শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শাবিতে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু

শাবি প্রতিনিধি
  ২৫ এপ্রিল ২০২৪, ০০:০০
শাবিতে ডিজিটাল অ্যাটেন্ডেন্স সিস্টেম চালু

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বায়োমেট্রিকের মাধ্যমে ডিজিটাল এটেন্ডেন্স সিস্টেম চালু করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, 'বিশ্ববিদ্যালয়ের কর্মরত সবাইকে ডিজিটাল পদ্ধতিতে অভ্যস্ত করার লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে কর্মকর্তা ও কর্মচারীরা ডিজিটাল এটেন্ডেন্সের মাধ্যমে চর্চা শুরু করবেন। আপনারা সবাই আন্তরিকতার সহিত স্ব-স্ব দায়িত্ব পালন করবেন। সময়মতো অফিসে আসবেন। সেবাগ্রহীতাদের সর্বোচ্চটুকু দিয়ে সহযোগিতা করবেন।'

তিনি আরও বলেন, 'আগামী দুই মাসের শিক্ষার্থীদের ক্ষেত্রে ক্লাসে উপস্থিতির জন্য এই ডিজিটাল সিস্টেম চালু করা হবে। সেই অনুযায়ী কাজ করা হচ্ছে।' এ ছাড়া প্রশাসনিক কাজ আরও বেগবান করতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ফজলুর রহমান বলেন, প্রশাসনিক ভবনসহ মোট ৫টি বায়োমেট্রিক মেশিন স্থাপন করা হয়েছে। ক্রমান্বয়ে সবগুলো ভবনেই স্থাপন করা হবে। উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, দপ্তরপ্রধান, কর্মকর্তা ও কর্মচারীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে