বিশেষ সম্মানী পেলেন ১১ প্রতিষ্ঠানের চিকিৎসক স্বাস্থ্যকর্মী

বিশেষ সম্মানী পেলেন ১১ প্রতিষ্ঠানের চিকিৎসক স্বাস্থ্যকর্মী

জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া স্বাস্থ্যকর্মীদের আর্থিক প্রণোদনার ঘোষণা অনুযায়ী এবার ময়মনসিংহ মেডিকেল কলেজসহ ১১ প্রতিষ্ঠানের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের দেওয়া হয়েছে ২ মাসের বিশেষ সম্মানী। ২০২০-২১ অর্থবছরের বাজেটে স্বাস্থ্যসেবা বিভাগের সচিবালয় অংশে সম্মানী খাতে বরাদ্দকৃত ১৫০ কোটি টাকার অব্যায়িত অর্থ হতে ১১ প্রতিষ্ঠানকে ৭ কোটি ৮২ লাখ ৭৫ হাজার ৮২০ টাকা দেওয়া হয়েছে।

এর মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজের ১৫১ জন ডাক্তার ও অন্যান্য ৩৪ স্বাস্থ্যকর্মীর জন্য ১ কোটি ১২ লাখ ২৫ হাজার ২৬০ টাকা, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ২৭৩ ডাক্তার ও ২৫১ জন অন্য স্বাস্থ্যকর্মীর জন্য ৩ কোটি ৭৬ লাখ ৪ হাজার ৩৬০ টাকা, ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ১২ জন চিকিৎসক, ৩২ জন নার্স ও ৫৭ জন অন্যান্য স্বাস্থ্যকর্মীর জন্য ৩৯ লাখ ৩ হাজার ৮০০ টাকা, মহাখালী নিপসমের ১২ জন স্বাস্থ্যকর্মীর জন্য ৭ লাখ ৫৬ হাজার ৬৮০ টাকা, ঝালকাঠী সদর হাসপাতালের ২০ জন ডাক্তার ও ১৬ জন স্বাস্থ্যকর্মীর জন্য ২৪ লাখ ৬৭ হাজার ৫০০ টাকা, নরসিংদীর ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের ৪৭ জন ডাক্তার, ১১ জন নার্স ও ৪১ জন স্বাস্থ্যকর্মীর জন্য ৬০ লাখ ৮৫ হাজার ২৪০ টাকা, গোপালগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ১১৫ ডাক্তার ও ৬১ স্বাস্থ্যকর্মীর জন্য ১ কোটি ১৫ লাখ ১৫ হাজার ৯০০ টাকা, মাদারীপুর জেলা হাসপাতালের ১২ জন ডাক্তার, ৪২ জন নার্স ও ৪১ জন স্বাস্থ্যকর্মীর জন্য ৪২ লাখ ১৫ হাজার ৫৬০ টাকা।

এছাড়া নেত্রকোনা জেলা সদর হাসপাতালের ৭ জন ডাক্তারের জন্য ৩ লাখ ৬৪ হাজার ৭৮০ টাকা, স্বাস্থ্য অধিদপ্তরের একজন ডাক্তারের জন্য ৫০ হাজার ৯৬০ টাকা এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের ১ জন ডাক্তারের জন্য ৮৫ হাজার ৭৮০ টাকা বরাদ্দ পেয়েছে।

এককালীন এ সম্মানী শুধুমাত্র সরকারি ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা পাবেন। আউটসোর্সিং বা অন্য কোনোভাবে নিয়োজিত ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা এ সম্মানী পাবেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে