রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ৪ দোকান ও ৪ বসতঘর ছাই 

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
  ০৬ মে ২০২৪, ১১:৫৬
ছবি: যায়যায়দিন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে অগ্নিকাণ্ডে ৪ দোকান ও ৪ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে সোমবার (৬ মে) ভোররাত ৪টার দিকে বাইশারী বাজারের হাফেজ খানা সংলগ্ল আবদুস সালাম প্রকাশ কেরাম মাঝির মালিকানাধীন দোকান ঘর ও ভাড়া বাসায়।

এসময় চারটি দোকান ও চারটি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। দোকানের মধ্যে রয়েছে, কামাল হোসেনের এস্ক্রাপের দোকান, জাহাংগীর এর মুদি দোকানের রক্ষিত মালালাল এর দোকান, রাবার ব্যবসায়ী আজম ও ইউছুপ নবী মজুদ করা রাবার, ওসমান ও জালাল আহাম্মদের কাপড়ের গাইড ছিল বলে তারা জানান। এতে দোকান ঘর ছাড়া ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা হবে বলে প্রাথমিক পর্যায়ে ধারণা করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শী ও বাসায় অবস্থান করা ব্যবসায়ী জাহাংগীর আলম জানান, প্রথমে তার পাশের দোকান থেকে আগুনের সূত্রপাত দেখে ঘুমন্ত লোকজনকে সজাগ করে বাসা থেকে বের হয়ে মসজিদের মাইকে আগুন লাগার কথাটি ঘোষণা করার পরপরই শত শত লোকজন এসে আগুন নিভানোর প্রাণপণ চেষ্টায় শত শত দোকান রক্ষা পায়। তবে কীভাবে আগুন লাাগল বিষয়টি কেউ জানেন না বলে জানান। অনেক বলেন, হয়ত মশার কয়েল থেকে আগুনের সূত্র।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল আসেন বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ শোভন সাহা ও সংগীয় ফোর্স। এছাড়াও ঘটনাস্থলে আসেন বাইশারী ইউনিয়নের চেয়ারম্যান মো. আলম কোম্পানি। তিনি বিষয়টি কর্তৃপক্ষকে আবগত করছেন বলে জানান।

বাইশারী বাজার সভাপতি জাহাংগীর আলম বাহাদুর বলেন, কিভাবে আগুল লাগল তা এখনও জানা যায়নি। তবে মালামাল ক্ষয়ক্ষতি হয়েছে প্রচুর। আগুন নিয়ন্ত্রণ করা না গেলে বিশাল বাজার রক্ষা করা যেত না। তিনি আরো বলেন, মালামালের ক্ষতি হলে ও ঘুমন্ত মানুষগুলো নিরাপদে বের হয়ে আসতে পারায় মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে