ছেলের নামে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ের মামলা

ছেলের নামে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ের মামলা

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের মেয়ে বৃদ্ধা হাছিনা হককে বাড়ি থেকে নামিয়ে দিয়েছেন তার ছোট ছেলে শরিফুল ইসলাম। একই সঙ্গে ভরণ-পোষণ দিতেও অস্বীকৃতি জানিয়েছে। তাই ন্যায়বিচার চেয়ে ছোট ছেলে শরিফুল ইসলামকে আসামি করে আদালতে মামলা করেছেন তিনি হাছিনা হক বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের বড় মেয়ে ও যশোর শহরের নীলগঞ্জ সাহাপাড়ার মৃত হাজী ইসহাকের স্ত্রী।

রোববার যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সাইফুদ্দীন হোসাইন অভিযোগটি গ্রহণ করে আসামির প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।

মামলার বিবরণীতে উলেস্নখ করা হয়েছে, ২০১৯ সালের ৯ অক্টোবর হাছিনা তার পুত্রসন্তানদের মধ্যে জমিজমা সংক্রান্ত এফিডেভিট সম্পাদন করেন। তার বাড়ির দ্বিতীয়তলার বসবাসের ফ্লাট ওই এফিডেভিটে নিজের বসবাসের জন্য নির্ধারিত ছিল। একই সঙ্গে প্রত্যেক ছেলে প্রতিমাসে তাকে দুই হাজার টাকা করে ভরণপোষণ দেবেন বলে এফিডেভিটে উলেস্নখ ছিল। কিন্তু ছোট ছেলে শরিফুল ইসলাম মা হাছিনা হককে তার নির্ধারিত দ্বিতীয়তলার ফ্লাট থেকে জোর করে নামিয়ে দেয়। একই সঙ্গে মাসে দুই হাজার করে টাকাও দিতে পারবে না বলে জানিয়ে দেয়।

শুধু তাই নয়, ওই ঘরে থাকা বিভিন্ন আসবাবপত্র ও তার বাবা বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদকে দেওয়া সরকারের বিভিন্ন বীরত্বসূচক পুরস্কারগুলোও ছোট ছেলে ছিনিয়ে নেয়। যে কারণে তিনি বাধ্য হয়ে সেজ ছেলের বাড়িতে আশ্রয় নিয়েছেন। এমতাবস্থায় তিনি মামলার মাধ্যমে আদালতে ন্যায়বিচারের দাবি জানিয়েছেন।

যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইনের আদালতে পেশকার আব্দুল হালিম মামলা দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন। একই সঙ্গে আদালত এ মামলা সমন জারির নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে