ফেব্রম্নয়ারিতে বিজিবির অভিযানে ৪৮ কোটি টাকার পণ্য জব্দ

ফেব্রম্নয়ারিতে বিজিবির অভিযানে ৪৮ কোটি টাকার পণ্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত ফেব্রম্নয়ারি-২০২১ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৪৮ কোটি ১৪ লাখ ৮০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করতে সক্ষম হয়েছে।

জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ৫,৭২,৪১৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৬২,৮৭৮ বোতল ফেনসিডিল, ১৬,৬৭৯ বোতল বিদেশি মদ, ৯১৪ ক্যান বিয়ার, ২,০৬৯ কেজি গাঁজা, ছয় কেজি ৫৩৬ গ্রাম হেরোইন, ৫,৫৭৪টি উত্তেজক ইনজেকশন, ৫,৬৫৭টি ইস্কাফ সিরাপ, ১,৬৫৭টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ৪,৭৩,০৬৮টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে দুই কেজি ৪১৬ গ্রাম স্বর্ণ, ৬৭,৫৩৫টি কসমেটিক্স সামগ্রী, ২,০২৭টি শাড়ি, ৪৭০টি থ্রিপিস/শার্টপিস, ৮৯৫টি তৈরি পোশাক, ৩,৭০৭ ঘনফুট কাঠ, ৭২৯ কেজি চা-পাতা, ৩৩,০০০ কেজি কয়লা, আটটি ট্রাক/কাভার্ড ভ্যান, সাতটি প্রাইভেটকার/মাইক্রোবাস, ছয়টি পিকআপ, আটটি সিএনজি/ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ৬৬টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি পিস্তল, একটি ওয়ান সু্যটার গান, একটি পাইপগান, চারটি বন্দুক এবং একটি ম্যাগাজিন। এ ছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ২২৪ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৯৭ জন বাংলাদেশি নাগরিক ও ৯ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে