শিল্প পস্নট বরাদ্দে অনিয়ম আপিলেও মির্জা আব্বাসের আবেদন খারিজ

শিল্প পস্নট বরাদ্দে অনিয়ম আপিলেও মির্জা আব্বাসের আবেদন খারিজ
মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় পস্নট বরাদ্দে অনিয়মের মামলা বাতিলের আবেদন খারিজ করে দিয়েছে আপিল বিভাগ। সোমবার মির্জা আব্বাসের আবেদন খারিজ করে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ রায় দেয়।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। তবে মির্জা আব্বাসের পক্ষে কোনো আইনজীবী আদালতে ছিলেন না।

পরে খুরশীদ আলম খান বলেন, সোমবার মির্জা আব্বাসের পক্ষে কোনো আইনজীবী উপস্থিত ছিলেন না। আদালত আবেদন ডিসমিস ফর ডিফল্ট করে দিয়েছেন। ফলে বিচারিক আদালতে মামলা চলতে বাধা নেই।

এর আগে ২০১৬ সালের ৩০ মার্চ এ মামলা বাতিলে জারি করা রুল খারিজ করে দিয়েছিলেন হাইকোর্ট। পরে এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন মির্জা আব্বাস।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৬ সালে মির্জা আব্বাস পূর্তমন্ত্রী থাকাকালে প্যাসিফিক কেমিক্যালস নামের একটি প্রতিষ্ঠানকে তেজগাঁও শিল্প এলাকায় ১৯ দশমিক ৪৪ কাঠা জমি বরাদ্দ দেন।

দুদকের অভিযোগ, বিএনপির সাবেক এমপি আলী আসগর লবীসহ মাহফুজুল ইসলাম নামের এক সরকারি কর্মকর্তার যোগসাজশে অনিয়মের মাধ্যমে এ পস্নট বরাদ্দ দেন। এ অভিযোগে দুদকের তৎকালীন উপপরিচালক সৈয়দ ইকবাল হোসেন শাহবাগ থানায় ২০০৭ সালের ১৫ জুলাই একটি মামলা দায়ের করেন। পরের বছর ১১ ফেব্রম্নয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। একই বছরের জুলাইয়ে মামলা বাতিলে হাইকোর্টে আবেদন করেন মির্জা আব্বাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে