বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সেতুমন্ত্রীর ডিও লেটার বানিয়ে বদলি ঠেকানোর চেষ্টা প্রকৌশলীর

স্টাফ রিপোর্টার, নোয়াখালী
  ২৭ এপ্রিল ২০২৪, ০০:০০
সেতুমন্ত্রীর ডিও লেটার বানিয়ে বদলি ঠেকানোর চেষ্টা প্রকৌশলীর

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্যাডে ভুয়া ডিও লেটার (আধা সরকারিপত্র) দিয়ে নিজের বদলি ঠেকানোর চেষ্টার অভিযোগ উঠেছে গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সা'দ মোহাম্মদ আন্দালিবের বিরুদ্ধে। তিনি এ-সংক্রান্ত একটি লেটার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে জমা দিয়েছেন। ওই ডিও লেটারে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের 'স্বাক্ষর' থাকলেও কোনো স্মারক নম্বর দেওয়া হয়নি।

এ ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও মন্ত্রীর পিএস-১ গৌতম চন্দ্র পাল জানিয়েছেন, এ ধরনের কোনো ডিও লেটার মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি। অন্যদিকে প্রকৌশলী সা'দ মোহাম্মদ আন্দালিব বলছেন, মন্ত্রীর ডিও লেটার ব্যাপারে তিনি কিছু জানেন না।

একাধিক সূত্রে জানা গেছে, গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সা'দ মোহাম্মদ আন্দালিবকে গত ২০ মার্চ গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামিম আখতার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে নোয়াখালী থেকে ফেনী গণপূর্ত বিভাগে বদলি করা হয়। প্রজ্ঞাপন জারির পর বদলি ঠেকাতে বিভিন্ন মহলে তদবির করার অভিযোগ উঠে গণপূর্ত বিভাগ নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী সা'দ মোহাম্মদ আন্দালিবের বিরুদ্ধে। পরবর্তীতে গত ৪ এপ্রিল সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপির প্যাডে স্বাক্ষরযুক্ত একটি ভুয়া ডিও লেটার তৈরি করে তা গত ৮ এপ্রিল গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে জমা দিয়ে বদলি ঠেকানোর চেষ্টা করা হয়। ওই ডিও লেটারটি গত ১৫ এপ্রিল ভুয়া বলে প্রকাশ প্রায়। পরবর্তীতে তার ওই বদলির প্রজ্ঞাপনটি স্থগিত করে দেওয়া হয় এবং বৃহস্পতিবার তাকে লালমনিরহাট বদলির প্রজ্ঞাপন জারি করা হয়।

গণপূর্ত বিভাগ নোয়াখালী কার্যালয়ে গিয়ে জানা গেছে, বৃহস্পতিবার সকালে নির্বাহী প্রকৌশলী সা'দ মোহাম্মদ আন্দালিবকে স্ট্যান্ড রিলিজ করে লালমনিরহাটে বদলি করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে