সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ঈদযাত্রায় সড়কে গত বছরের চেয়ে ১৯% মৃতু্য বেশি :বিআরটিএ

যাযাদি রিপোর্ট
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
রোববার দুপুরে রাজধানীর বনানীতে ঈদ পূর্ববর্তী ও পরবর্তী সময়ের সড়ক দুর্ঘটনা ও বিস্তারিত প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন করে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ -ফোকাস বাংলা

এবারের ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনায় ৩২০ জনের মৃতু্য হয়েছে, যা গত বছরের চেয়ে প্রায় ১৯ শতাংশ বেশি। রোববার দুপুরে রাজধানীর বনানীতে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ কর্তৃপক্ষ (বিআরটিএ)।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বিআরটিএর চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার জানান, ৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত ১৭ দিনে সারাদেশে ২৮৬টি সড়ক দুর্ঘটনা ঘটেছে। এতে ৩২০ জনের মৃতু্য হয়েছে এবং ৪৬২ জন আহত হয়েছেন।

২০২৩ সালের ঈদুল ফিতরে সড়ক দুর্ঘটনায় ১৫ দিনে ২৩৯ জনের মৃতু্য হয়। গত ঈদে যেখানে দিনে ১৬ জন করে মারা গেছেন। এবার সেখানে দিনে ১৯ জন করে মারা গেছেন বলে জানিয়েছে বিআরটিএ।

৪ এপ্রিল থেকে ১৮ এপ্রিলের তথ্য তুলে ধরে বিআরটিএ জানিয়েছে, এবার সড়ক দুর্ঘটনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন ঢাকা বিভাগে, ৭৩ জন। এরপর চট্টগ্রামে ৪৭ জন এবং রাজশাহী বিভাগে ৪৩ জনের মৃতু্য হয়েছে।

এবার সবচেয়ে কম মৃতু্য হয়েছে সিলেট বিভাগে, ১৭ জন। কমের দিক থেকে এরপর থাকা রংপুর বিভাগে ২০ জন এবং ময়মনসিংহ বিভাগে ৩০ জনের মৃতু্য হয়েছে। সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে মোটর সাইকেল ১১৭টি, যার হার প্রায় ২৯ শতাংশ। এরপর ৭৭টি বাস বা মিনিবাস, ৫৩টি কাভার্ডভ্যান, ২৯টি অটোরিকশা, ১৯টি পিকআপ, ১৮টি জিপ বা মোটরকার, ১৬টি ইজিবাইক, ১৬টি ব্যাটারিচালিত রিকশা, ১১টি মাইক্রোবাস, আটটি ভ্যান এবং অন্যান্য ৩৯টি যানবাহন দুর্ঘটনার শিকার হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে