বাউবি'র সব প্রোগ্রামের পরীক্ষা স্থগিত

ঢাকার সাত কলেজের পরীক্ষাও স্থগিত

ঢাকার সাত কলেজের পরীক্ষাও স্থগিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাতটি বড় সরকারি কলেজের পরীক্ষাও স্থগিত করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এস মাকসুদ কামালের সঙ্গে ঢাকার সাত কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট তিনজন ডিনের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উলস্নাহ খোন্দকার।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার সার্বিক পরিস্থিতি নিয়ে যে ঘোষণা দিয়েছেন, এর সঙ্গে সামঞ্জস্য রেখে একদিন পর মঙ্গলবার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও তাদের চলমান পরীক্ষাগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করেছে।

পাবলিক বিশ্ববিদ্যালয়ে হল খোলার দাবিতে আন্দোলন শুরু হলে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সোমবার জরুরি সংবাদ সম্মেলন করে ঈদুল ফিতরের পর ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু এবং এর আগে ১৭ মে হল খুলে দেওয়ার ঘোষণা দেন। হল খোলার আগে কোনো পরীক্ষা হবে না বলে সরকারি সিদ্ধান্তের কথা জানান। এরই

প্রেক্ষিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের সব পরীক্ষা একে একে স্থগিতের ঘোষণা আসতে থাকে। এরই অংশ হিসেবে গতকাল রাতে ঢাকার সাত কলেজের পরীক্ষাও স্থগিতের ঘোষণা এলো।

বাউবি'র সব প্রোগ্রামের পরীক্ষা স্থগিত

অপরদিকে, আমাদের গাজীপুর প্রতিনিধি জানান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত সব প্রোগ্রামের অনুষ্ঠেয় পরীক্ষাসমূহ সরকারি সিদ্ধান্তের প্রেক্ষিতে মঙ্গলবার থেকে স্থগিত করা হয়েছে। তবে অনলাইন পরীক্ষাসমূহ চলমান থাকবে। পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

মঙ্গলবার বিকালে বাউবি'র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে