে দুই বাংলার কবি-সাহিত্যিকদের নিয়ে বৈশাখী সাহিত্য উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার সাহাপুর ইউনিয়নের পদ্মা নদী তীরবর্তী চর গড়গড়ি গ্রামে তিন দিনব্যাপী এ উৎসবের সমাপনী হয়েছে। বাংলা বছরের প্রথম দিন থেকে এই উৎসবের আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা 'ওসাকার চরনিকেতন কাব্যমঞ্চ'। উৎসবের প্রথম দিনে মঙ্গল শোভাযাত্রা ও নবীন প্রবীণ কবি-সাহিত্যিকদের উপস্থিতিতে কাব্যমঞ্চ উৎসবমুখর হয়ে উঠেছে। প্রায় তিন শতাধিক কবি-সাহিত্যিক এই উৎসবে অংশগ্রহণ করেন।

বাংলা সাহিত্যের প্রচার প্রসারের লক্ষ্যে বাংলা ভাষাভাষী এই সময়ের নবীন ও প্রবীণ কবি-সাহিত্যিকেরা এসেছেন এই উৎসবে আমন্ত্রিত হয়ে। উৎসবের দ্বিতীয় দিনে ভারতের প্রায় ২০ জন সাহিত্যিক অংশগ্রহণ করেছেন। কবি মাইকেল মধুসূদন দত্তের নামে উৎসর্গ করা হয়েছে এবারের উৎসব। এছাড়া এবারের উৎসবে ছিল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে বিশেষ আলোচনা পর্ব।

প্রশিক্ষণ কর্মশালা

ম গাজীপুর প্রতিনিধি

কৃষির মৌলিক উপকরণ ভালো বীজ উৎপাদন, সংরক্ষণ, ও বিপনন বিষয়ে বীজ প্রযুক্তির ওপর ৩ মাসব্যাপী পোস্ট গ্র্যাজুয়েট সার্টিফিকেট কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক ভবনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. গিয়াসউদ্দীন মিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. ইমরুল কায়েস। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ। আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানের কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. এম. ময়নুল হক এবং সহযোগী কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. এ. কে. এম. আমিনুল ইসলাম।

সৌজন্যে সাক্ষাৎ

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

গাছা থানা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে ঈদ-পরবর্তী সৌজন্য সাক্ষাৎ করেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. আজমত উলস্না খান ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আতাউলস্নাহ মন্ডল। সোমবার বোডবাজার আওয়ামী লীগ কার্যালয়ে ঈদ-পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভায় সাবেক গাজীপুর মহানগর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শহীদুলস্নাহর সভাপতিত্বে এবং গাছাথানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আদম আলীর পরিচালনায় আলোচনা সভা ও মতবিনিময় হয়।

সেবা প্রদান

ম লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান দারুত তাওহীদ আল ইসলামিয়া মাদ্রাসায় আন-নকীব কাফেলার আয়োজনে এবং ড্রিমারস্‌ কনসোল্টাশন অ্যান্ড রিসার্চের সহযোগিতায় সোমবার দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় ৫ শতাধিক রোগীকে সেবা প্রদান করা হয়েছে। সেবা ক্যাম্পে প্রধান অতিথি থেকে সার্বক্ষণিক সেবা ক্যাম্প তদারকিতে ছিলেন কলাউজানের মেধাবী ও কীর্তিমান পুরুষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও ক্যামিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ইসমাইল। তাছাড়া আয়োজক ও সহযোগিতা সংস্থার প্রতিনিধি, স্বেচ্ছাসেবীরা এ সময় সেবাকার্যে সহায়তা করে যান।

ঘুড়ি উৎসব

ম গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গফরগাঁওয়ে বাংলা নববর্ষ উপলক্ষে ২ দিনব্যাপী ঘুড়ি উৎসব ও ঐতিহ্য প্রদর্শনীর আয়োজন করে লোহিত্য ফাউন্ডেশন। রোববার বাংলা নববর্ষে এবং পরের দিন সোমবার এই ঘুড়ি উৎসব ও ঐতিহ্য প্রদর্শনী স্থানীয় ডাকবাংলো চত্বরে অনুষ্ঠিত হয়েছে। গফরগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হক বিপস্নব, সংস্কৃতজন রোবেল মাহমুদ, নাট্য অভিনেতা সাহাবুদ্দিন আহমেদ, সাংবাদিক রফিকুল ইসলাম খান। এই ঘুড়ি উৎসব অনেকেই ছিলেন।

এসি ল্যান্ডের বদলি

ম নকলা (শেরপুর) প্রতিনিধি

সরকারি চাকরিতে কোনো কর্মকর্তা-কর্মচারী সচরাচর তিন বছরের অধিক একই কর্মস্থলে থাকার নজির খুব বেশি নজরে পড়ে না। সরকারি চাকরির বিধান অথবা জনসেবা বৃদ্ধির স্বার্থে অথবা যে কোনো কারণেই হোক একজন সরকারি চাকরিজীবীকে বদলি হতে হবে এটা স্বাভাবিক। তবে জনবান্ধব কর্মপ্রিয় কোনো কর্মকর্তার বদলি হলে তা স্বাভাবিক কারণেই সাধারণ জনগণ সহজে মানিয়ে নিতে পারে না। এমন একজন জনবান্ধব কর্মপ্রিয় প্রচারবিমুখ কর্মকর্তা শেরপুরের নকলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফের বদলির সংবাদ সাধারণ জনগণের সরলমনে নাড়া দিয়েছে। তাকে নকলা থেকে জামালপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে বদলি করা হয়েছে।

আলোকচিত্র প্রদর্শনী

ম রংপুর প্রতিনিধি

রংপুরে নারী ও শিশু শিরোনামে একক আলোকচিত্র প্রদর্শনী করবেন ফটোসাংবাদিক, ডকুমেন্টরি ও চলচ্চিত্র নির্মাতা ফিরোজ চৌধুরী। বঙ্গবন্ধুর ১০৫তম জন্মদিন উপলক্ষে বুধবার থেকে চার দিনব্যাপী স্থানীয় পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে এই আলোকচিত্র প্রদর্শনী শুরু হবে। সকাল ১০টায় এই প্রদর্শনীর উদ্বোধন করবেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান। প্রদর্শনী উদযাপন কমিটির আহ্বায়ক আশিক ইকবাল জানান, প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে। চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

মতবিনিময় সভা

ম কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী চা শ্রমিক নেতা রাজকুমার কালোয়ার রাজু কুলাউড়ার গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেছেন। সোমবার শহরের একটি হোটেলে কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে এ মতবিনিময় করেন তিনি। এ সময় তিনি গণমাধ্যমকর্মীসহ উপজেলার সর্বস্তরের জনগণের কাছে সহযোগিতা, দোয়া ও আশীর্বাদ চেয়েছেন। রাজকুমার সমর্থকদের ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় আরও ছিলেন বাংলাদেশ জাসদ কুলাউড়া উপজেলা শাখার সভাপতি মইনুল ইসলাম শামীম, শ্রমিক নেতা ও বাউল সমিতি ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুস শহীদ আব্দুলস্নাহ, বাংলাদেশ জাতীয় চা শ্রমিক জোট কুলাউড়া উপজেলা শাখার সভাপতি জ্ঞান শংকর গৌড়, সাধারণ সম্পাদক সুবাস নাইড়ু, ছাত্রলীগ নেতা অজয় গোয়ালা।

খেলা অনুষ্ঠিত

ম পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা ভারসা গ্রামে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দড়াটানা খেলা অনুষ্ঠিত হয়েছে। সোমবার গ্রামের জিসান উদ্যানে খেলাটি অনুষ্ঠিত হয়। ভারসা জিসান উদ্যান কমিটির আয়োজনে খেলায় সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার এ এইচ এম কামাল আহমেদ। এ সময় প্রধান অতিথি ছিলেন পাটকেলঘাটা থানার এ এস আই সাখায়াত, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিনসহ আরও অনেকে। খেলায় ৮টি দল অংশগ্রহণ করে। খেলা শেষে অতিথিরা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

চক্ষু ক্যাম্প উদ্বোধন

ম ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের ভাঙ্গায় হাইলাইট চক্ষু হাসপাতালের উদ্যোগে বিনামূল্যে চক্ষু ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ভাঙ্গা উপজেলা মডেল মসজিদ সংলগ্ন হাসপাতাল চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বি.এম কুদরত-এ-খুদা। হাইলাইট হাসপাতাল ও হাইলাইট ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এবং সাংবাদিক এটিএম ফরহাদ নান্নুর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তরুণ কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শরীফুজ্জামান শরীফ।

সংবাদ সম্মেলন

ম সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদযাপন উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে মঙ্গলবার উপজেলা পরিষদ হলরুমে এক সংবাদ সম্মেলন করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শবনম সুলতানা। এ সময় ছিলেন সিরাজদিখান প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাজী নজরুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক আব্দুলস্নাহ আল মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক যাবেদুর রহমান জুবায়ের, সদস্য নাসির উদ্দিন, মিজানুর রহমান, ইব্রাহিম হাওলাদার, আলী আহাম্মদ চৌধুরী।

খাদ্যসামগ্রী প্রদান

ম ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

মাইজভান্ডারি গাউছিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে সৈয়দ মো. হাছান (ম.) মাইজভান্ডারির নির্দেশনায় প্রতি বছরের মতো গত বুধবার বস্ত্র ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন ফটিকছড়ি পৌরসভার মেয়র আলহাজ মোহাম্মদ ইসমাইল হোসেন। এ সময় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক বাবু ধীমান দাস, কাউন্সিলর রফিকুল আলম, নির্বাহী সদস্য ডা. বরুণ কুমার আচার্য বলাই, মাস্টার কবির আহমদ।

মতবিনিময় সভা

ম তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

প্রথম ধাপে আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানে পদপ্রার্থী হয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন। মঙ্গলবার তেঁতুলিয়া উপজেলা কৃষকলীগ কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিকদের উদ্দেশে আব্দুল লতিফ তারিন বলেন, আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বিজয়ী হলে এ এলাকার মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে ভারী ও ক্ষুদ্র শিল্প গড়ে তুলতে সহায়ক ভূমিকা রাখব। এ সময় তেঁতুলিয়ার কর্মরত সব প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরাসহ উপজেলা কৃষকলীগের সভাপতি রিয়াজুল মোলস্না, উপজেলা যুবলীগের আহ্বায়ক আতাউর রহমান ছিলেন।

আর্থিক সহায়তা

ম ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত তিন পরিবারকে আর্থিক অনুদান দিয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মিজানুর রহমান মাসুম। মঙ্গলবার তিনি ক্ষতিগ্রস্ত সদর উপজেলার বিষয়খালীর কানুহরপুর মসজিদের মোয়াজ্জিন শাহ জামাল, সুতলিয়া গ্রামের কৃষক হোসেন আলী ও রমজান আলীর বাড়িতে গিয়ে ১ লাখ ২০ হাজার টাকার আর্থিক অনুদান দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের প্রচার সম্পাদক তরিকুল ইসলাম দিদার, যুবলীগ নেতা ফারুক হোসেন, ইউপি সদস্য ইব্রাহিম হোসেন, আশরাফুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

মাঠ দিবস অনুষ্ঠিত

ম ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলার জাড়িয়া বস্নকে ফসল কর্তন ও কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি) সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের উন্নত পানি ব্যবস্থাপনার মাধ্যমে বোরো-২০২৩-২৪ মৌসুমে উচ্চফলনশীল ব্রি ধান-৬৭, ব্রি ধান-৮৯ জাত প্রদর্শনীর এই ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা কৃষি বিভাগের সহযোগিতায় মঙ্গলবার জাড়িয়া বস্নকে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট কৃষি অধিদপ্তরের উপ-পরিচালক শঙ্কর কুমার মজুমদার। সভাপতিত্ব করেন গোপালগঞ্জ ব্রি আঞ্চলিক কার্যালয়ের এসএসও এবং প্রধান ড. জাহিদুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শেখ সাখাওয়াত হোসেন। বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সেচ ও পানি ব্যবস্থাপনা বিভাগের এসএসও ড. প্রিয় লাল চন্দ্র পাল, সদর ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু।

শিক্ষার্থীদের সংবর্ধনা

ম চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের চরভদ্রাসনে ২০২২-২৩ শিক্ষাবর্ষে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলার ৩০ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করে একতাবদ্ধ সংগঠন নামের একটি সামাজিক সংগঠন। ইউএনও মোহাম্মদ ফয়সল বিন করিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. কাউসার। বিশেষ অতিথি ছিলেন ব্যারিস্টার হুমায়ুন কবির পলস্নব বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও সহ-সম্পাদক, বাংলাদেশের বার অ্যাসোসিয়েশন, উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ তোফাজ্জল হোসেন, সমাজসেবা কর্মকর্তা জাহিদ তালুকদার, সদর ইউপি চেয়ারম্যান আজাদ খান। উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি এস কে সবুজ মোসাব্বির, সহ-সভাপতি সামিউল আমিন গালিব, সাধারণ সম্পাদক মিরাজুল ইসলসাম, সাংগঠনিক সম্পাদক আসলাম আদনান প্রমুখ।

মতবিনিময় সভা

ম আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারীতে বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা এমপির প্রথম মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার পরিষদের সম্মেলন কক্ষে ইউএনও শাফিউল মাজনু বিন রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত সংসদ সদস্য রেজিয়া খাতুন। এর আগে নবাগত সংসদ সদস্যকে উপজেলায় প্রথম পদার্পণ উপলক্ষে ফুলেল শুভেচ্ছা জানিয়ে অভ্যর্থনা জানান আটোয়ারী উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধানরা। বক্তব্য রাখেন উপজেলা মডেল স্বাস্থ্য কমপেস্নক্সের প্রধান ডা. হুমায়ূন কবীর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লতিফুর রহমান, উপজেলা প্রকৌশলী মো. ফয়সাল, কৃষি কর্মকর্তা মোস্তাক আহমেদ, আটোয়ারী থানার ওসি (তদন্ত) সোয়েল রানা, ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, দেলোয়ার হোসেন, মোজাক্কারুল আলম চৌধুরী কচি প্রমুখ।

এসিল্যান্ডের যোগদান

ম নাঙ্গলকোট (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার নাঙ্গলকোটে নতুন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) (এসিল্যান্ড) মোহাম্মদ মেহেদী হাসান যোগদান করেছেন। তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদানের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমাইল হোসেনের কার্যালয়ে আসেন। এ সময় ইউএনও তাকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান।  এর আগে ৩৮তম বিসিএসের এ কর্মকর্তা ম্যাজিস্ট্রেট হিসেবে ময়মনসিংহ জেলায় কর্মরত ছিলেন। পরে তাকে চাট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ে ন্যস্ত করা হয়। এরপর মঙ্গলবার এসিল্যান্ড হিসেবে এ উপজেলায় যোগদান করেন। মোহাম্মদ মেহেদী হাসানের বাড়ি বরিশালে জেলার মুলাদি উপজেলার সেলিমপুর গ্রামে। 

সংঘর্ষস্থল পরিদর্শন

ম সালথা (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নে কাঁঠালবাড়িয়া গ্রামে সংঘর্ষস্থল পরিদর্শন করেন ফরিদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার। মঙ্গলবার তিনি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ভুক্তভোগীদের সঙ্গে কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার মোর্শেদ আলম, সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান বালী, সহকারী পুলিশ সুপার (সার্কেল নগরকান্দা) মো. আসাদুজ্জামান শাকিল, সালথা থানার ওসি ফায়েজুর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মো. আব্দুল মতিন, থানার এসআই আবুল কালাম আজাদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে